'পাকিস্তানে যাও' পাক-ডিজাইনারের তৈরি পোশাক পরায় দেশবিরোধী তকমা স্বরা ভাস্করকে

বিতর্কের এক নাম স্বরা ভাস্কর। সিনেমায় অভিনয়ের জন্য যত না তিনি সমোচিত তার থেকে অনেক বেশি আলোচনা তাঁর কার্যকলাপ নিয়ে। রিসেপশন বা ওয়ালিমায় পাকিস্তানের ডিজাইনারে পোশাক পরার জন্য ট্রোলদের নিশানায় তিনি।

 

Web Desk - ANB | Published : Mar 23, 2023 9:17 AM IST

110
বিতর্কে স্বরা ভাস্কর

বলিডিউ ডিভারা যখন বিয়ের পিঁড়ি বা অনুষ্ঠানের জন্য সচারচর সব্যসাচী মুখোপাধ্যায়ের পোশাকের ওপর নির্ভর করে থাকেন সেখানে স্বরা সম্পূর্ণ অন্যপথে হেঁটে আবারও শিরোনামে পৌঁছে গেলেন। এবার ট্রোলরা তাঁকে পাকিস্তানে চলে যাওয়ার কথা বলতেও পিছপা হল না।

210
স্বরার বিয়ে

চলতে সপ্তাহের শুরুতে বলিউড অভিনেত্রী স্বরা ভস্করের বিয়ের উৎসব হয়েছিল। রায়বরেলিতে হয় স্বরার রিসেপশন- মুসলিম মনে ওয়ালিমা। সেখানে স্বরা পরেছিলেন পাকিস্তানের ডিজাইনারের তৈরি করা একটি জমকালো পোশাক।

310
আলি জিশান

. পাকিস্তানের ডিজাইনার আলি জিশান। দূর্দান্ত পোশাক তৈরি করে পাঠিয়ে দিয়েছিলেন স্বরার জন্য। প্যাস্টেল হুড লেহঙ্গা পরেছিলেন স্বরা। তাতেই আপত্তি নেটিজেনদের।

410
পাক - শিল্পির প্রশংসায় পঞ্চমুখ স্বরা

২১ মার্চ সোশ্যাল মিডিয়ায় অনুষ্ঠানের বেশ কিছু ছবি শেয়ার করেন স্বরা। সেখানেই তিনি বলেন, তাঁর ওয়ালিমার পোশাক লাহর থেকে দুবাই - মুম্বই- দিল্লি হয়ে শেষ পর্যন্ত রায়বরেলি পৌঁছেছে। পাশাপাশি পোশাকের জন্য তিনি আলির প্রশংসাও করেন। তিনি আরও জানিয়েছেন, আলিকে তিনি ফোনেই পোশাক তৈরির করে দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন।

510
পরপর টুইট স্বরার

একটা নয় পরপর টুইট করে পাকিস্তানের শিল্পির প্রশংসা করেন স্বরা ভাস্কর। তিনি সেখানেই জানান তাঁর স্বামী ফাহাদ আহমেদেরও পোশাক তৈরি করে দিয়েছেন পাক-শিল্পি। তাঁর স্বামীকে দুর্দান্ত লাগছে বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, আলির সঙ্গে তিনি কখনই দেখা করেননি। কিন্তু আলি নাকি তাঁকে সংকট থেকে উদ্ধার করেন- বিয়ের জন্য একটি স্বপ্নের পোশাক তৈরি করে। তিনি আরও বলেন, প্রেম ও বন্ধুদের সীমা থাকতে পারে না।

610
ক্ষেঁপে আগুন স্বরার সমালোচকরা

পাকিস্তানের ড্রেস ডিজাইনারের প্রশংসা বা স্তূতির এই টুইট বদরাস্ত করতে পারেননি নেটিজেননা। নেটপাড়া আবারও সরব হয় স্বরার সমালোচনায়। ক্ষুব্ধ নেটিজেননা পাকিস্তানের শিল্পের তৈরি পোশাক পরার জন্য তাঁকে সরাসরি পাকিস্তানে যাওযার পরামর্শ দিয়েছেন। জাতীয়তাবিরোধী বলেও লেবেল লাগিয়ে দিয়েছে।

710
স্বরার সমালোচনা

এক নেটিজেনতো এমনও বলেছেন , আজকালকার কিছু মেয়ে তাদের পছন্দের দেশের প্রশংসা করার সময় বিয়ে করার সীমারেখায় যায়। শুধু শিল্পি নয় পাকিস্তানের আর্থিক অবস্থা তুলেও খোঁটা দিয়েছেন। বলেছেন ভিক্ষুকরা খনই চয়নকারী হতে পারে না। কেউ কেউ তো বলেছেন, ভারতীয় ডিজাইনাররা স্বরাকে পোশাক ধার দেয়নি বলেই তিনি পাকিস্তানের ডিজাইনারের কাছ থেকে ড্রেস চেয়েছেন।

810
স্বরা দেশবিরোধী

অনেকেই আবার সরাসরি স্বরা ভাস্করকে দেশবিরোধী বলে মন্তব্য করেছেন। বলেছেন, ভারতেও অনেক প্রতিভাবান শিল্পি রয়েছে। কিন্তু তারপরেও স্বরা কেন পাকিস্তানের দ্বারস্থ হয় এই সামান্য ব্যাপারে- তারপরই স্বরাকে দেশবিরোধী বলে আক্রমণ করা হয়েছে।

910
পাকিস্তানে যেতে পারো

এট নেটিজেন স্বরাকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিয়েছেন। বলেছেন, আপনি লাহোর চলে গেলে আরও অনেক মানুষকে খুশি করতে পারবেন। অনেকেই তাঁকে সরাসরি পাকিস্তান যাওয়ার প্রস্তাব দিয়েছে। অনেকেরই সুরেছিল হুমকি।

1010
স্বরার সমালোচনা

স্বরা মোদী সরকারের সমালোচন। কেন্দ্রের একাধিক নীতির বিরুদ্ধে মুখ খোলেন তিনি। আর সেই কারণেই তাঁর একাধিক মন্তব্য ও কার্যকলাপের জন্য তাঁকে সমালোচনায় শিকার হতে হয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos