শাহরুখ খানের বাড়ি ‘মন্নত’ ঘুরে দেখবেন নাকি? রইল বাদশার বাংলোর অন্দরমহলের দারুণ সব ছবি

বলিউড সুপারস্টার শাহরুখ খানের বিরাট বাংলোতে থাকেন, সে তো সকলেই জানেন। কিন্তু সেই জাঁকজমকপূর্ণ বাংলোর ভেতরে কেমন, তার এক ঝলক দেখুন। 
 

Parna Sengupta | Published : Sep 19, 2024 2:44 PM IST

110

বলিউড বাদশা শাহরুখ খানের (Sharukh Khan) প্রাসাদতুল্য বাংলো মন্নত দেখার জন্য ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করেন। আপনারও যদি কিং খানের প্রাসাদ দেখার আগ্রহ থাকে, তাহলে দেখুন, বাড়ির ভেতরের কিছু ছবি। 
 

210

বলিউড বাদশা শাহরুখ খান এবং গৌরী খানের মালিকানাধীন বাড়িটির নাম মন্নত। এই বাড়ির অভ্যন্তর নকশা করেছেন স্বয়ং গৌরী খান (Gouri Khan)। 

310

শাহরুখ খানের এই জাঁকজমকপূর্ণ প্রাসাদটি মুম্বাইতে অবস্থিত। এই বাংলোটি শাহরুখ খান ২০০১ সালে কিনেছিলেন। পরে শাহরুখ এর নাম রাখেন মন্নত (Mannath)। 
 

410

গৌরী খান তাঁর স্বামীর জন্য বাড়িতে একটি বিশেষ কোণ তৈরি করেছেন। সেখানে শাহরুখ খানের প্রাপ্ত সমস্ত পুরষ্কার অত্যন্ত সুন্দরভাবে সাজানো রয়েছে। 

510

শাহরুখ খানের বাড়ি মন্নত অত্যন্ত প্রশস্ত। এখানে ড্রেসিং রুম থেকে শুরু করে, তাঁর জুতো রাখার জন্যও রয়েছে একটি সুন্দর ঘর, যা নকশা করেছেন গৌরী খান। 
 

610

সিনেমাপ্রেমী শাহরুখের বাড়িতে রয়েছে একটি বিশাল হোম থিয়েটার (mini theatre)। এটি অত্যন্ত জাঁকজমকপূর্ণ এবং এর দেয়ালে রয়েছে ভেলভেটের নকশা। থিয়েটারের প্রবেশপথে রয়েছে শোলে, মুঘল-ই-আজম এবং শোলে ছবির পোস্টার। 
 

710

নব্য-ধ্রুপদী নকশার উপাদান, ইতালীয় স্থাপত্য এবং বিশ্বজুড়ে সংগৃহীত বিরল শিল্পকর্মের অসাধারণ সংমিশ্রণে শাহরুখের বাড়ির ড্রয়িংরুমকে রাজকীয় রূপ দেওয়া হয়েছে। এই অংশটি বাড়ির প্রধান আকর্ষণ। 
 

810

শাহরুখের বাড়ির লিভিং রুম দেখতে অত্যন্ত জাঁকজমকপূর্ণ। ড্রয়িং রুমের বিপরীতে, লিভিং রুমটির নকশা করা হয়েছে। লিভিং স্পেস (living space)-এ রাফ টাচ দেওয়া হয়েছে, আর এখানকার অসম্পূর্ণ ভাব বাড়ির জাঁকজমককে আরও বাড়িয়ে তুলেছে। 
 

910

শাহরুখের ছয়তলার এই বাড়িতে রয়েছে লিফট ব্যবস্থা। শুধু তাই নয়, বাড়ির সিঁড়িগুলি কাঠ দিয়ে তৈরি এবং বাড়ির সাজসজ্জার জন্য ব্যবহার করা হয়েছে কাঠ এবং বিভিন্ন দেশের বিশেষ অভ্যন্তর সজ্জার জিনিসপত্র। 
 

1010

মন্নত (Mannat) সম্পর্কে আরও একটি মজার তথ্য জানিয়ে রাখি। শোনা যায়, মন্নত বাংলোটি প্রথমে সালমান খান কিনতে চেয়েছিলেন। কিন্তু সালমানের বাবা সেলিম এত বড় বাংলো তাঁদের দরকার নেই বলে জানালে, পরে তিনি বাংলোটি কেনার ইচ্ছা ত্যাগ করেন। আর এখন শাহরুখ খানের এই জাঁকজমকপূর্ণ বাংলো দেশের মানুষের কাছে একটি প্রিয় স্থান। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos