জানালেন অমিতাভ, 'ধর্মীয় কারণ নয়...', কেন স্ত্রী জয়া মাংস খান কিন্তু তিনি খান না

অমিতাভ বচ্চন আরও প্রকাশ করেছেন যে, তার আগের দিনগুলিতে তিনি দিনে ২০০টি সিগারেট পর্যন্ত খেতেন, ধূমপান ত্যাগ করার আগে তার অতীতের অভ্যাসের পরিমাণ তুলে ধরেছেন

Sayanita Chakraborty | Published : Oct 2, 2024 1:02 PM IST

আইকনিক ব্যক্তিত্ব এবং শান্ত জীবনযাত্রার জন্য বিখ্যাত অমিতাভ বচ্চন আজ যেমন পানীয় বা ধূমপান থেকে বিরত, তেমনটা আগে ছিলেন না। ১৯৮০ সালে ইন্ডিয়া টুডে-কে দেওয়া এক সাক্ষেত্রে, বচ্চন খোলাখুলিভাবে তার অতীতের শৃঙ্খল ধূমপায়ী, মদ্যপায়ী এবং এমনকি মাংস খাওয়ার কথা বলেছিলেন। তিনি জানান যে এই অভ্যাসগুলি ত্যাগ করার সিদ্ধান্ত তার ধর্মীয় বিশ্বাস দ্বারা প্রভাবিত হয়নি বরং বিদেশ ভ্রমণের সময় নিরামিষ খাবার খুঁজে পাওয়ার ব্যবহারিক অসুবিধার কারণে। তিনি আরও উল্লেখ করেছেন যে তার স্ত্রী, জয়া বচ্চন এবং তার মা, তেজী, উভয়ই মাংস উপভোগ করেন এবং এটি তার জন্য কখনও কোনও সমস্যা ছিল না।

বচ্চন ব্যাখ্যা করেছিলেন যে তিনি ধূমপান করেন না, মদ্যপান করেন না বা মাংস খান না, স্পষ্ট করে বলেন যে তার পছন্দগুলি সম্পূর্ণরূপে ব্যক্তিগত পছন্দের উপর ভিত্তি করে ছিল। তিনি আরও যোগ করেন যে তার বাবা নিরামিষভোজী ছিলেন, তার মা ছিলেন না এবং একইভাবে, জয়া মাংস খেতেন যখন তিনি খেতেন না। তিনি প্রকাশ করেছিলেন যে তিনি মাংস খেতেন, মদ্যপান করতেন এবং ধূমপান করতেন, কলকাতায় থাকাকালীন সময়ের কথা স্মরণ করে বলেন যখন তিনি দিনে ২০০টি সিগারেট পর্যন্ত খেতেন। যাইহোক, বোম্বেতে যাওয়ার পর, তিনি ধূমপান ত্যাগ করার সিদ্ধান্ত নেন। তিনি আরও উল্লেখ করেছিলেন যে তিনি যেকোনও উপলব্ধ পানীয় পান করতেন কিন্তু সাক্ষাৎকারের কয়েক বছর আগে তা ছেড়ে দিয়েছিলেন, বলেন যে তার এটির প্রয়োজন অনুভব করেন না। তার অভ্যাসগুলির একমাত্র চ্যালেঞ্জ, তিনি উল্লেখ করেছিলেন, যখন তিনি বিদেশ ভ্রমণ করেছিলেন এবং নিরামিষ খাবার খুঁজে পেতে লড়াই করেছিলেন।

একই সাক্ষাৎকারে, বচ্চন তার সাধারণভাবে অহিংস প্রকৃতি নিয়েও আলোচনা করেছিলেন, যদিও তিনি স্বীকার করেছিলেন যে তার ছোটবেলায় তার মেজাজ একটু খারাপ ছিল। তিনি নিজেকে একজন হিংস্র ব্যক্তি হিসেবে দেখেননি বা এমন কাউকে দেখেননি যে প্রায়ই তার মেজাজ হারিয়ে ফেলেন, কিন্তু তিনি স্বীকার করেছিলেন যে তার কলেজ জীবনে কয়েকটি মারামারিতে জড়িয়ে পড়েছিলেন। তিনি পর্দার সহিংসতার প্রকৃতি সম্পর্কেও মন্তব্য করেছিলেন, এটিকে অবাস্তব বলে বর্ণনা করেছিলেন এবং দর্শকদের দ্বারা একটি কাল্পনিক প্রেক্ষাপটে নেওয়ার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে।

অমিতাভ বচ্চনকে সম্প্রতি কালকি ২৮৯৮ খ্রিস্টাব্দে দেখা গেছে। তিনি পরবর্তীতে রজনীকান্তের 'জেলার'-এ উপস্থিত হবেন, যা ১১ অক্টোবর মুক্তি পাবে। এই প্রকল্পটি বচ্চন এবং রজনীকান্তের পুনর্মিলন চিহ্নিত করে, যারা সর্বশেষ ১৯৯১ সালে 'হাম'-এ সহযোগিতা করেছিলেন।

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
RG Kar কাণ্ডের বিচারের দাবিতে বড় সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের! দেখুন কী বললেন | RG Kar Protest
মিলবে কি বিচার! ৫৫ দিন পার, RG Kar-এ বসল নিহত চিকিৎসক 'অভয়ার' মূর্তি | RG Kar News Today
‘গোটা রাজ্যটাই তো থ্রেট কালচারের উপর চলছে’ অভয়া কাণ্ডের প্রতিবাদে বিস্ফোরক Sukanta Majumdar | RG Kar
Suvendu Adhikari Live: দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, কী বার্তা, দেখুন সরাসরি