ফের বিপাকে ‘The Kerala Story’, তামিলনাড়ুর সমস্ত হল থেকে সরানো হল ছবিটি, জেনে নিন কেন

হিন্দু ও খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে কীভাবে সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হবে তা ফুটে উঠেছে ছবিতে। কেরল, তামিলনাড়ু-র মতো রাজ্যগুলোতে ছবি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

Web Desk - ANB | Published : May 8, 2023 6:51 AM IST

খারাপ সময় যেন কাটছে না। দীর্ঘ বিতর্কের পর মুক্তি পেল ‘দ্য কেরালা স্টোরি’। শুক্রবার ওপেনিং ডে-তে ছবির আয় করেছে ৮.০৩ কোটি। দুদিনে আয় করেছিল ১৯ কোটি ২৫ লক্ষ টাকা। খোদ প্রধানমন্ত্রী করেছিলেন ছবির প্রশংসা। এই খবরে যখন স্বস্তি পেয়েছিলেন ছবির টিম তখন দেখা দিন নতুন বিপদ। ফের বিপাকে ‘দ্য কেরালা স্টোরি’। জানা গিয়েছে, তামিলনাড়ুর সমস্ত হল থেকে সরানো হল ছবিটি।

হিন্দু ও খ্রিস্টান মেয়েদের জোর করে ধর্মান্তরিত করে কীভাবে সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হবে তা ফুটে উঠেছে ছবিতে। কেরল, তামিলনাড়ু-র মতো রাজ্যগুলোতে ছবি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। একাধিক রাজনৈতিক দল, ধর্মীয় সংগঠন থিয়েটারের সামনে বিক্ষোভ দেখায়। আইন শৃঙ্খলা বিঘ্নিত হওয়ার কারণে স্ক্রিনিং বন্ধ করে দিল তামিলনাড়ু থিয়েটার ওনার্স অ্যাসোশিয়েশন। এই সংগঠনের সভাপতি এম সুব্রক্ষ্মমণ্যম জানান, কেবল জাতীয় মাল্টিপ্লেক্স মূলত পিভিআরেই এই ছবির বেশ কয়টি শো চলছিল। সেগুলো না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বজায় রাখার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্র ও শনিবার সেই অর্থে দর্শক ভিড় করেননি বলে জানান তিনি।

এদিকে ছবির টিজার মুক্তি থেকেই চলছে বিতর্ক। সেন্সারবোর্ডের সার্টিফিকেট পেতে ছবি থেকে ১০টি দৃশ্য বাদ দেওয়া হয়েছে। এরপরও থামেনি বিতর্ক। সুপ্রিম কোর্টে কেস হয়। সেই সকল বিতর্ক পার করে অবশেষে মিলল সুপ্রিম কোর্টের ছাড়পত্র। ৫ মে মুক্তি পায়েছে ‘দ্য কেরালা স্টোরি’। ছবির কেন্দ্রে রয়েছেন আদা শর্মা। শালিনী উন্নিকৃষ্ণান থেকে তিনি কীভাবে ফাতিমা বা হলেন তা নিয়ে ছবির গল্প। তাঁকে জোর করে ধর্মান্তরিত করে কীভাবে সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে নিয়ে যাওয়া হবে তা ফুটে উঠেছে ছবিতে। সিরিয়া ও আফগানিস্তানে আইএসআইয়ের প্রশিক্ষণ শিবিরে থাকা মেয়েদের কঠিন জীবন উঠে আসবে ছবিতে। ছবি মুক্তির আগে থেকেই ছবি নিয়ে নানান বিতর্ক হয়েছিল। রাজনীতির সঙ্গে যুক্ত কিছু ব্যক্তি দাবি করেন, এমন ঘটনা কেরলের নয়। ছবিটি ধর্ম ও রাজ্যের মানুষের মনে খারাপ প্রভাব ফেলবে। তেমনই কেউ বলেন মিথ্যাচার রয়েছে ছবিতে। সে যাই হোক, বর্তমানে তামিলনাড়ুতে বন্ধ হল এই ছবি। তবে, অন্যান্য রাজ্যে চলছে ‘দ্য কেরালা স্টোরি’। এই ছবি নিয়ে যেমন উঠেছে বিতর্ক তেমনই আবার অনেক জায়গায় প্রশংসা কুড়িয়েছে ছবিটি।

 

আরও পড়ুন

বিয়ের আগে ডিনার ডেটে পরিণীতি-রাঘব, পরিণীতির আঙুলে থাকা হীরের আংটি নজর কাড়ল সকলের

শাহরুখ খান থেকে শুরু করে হৃতিক রোশন পর্যন্ত, বলিউড তারকারা বিয়েতে নাচের জন্য এত টাকা পারিশ্রমিক নেন

Urfi Javed: ভিডিও পোস্ট করে ট্রোল হলেন উরফি, জিনাত আমনের সঙ্গে দেখা গেল তাঁকে

Share this article
click me!