২.০ থেকে উইনার, ইউক্রেনে শ্যুট হয়েছে একাধিক ভারতীয় সিনেমা, দেখে নিন এক নজরে

প্রতি বছরই বহু ভারতীয় ছবির শ্যুটিং হয়ে থাকে বিদেশে। ইতিমধ্যে ইউক্রেনেও শ্যুট হয়েছে একাধিক ছবি। রইল এমনই কয়টি ভারতীয় ছবির হদিশ। যেগুলোর শ্যুটিং হয়েছে ইউক্রেনের (Ukraine) নানা অঞ্চলে। ২.০ থেকে উইনার, ইউক্রেনে শ্যুট হয়েছে একাধিক ভারতীয় সিনেমা। দেখে নিন এক নজরে।

Sayanita Chakraborty | Published : Feb 24, 2022 8:26 AM IST / Updated: Feb 24 2022, 01:59 PM IST

ছবির দৃশ্য সঠিক ভাবে ফুটিয়ে তুলতে আউট ডোর শ্যুটিং-এর (Out Door Shooting) ওপর ভরসা করেন পরিচালকেরা। এই চাহিদার্থে দেশের বিভিন্ন প্রান্তে এমনকী বিদেশেও ছবির কাজ। প্রতি বছরই বহু ভারতীয় ছবির শ্যুটিং হয়ে থাকে বিদেশে। ইতিমধ্যে ইউক্রেনেও শ্যুট হয়েছে একাধিক ছবি। রইল এমনই কয়টি ভারতীয় ছবির হদিশ। যেগুলোর শ্যুটিং হয়েছে ইউক্রেনের (Ukraine) নানা অঞ্চলে। 

আরআরআর (RRR)
গত বছরের অগস্টে রাম চরণ এবং জুনিয়র এটিআর অভিনীত আরআরাআর (RRR) শ্যুটিং হয়েছে ইউক্রেনে। এসএস রাজামৌলি পরিচালিত ছবিটি। জুনিয়র এনটিআর, রামচরণ. আলিয়া ভাট, অজয় দেবগণ, রে স্টিভেনসন, সামুথিরাকানি,শ্রিয়া শরণ এবং অলিভিয়া মরসি ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছে। ভারতীয় স্বাধীনতা সংগ্রামী কোমরাম ভীম এবং আলুরি সীতারামা রাজুরু কাল্পনিক কাহিনি নিয়ে ছবি। 

৯৯ সংস (99 Songs)
অস্কার বিজয়ী সংগীত পরিচালক এ আর রহমানের লেখা ৯৯ সংস (99 Songs) ছবির কাহিনি। এই ছবিটি তিনি সহ প্রযোজনাও করেন। ছবির শ্যুটিং হয়েছিল ইউক্রেনে। ৯৯ সং ছবিটির কিছু অংশ ইউক্রেনে শ্যুট করা হয়েছে। ছবিতে এহান ভাট ও এডিলসি ভার্গাস প্রধান চরিত্রে অভিনয় করেছেন। তাছাড়া, আদিত্য সিল, লিসা রায় এবং মনীষা কৈরালা ছবিতে অভিনয় করেছেন। 

২.০ (2.0)
সুপারস্টার রজনীকান্ত ও অ্যামি জ্যাকসন ইউক্রেনের টানেল অফ লাভে ২.০ (2.0) ছবির একটি গান সিকোয়েন্স শ্যুটিং করেছেন। এই গানটি সুর দিয়েছেন এ আর রহমন। এটি একটি কাল্পনিক কাহিনি। এস শংকর পরিচালনা করেছে ছবিটি। এ সুবাস্করণ প্রযোজনা করেছেন ছবিটি। ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অক্ষয় কুমার। সে সময় ৫৭০ কোটি টাকা খরচ হয়েছিল এই ছবিটি নির্মানে। 

দেব (Dev)
২০১৯ সালে মুক্তি পাওয়া তামিল রোম্যান্টিক অ্যাকশ অ্যাডভেঞ্চার ছবি দেব (Dev)। রাজথ রবিশঙ্কর পরিচালিক এই ছবি। ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন কার্তি ও রকুল প্রীত সিং। অন্যান্য চরিত্রে রয়েছেন প্রকাশ রাজ, রাম্যা কৃষ্ণান। ছবির কাহিনি বর্ণিত হয়েছে প্রাক্তন অভিনায়ক কপিল দেবের জীবন নিয়ে। ছবির শ্যুটিং হয়েছে চেন্নাই, হায়দরাবাদ, ব্যঙ্গালুরু, মুম্বই, পুনে, কুল্লু, মানালি, হিমালয়, গুলমার্গ, কার্পেথিয়া ও ইউক্রেনে। ২০১৮ সালের নভেম্বর নাগান শ্যুটিং হয়েছিল ইউক্রেনে। 

উইনার (Winer)
২০১৭ সালে মুক্তি পাওয়া তেলেগু অ্যাকশন ছবি বল উইনার (Winer)। শ্রী লক্ষ্মী নরসিমা ও লিও প্রোডাকশনের ব্যনারে এই ছবি মুক্তি পায়। নাল্লামালুপু বুজ্জি, ঠাকুর মধু যৌথভাবে প্রযোজনা করেছেন ছবিটি। ছবির কিছু অংশ কিয়েভ, লভি এবং ইস্তাম্বুলে শ্যুটিং করা হয়েছে। ছবির তিনটি গান শ্যুট করা হয়েছে ইউক্রেনে। গোপীচাঁদ মালিনেনি বলেছেন, উইনার প্রথম ভারতীয় ছবি, যা ইউক্রেনে (Ukraine) শ্যুট করা হয়েছে। 

আরও পড়ুন: 'আই লাভ ইউ' রোম্যান্সেও মন গলল না দর্শকদের, ফের 'মিঠাই'-রানির রাজত্ব দখল করল 'গাটছড়া'

আরও পড়ুন: 'ডিস্কো কিং'-কে শ্রদ্ধা, বাপ্পি লাহিড়ির স্মরণ সভায় উপস্থিত ছিলেন কারা

আরও পড়ুন: গলায় জ্বলজ্বল করছে 'লাভ বাইট', মিথ্যে বলে ক্ষোভ উগরে দিলেন উর্বশী
 

Share this article
click me!