গ্র্যামি জিতে উচ্ছ্বসিত শঙ্কর মহাদেবন, দিলেন বিশেষ বার্তা, জেনে নিন কী বললেন শিল্পী

বললেন, যখন আমাদের নাম ঘোষণা করা হল কয়েক মুহূর্ত সময় লেগে গিয়েছিল আমাদের সেটা আত্মস্থ করতে, বুঝতে।

Sayanita Chakraborty | Published : Feb 6, 2024 9:15 AM IST

সদ্য গ্র্যামি পুরস্কার জয় করে খবরে এলেন শঙ্কর মহাদেবন। বিশ্ব মঞ্চে জয় হ ভারতের। ভারতের সম্মান বৃদ্ধি করলেন শঙ্কর মহাদেবন। তিনি ছাড়াও পুরস্কার পেয়েছেন জাকির হুসেন। এবার পুরস্কার জয় করে শঙ্কর মহাদেবন দিলেন বিশেষ বার্তা। বললেন, যখন আমাদের নাম ঘোষণা করা হল কয়েক মুহূর্ত সময় লেগে গিয়েছিল আমাদের সেটা আত্মস্থ করতে, বুঝতে। এই অনুভূতিটা না বলে বোঝানো কঠিন।

শঙ্কর জানান, দুর্দান্ত স্টেজ ওটা। এটা পৃথিবীর সব থেকে বেশি চর্চিত মিউজিক্যাল অভিজ্ঞতা, আর সেই স্টেজ উঠে এমন একটা সম্মান পাওয়া সেটা একটা দুর্দান্ত ব্যাপার।

শঙ্কর মহাদেবন আরও বলেন, বিশ্বমানের আন্তর্জাতিক শিল্পীদের মধ্যে আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে এমন একটা সম্মান পেয়ে আমি খুব খুশি। গানের মাধ্যেমে আমি ভারতকে প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত।

জানা গিয়েছে, ফিউশন ব্যান্ড শক্তি-র জন্য পুরস্কার পেলেন তাঁরা। সোমবার সেরা গ্লোবাল মিউজিক অ্যালবাম বিভাগে গ্র্যামি অ্যাওয়ার্ড পেলেন। দিস মোমেন্ট-র জন্য পুরস্কার লাভ করেন। অ্যালবামটি তৈরিতে বিশেষ ভূমিকা নিয়েছেন, জন ম্যাকলাফলিন (গিটার, গিটার সিন্থ), জাকির হুসেন (তবলা), শঙ্কর মহাদেবন (কন্ঠশিল্পী), ভি সেলভাগনেশ (পার্কশন বাদক), গণেশ রাজাগোপালান (বেহালাবাদক)। গত ৩০ জুন মুক্তি পেয়েছিল এই অ্যালবাম। অনুষ্ঠানটি হয়েছিল লস অ্যাঞ্জেলসে। সেখানে পেলেন বিশেষ সম্মান। শঙ্কর মহাদেবন ও জাকির হুসেন বিশ্ব মঞ্চে ভারতের মান উন্নত করেন। এবার সম্মান পেয়ে নিজের মনের কথা জানান শঙ্কর মহাদেবন। জানান নিজের অভিজ্ঞতার কথা। কেমন অনুভব করবেন সে কথা প্রকাশ করেন সকলের সামনে। যা মুহূর্তে হল ভাইরাল। শিল্পীর মনের কথা নজর কাড়ে সকলের।

 

Share this article
click me!