প্রিয় 'জিতু ভাই' আর নেই! শোকস্তব্ধ বলিউড, চোখে জল মনোজ বাজপেয়ী, সঞ্জয় মিশ্র, রাজেশ তৈলং-দের

প্রায় তিন দশকের কেরিয়ার গড়েছেন বিখ্যাত অভিনেতা। জিতেন্দ্র অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলি হল, ‘অশোকা’, ‘চরস’, ‘লজ্জা’, ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘রাজমা চাওল’। 

Web Desk - ANB | Published : Oct 16, 2022 12:07 PM IST

উসমান-হারা মিরজাপুর। বলি দুনিয়ায় আরও এক নক্ষত্রের বিদায়। প্রয়াত হলেন অভিজ্ঞ অভিনেতা জিতেন্দ্র শাস্ত্রী। সিনে জগতে তাঁর পরিচিতি ছিল ‘জিতু’ নামেই। বিখ্যাত অভিনেতা মনোজ বাজপেয়ী, সঞ্জয় মিশ্র, রাজেশ তৈলং  সহ একাধিক তারকারা নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দুঃখ প্রকাশ করে এই খবর প্রকাশ্যে নিয়ে এসেছেন। সম্প্রতি ‘মির্জাপুর’ ওয়েব সিরিজে উসমান চরিত্রে জিতুর অভিনয় দর্শকের কাছে প্রভূত সমাদৃত হয়েছিল।

জিতুর প্রয়াণে ‘ফ্যামিলি-ম্যান’ মনোজ বাজপেয়ী নিজের টুইটা অ্যাকাউন্টে লিখেছেন, ‘‘মুম্বইয়ে কেরিয়ারের শুরুর দিকের বন্ধু জিতু শাস্ত্রী। তাঁর মৃত্যুসংবাদ পেয়ে মনটা ভারাক্রান্ত হয়ে গেল। এক জন শক্তিশালী অভিনেতা এবং অসাধারণ একজন মানুষ চলে গেলেন।’’ অভিনয়ের দুনিয়ায় জিতেন্দ্র শাস্ত্রীর বহু কালের বন্ধু সঞ্জয় মিশ্র। তিনি প্রয়াত অভিনেতার সঙ্গে নিজের একটি ভিডিয়ো ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করে লিখেছেন, ‘‘জিতুভাই আজকে আপনি থাকলে নিশ্চয়ই বলতেন যে, ‘মিশ্রা, কখনও কখনও মোবাইলে মানুষের নামটা রয়ে যায়। কিন্তু মানুষটা নেটওয়ার্কের বাইরে চলে যায়।’ আপনি এই পৃথিবী থেকে অনেকটা দূরে চলে গিয়েছেন। কিন্তু মনে রাখবেন, আমার মনের নেটওয়ার্কে আপনি চিরকাল থেকে যাবেন।”



প্রয়াত অভিনেতার স্মৃতিচারণে নেট মাধ্যমে পোস্ট করেছেন অভিনেতা রাজেশ তৈলং-ও। তিনি লিখেছেন, “বিশ্বাস করতে পারছি না জিতু ভাই আর নেই! কী আশ্চর্যজনক অভিনেতা, কী অসাধারণ মানুষ, আশ্চর্য হাস্যরস অনুভূতি, তাঁর সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি, এ আমার সৌভাগ্য।” গীতিকার তথা গায়ক স্বানন্দ কিরকিরেও ন্যাশনাল স্কুল অফ ড্রামা থেকে স্নাতক হওয়া পূর্বসূরি জিতু ভাইয়ের উদ্দেশ্যে।

উল্লেখ্য, মধ্যপ্রদেশ রাজ্যের উজ্জয়িনীতে জন্ম হয় জিতুর। প্রায় তিন দশক ধরে নিজের কেরিয়ার গড়ে তুলেছেন বিখ্যাত অভিনেতা। জিতেন্দ্র অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলি হল, ‘অশোকা’, ‘চরস’, ‘লজ্জা’, ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘রাজমা চাওল’। তাঁকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল ‘ট্রিপলিং’ সিরিজে। এই সিরিজের অন্য আরেক নবযুগের অভিনেতা অমল পরাশরও তাঁর ‘চিল্লা ভাইয়ের’ মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

আরও পড়ুন-
দু’দিক থেকে বাস ও ট্রাকের ধাক্কায় দুমড়ে মুচড়ে ছোট্ট হয়ে গেল টেম্পো! ভেতরে থাকা যাত্রীদের পরিণতি হল ভয়ঙ্কর 
বিজেপি জেলা সভাপতির ছবি ছিঁড়ে রাস্তায় ফেলে তার ওপরেই প্রস্রাব! বিজেপি নেতার কাণ্ডেই হতবাক পদ্মশিবির
প্রকাশ্য রাস্তায় বয়ে যাচ্ছে টাটকা রক্ত! মেদিনীপুরের তমলুকে হাড়হিম করা ঘটনা

Read more Articles on
Share this article
click me!