Katrina Kaif: লন্ডনে বিজ্ঞাপন থেকে সফল অভিনেত্রী জেনে নিন কীভাবে ক্যাট সুন্দরী হয়ে উঠলেন বলিউড ক্যুইন

বর্তমানে চর্চার শিরোনামে রয়েছেন বলিউড ভিনেত্রী ক্যাটরিনা কাইফ। সম্প্রতি বলিউডের আর এক জনপ্রিয় অভিনেতা ভিকি কৌশলের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসতে ও চলেছেন অভিনেত্রী এমনটাই সূত্রের খবর। তবে আজ সফল হলেও শুরুতে বলিউডে জায়গা করতে একটু অসুবিধাই হয়েছিল ক্যাটের। আসুন দেখে নিই ক্যাটরিনা কাইফের বলিউড সফরনামা। 
 

Riya Dey | Published : Dec 6, 2021 7:28 AM IST / Updated: Dec 06 2021, 02:10 PM IST

ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) জন্ম হংকং- এ। বাবা ভারতীয় এবং মা ছিলেন ব্রিটিশ বংশোদ্ভূত। ছোট থেকেই বড় হয়ে ওঠাও বিদেশে। তবে পরিবার সূত্রে  সুইজারল্যান্ড, ক্রাকোউ, বার্লিন-সহ বেশ কয়েকটি ইউরোপীয় দেশে বসবাস করেছেন অভিনেত্রী। যদিও শেষ পর্যন্ত তাঁর মায়ের জন্মভূমি ইংল্যান্ডে ফিরে আসেন। ছোট থেকেই মডেলিং (Modeling) জগতের প্রতি আকৃষ্ট হন ক্যাট (Katrina Kaif)। মাত্র ১৪ বছর বয়সে গয়নার বিজ্ঞাপনে মডেল হওয়ার সুযোগ পান তিনি। এরপর 'মডেলস্‌ ওয়ান এজেন্সী' নামক একটি সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হন। লন্ডনে মডেলিং- এর কাজ চালিয়ে যাচ্ছিলেন ক্যাট। সেখান থেকেই প্রথম সিনেমায় অভিনয়ের সুযোগ আসে। 

জনপ্রিয়  পরিচালক কাঈজাদ গুস্তাদ ক্যাটরিনাকে (Katrina Kaif) বলিউড সিনামের জগতে নিয়ে আসেন। ছবিটিতে ক্যাটরিনার (Katrina Kaif) সঙ্গে কাজ করেছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bacchan), জিনাত আমন (Zeenath Aman), জ্যাকি শ্রফ-সহ (Jacky Shroff) বলিউডের একগুচ্ছ জনপ্রিয় অভিনেতা- অভিনেত্রী। এরপর বেশ কিছু বিজ্ঞাপনে কাজের সুযোগ পান ক্যাটরিনা (Katrina Kaif)। তবে সিনেমাতে কাজের সুযোগ সেইভাবে আসছিল না। কেন জানেন? কারণ প্রবাসী হওয়ায় ক্যাটরিনার হিন্দি ভাষা বলাতে কিছু সমস্যা ছিল সেই কারণে তাঁর সঙ্গে চুক্তিবদ্ধ হতে দ্বিধা বোধ করছিলেন পরিচালক- প্রযোজকরা। সেইসময়ই সলমন খানের সঙ্গে পরিচয় হয় ক্যাটের। সেইসূত্রেই বেশ কিছু মিউজিক ভিডিওতে ও কাজ করেন ক্যাটরিনা। 

আরও পড়ুন- Katrina-Vicky Wedding : মিস থেকে কি মিসেস হলেন ক্যাটরিনা, আইনি বিয়ে কি সারলেন ভিকির সঙ্গে

তবে অবশেষে জনপ্রিয় বলিউড সিনেমা 'সরকার' ছবি থেকে সাফল্য পান ক্যাটরিনা (Katrina Kaif)।  একই বছরে সলমন খানের (Salman Khan) সঙ্গে ও জুটি বাঁধেন অভিনেত্রী। সলমন- ক্যাটরিনা (Salman- Katrina) অভিনীত 'ম্যায়নে পেয়ার কিউ কিয়া' (Maine Pyaar Kyu Kiya) ছবিতে দুজনের জুটিকে ভালোও বেসেছিল দর্শক মহল। কিছুদিন পর থেকেই ক্যাটরিনার (Katrina Kaif) সঙ্গে সলমন খানের (Salman Khan) সম্পর্কের গুঞ্জন চূড়ান্ত হয়ে ওঠে। একসঙ্গে বারবার ক্যামেরাবন্দী হয়েছিলেন সলমন- ক্যাটরিনা। শোনা যায় শীঘ্রই দুজনে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন। তারপরই দুজনের সম্পর্কের দূরত্বের কথা ও প্রকাশ্যে আসে। যার পিছনে কারণ হিসাবে উঠে আসে আর এক জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুরের (Ranbir Kapoor) নাম। কারণ ২০০৯ সালে রণবীর কাপুরের (Ranbir Kapoor) সঙ্গে 'আজব প্রেম কি গজব কাহানি' (Azab Prem Ki Gazab Kahani) ছবিতে জুটি বাঁধেন ক্যাটরিনা। শোনা যায় একে অপরের সঙ্গে ব্যক্তিগতভাবে ও সময় কাটাচ্ছেন এই জুটি। দুজনের গোপন কিছু ছবিও সেইসময় ভাইরাল হয়ে যায় এবং শেষ পর্যন্ত তাঁরা পাকাপাকিভাবে ঘোষণা করেন যে তাঁরা একে অপরের সঙ্গে লিভ-ইন সম্পর্কে আছেন। সম্পর্কের রেশ বেশ কিছুদিন থাকলে ও শেষ পর্যন্ত শেষ রক্ষা হয় নি। 

আরও পড়ুন- Salman Khan Gossip: ক্যাটের জীবনে অন্যপুরুষ, সহ্য করতে পারতেন না ভাইজান, মিলেছিল প্রমাণ

রণবীর কাপুরের প্রাক্তনী দীপিকা পাডুকোনের (Deepika Padukone) সঙ্গে পুনরায় কাজ করা নিয়ে দুজনের মধ্যে বিবাদ শুরু হয়। পাশাপাশি পুত্রবধূ হিসাবে ক্যাটরিনাকে (Katrina Kaif) মেনে নিতে ও রাজি ছিল না কাপুর পরিবার (Kapoor Family) । যার ফলে ঋষি কাপুর এবং নিতু কাপুরের সঙ্গে ক্রমেই দূরত্ব বাড়ছিল রণবীরের (Ranbir Kapoor)। অবশেষে রণবীর (Ranbir Kapoor) সিদ্ধান্ত নেন যে তিনি এই সম্পর্কে থাকবেন না এবং ক্যাটরিনার (Katrina Kaif) সঙ্গে থাকা ফ্ল্যাট থেকে একা ক্যাটকে ফেলে রেখে বাবা-মার কাছে ফায়ার আসেন তিনি। ভগ্ন হৃদয় নিয়ে ক্যাটরিনা (Katrina Kaif) চেষ্টা চালিয়েছিলেন রণবীরকে (Ranbir Kapoor) ফিরিয়ে আনার কিন্তু রণবীর (Ranbir Kapoor) ফিরে আসেন নি।  এরপর নিজের কাজ নিয়েই ব্যস্ত ছিলেন ক্যাট। এই সময় অভিনেতা ভিকি কৌশলের (Vickey Kaushal) মুখে বারবার শোনা যায় ক্যাটরিনার (Katrina Kaif) প্রশংসা। সে কোনও অ্যাওয়ার্ড শো হোক বা কোনও টক শো ক্যাটরিনার (Katrina Kaif) প্রতি নিজের অনুভূতির কথা শেয়ার করতে দ্বিতীয়বার ভাবেন নি ভিকি। ক্যাটরিনা (Katrina Kaif) যেখানে বলিউডের শীর্ষে থাকা অভিনেত্রী সেখানে ভিকি কৌশল (Vickey Kaushal) একজন সদ্য বলিউডে পা রাখা অভিনেতা। পাশাপাশি মডেল অভিনেত্রী হারলিন শেঠির সঙ্গে সম্পর্কে ছিলেন ভিকি (Vickey Kaushal)। তাই ক্যাটরিনা- ভিকির সম্পর্কের গুঞ্জন উঠলেও তা বেশি দূর এগোয় নি। যদিও পরবর্তীকালে হারলিনের সঙ্গে সম্পর্ক থেকে বেরিয়ে এসেছিলেন ভিকি (Vickey Kaushal)।এরপর ২০১৮-এ অভিনেতা সঞ্জয় দত্তের বায়োপিক 'সঞ্জু' (Sanju) রণবীর কাপুরের বন্ধুর চরিত্রে ভিকির অভিনয় সকলের নজর কাড়ে। অবশেষে ২০১৯- এ 'উরি দ্য সার্জিক্যাল স্ট্রাইক' (Uri The Surgical Strike) ছবিটি ভিকিকে এনে দেয় চূড়ান্ত সাফল্য। এরপর থেকেই শোনা যায় ভিকি- ক্যাটরিনার (Vickey-Katrina) বন্ধুত্বের গভীরতা পেয়েছে অন্য মাত্রা। একে অপরকে দুজনের বাড়িতে প্রায়ই দেখা গেছে। সেখান থেকেই স্পষ্ট হয় যে দুজনের সম্পর্কের গভীরতা। অবশেষে বলিউড সূত্রের খবর শীঘ্রই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন এই জুটি। যদিও ইতিমধ্যেই আইনি বিয়ে সম্পন্ন হয়েছে বলে জল্পনা উঠেছে। তবে শেষ কবে বিয়ের সাজে দেখা মিলবে এই জুটির সেই অপেক্ষাতেই রয়েছে ভক্তরা।

আরও পড়ুন- Katrina-Vicky : কাউন্টডাউন শুরু, ভিকি-ক্যাটের বিয়েতে কি উপস্থিত থাকবেন প্রাক্তন প্রেমিকা হারলিন
 

Read more Articles on
Share this article
click me!