"কাঞ্জিভরম শাড়ি পরলে আমায় নিয়ে হাসাহাসি করা হত" হেমার বিষ্ফোরণে উত্তাল নেট দুনিয়া

৭৪ তম জন্মদিন উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল বলিউডের ড্রিম গার্লের বেশ কিছু অজানা তথ্য। কর্মজীবনে ব্যঙ্গ হত্তয়া, মায়ের সাপোর্ট পাওয়া সবমিলিয়েই আজ তিনি সকলের প্রিয় হেমা মালিনী। 
 

Rimpy Ghosh | Published : Oct 16, 2022 12:36 PM IST

বলিউডের 'ড্রিম গার্ল' অর্থাৎ অভিনেত্রী তথা রাজনীতিবিদ হেমা মালিনী তার ক্যারিয়ারে দর্শকদের দিয়েছেন অনেক সুপারহিট ছবি।এই চলচ্চিত্রগুলির বেশিরভাগই আমাদের কাছে রয়ে গিয়েছে এভারগ্ৰিন যেগুলি আজও অনেকেরই প্রিয়।  কয়েক দশক ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার  পাশাপাশি এই অভিনেত্রী হয়ে উঠেছেন দেশের সেরা রাজনীতিবিদদের একজন।

 হেমা মালিনী একজন শ্রেষ্ঠ অভিনেত্রী এবং দুর্দান্ত একজন রাজনীতিবিদ। গোটা প্রফেশনে তিনি আয় করেছেন কোটি কোটি টাকা। একটি প্রতিবেদনে বলা হয়েছে, হেমা মালিনীর সম্পদের পরিমাণ ৪৪০ কোটিরও বেশি। এছাড়াও একটি সময় ছিল যখন অভিনেত্রী শুধু অভিনয় দক্ষতার জন্যই নয়, শাড়ির জন্যও পরিচিত ছিলেন।

পুরানো সাক্ষাত্কারে, হেমা মালিনী একদিন বলেছিলেন যে তার মা জয়া চক্রবর্তী সবসময় তাকে একটি ঐতিহ্যবাহী শাড়ি পরাতে পছন্দ করতেন।  অনেকবার প্রতিবাদ করার পরেও সবই বৃথা হয়েছে। শাড়ি পড়া নিয়ে তিনি আরও বলেন কখনো কখনো পরিচালকদের স্ত্রীরা তার কাঞ্জীভরাম শাড়ি পরা নিয়ে হাসাহাসি করতেন।

এরকম একটি ঘটনার কথা স্মরণ করে হেমা মালিনী বলেন, পুরনো দিনে অনেক চলচ্চিত্র নির্মাতার স্ত্রীরা তার কাঞ্জীভরাম শাড়ি নিয়ে মজা করতেন।  তিনি বলেছিলেন যে তাকে ঐতিহ্যবাহী দক্ষিণী শাড়ি পরতে দেখে তারা তাকে মজা করে 'মাদারাসন' এসেছে বলা হতো। 

 পুরানো সাক্ষাত্কারে তার মায়ের সম্পর্কে আরও কথা বলতে গিয়ে, হেমা মালিনী বলেন তার মা তাকে শাস্ত্রীয় নৃত্য শিখতে উত্সাহিত করেছিলেন এমনকি কর্মজীবনে তিনি যে খ্যাতি অর্জন করেছেন, তা তার মায়ের সমর্থন এবং উত্সাহের কারণে। হেমা মালিনী আরও বলেন তিনি যদি শাস্ত্রীয় নৃত্য না শিখেন তবে তিনি এই খ্যাতি অর্জন করতে পারতেন না।

হেমা মালিনী তার জীবনের আরেকটি আকর্ষণীয় দিক প্রকাশ করেছিলেন।  তিনি বলেছিলেন তার জন্মের আগেই তার মা তার নাম 'হেমা' রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। সাক্ষাৎকারে হেমা বলেন যে তার জন্মের আগে তার মা শোবার ঘরে দেবী দুর্গা, সরস্বতী এবং লক্ষ্মীর ছবি রেখেছিলেন।

আরও পড়ুন

বিয়ের এতবছর পরেও শ্বশুর বাড়িতে পা রাখতে পারেননি ড্রিম গার্ল! জন্মদিনে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

শরীরী মেলামেশায় নয়, এই টিপসেই দাম্পত্য টিকিয়ে রেখেছেন হেমা মালিনী, ফাঁস SECRET

কেন ধর্মেন্দ্রর থেকে আলাদা থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন হেমা, মুখ খুললেন 'ড্রিম গার্ল'

 

Read more Articles on
Share this article
click me!