"সমাজের দ্রুত সংস্কারের প্রয়োজন" আরজিকর ঘটনায় ক্ষুব্ধ সৌরসেনী! কী বললেন অভিনেত্রী?

"সমাজের দ্রুত সংস্কারের প্রয়োজন" আরজিকর ঘটনায় ক্ষুব্ধ সৌরসেনী! কী বললেন অভিনেত্রী?

Anulekha Kar | Published : Aug 16, 2024 10:56 AM IST

বুধবার মধ্যরাতে মহিলাদের ‘রাত দখল’-এর কর্মসূচিতে সাড়া দিয়েছিলেন বিভিন্ন জায়গায় নারী-পুরুষ। সবার মুখে একটাই স্লোগান ছিল, ‘উই ওয়ান্ট জাস্টিস’।

যাদবপুর ছিল এই কর্মসূচির প্রধান ঘাঁটি। সাধারণ মানুষের সঙ্গে পা মিলিয়ে ছিলেন টলি পাড়ার বেশ কয়েকজন তারকা। তাঁদের মধ্যে ছিলেন সৌরসেনী মৈত্রও।

Latest Videos

এদিন আরজিকর প্রসঙ্গে আনন্দবাজারকে অভিনেত্রী জানান, " বুঝতেই পারছি, মানুষের ধৈর্যের বাঁধ ভেঙেছে! তা না হলে আজ এ রকম স্বতঃস্ফূর্ত সমর্থন পাওয়া যেত না। এই লড়াইটা আর শুধু ছাত্র আন্দোলনের মধ্যে সীমাবদ্ধ নেই। এটা এখন মানুষের লড়াই হয়ে উঠছে।"

তিনি আরও বলেন, " এই ঘটনা নিয়ে ছবি হয়। সেই ছবি আমরা হলে দেখতে যাই। তার পর ভুলেও যাই! কিন্তু এ বার আর ভুলতে দেওয়া যাবে না। নির্ভয়া কাণ্ড বা ‘হোক কলরব’-এর মতো ঘটনায় মানুষ প্রতিবাদে শামিল হয়েছিলেন। অভিনেত্রী জানালেন, এ বার নারী নির্যাতন বন্ধ করতেই হবে।"

তিনি বললেন, "নিজের কর্মস্থলে একটি মেয়ে যদি সুরক্ষিত না থাকতে পারে, তা হলে সমাজের মহিলারা কোথায় সুরক্ষিত! সৌরসেনীর মতে, প্রতি দিন সমাজের বিভিন্ন ক্ষেত্রে মহিলাদের নির্যাতনের শিকার হতে হয়। তার অনেকটাই প্রকাশ্যে আসে না।

তিনি জানান, "এই মিছিল থেকে ১০ জন মহিলাকে জিজ্ঞেস করলে হয়তো জানা যাবে, তাঁরা জীবনের কোনও না কোনও সময়ে হেনস্থার শিকার হয়েছেন। তাই আরজি কর-কাণ্ডে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজন আছে । আরজি কর হাসপাতালে সংস্কারের কাজের থেকেও এখন এই সমাজের দ্রুত সংস্কারের প্রয়োজন!"

সৌরসেনী জানান, "রাত দখল কর্মসূচি এক দিনের প্রতিবাদ নয়। এটা সিঁড়ির প্রথম ধাপ। তা হলে এর পর কী? সৌরসেনী বললেন, আজ গলা তুলেছি, কাল এবং পরশুও গলা তুলে বলব। যত দিন না থামবে, চুপ থাকব না। আর গলায় কাজ না হলে প্রয়োজনে হাতও তুলব!"

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today