সোমবার ফের জ্যাকলিনকে দিল্লিতে তলব করে দিল্লি পুলিশ

ফের অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকে দিল্লি পুলিশের তরফ থেকে দিল্লিতে তলব করা হয়েছে। পাশাপাশি বৃহস্পতিবার নোরা ফাতেহি, তার জামাইবাবু মেহবুব ওরফে ববি এবং ইরানিকে পাঁচ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।
 

Rimpy Ghosh | Published : Sep 19, 2022 6:10 AM IST

বলিউড তারকা জ্যাকলিন ফার্নান্ডেজ এর আইনী দল রবিবার একটি মিডিয়া আউটলেটে প্রকাশ করেছে যে সন্দেহভাজন কনম্যান সুকেশ চন্দ্রশেখরের সাথে যুক্ত  মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য অভিনেত্রীকে সোমবার দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার সামনে হাজির হতে হবে।

 খবর অনুযায়ী, অভিনেত্রী এবং আইনি দল রবিবার গভীর রাতে রাজধানীতে পৌঁছেছেন।
 বুধবার, ফার্নান্ডেজকে দিল্লি পুলিশ আট ঘণ্টারও বেশি সময় ধরে চন্দ্রশেখরের থেকে নেওয়া উপহার সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছিল। ২১৫ কোটি টাকা জড়িত সন্দেহভাজন কনম্যানের অর্থনৈতিক দুর্নীতি মামলায় অভিনেত্রীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অভিযুক্ত হিসাবে তালিকাভুক্ত করার পরে তিনি অসুবিধায় পড়েছিলেন।  পুলিশ আধিকারিকরা অভিনেত্রী নোরা ফাতেহি এবং মুম্বাইয়ের বাসিন্দা পিঙ্কি ইরানিকে জিজ্ঞাসাবাদ করেছিলেন, যার বিরুদ্ধে ফার্নান্ডেজকে চন্দ্রশেখরের সাথে পরিচয় করিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে।

১৭ আগস্ট দাখিল করা একটি চার্জশিটে, ইডি ফার্নান্ডেজকে চন্দ্রশেখরের সাথে জড়িত একটি হাই-প্রোফাইল মানি লন্ডারিং মামলায় আসামী হিসাবে নামকরণ করেছে।  ইডি দাবি করেছে যে তিনি ফাতেহি এবং ফার্নান্দেজকে বিলাসবহুল অটোমোবাইল এবং হ্যান্ডব্যাগের মতো দামী উপহার দিয়েছেন।

 ইওইউ (EOW)-এর একজন সিনিয়র অফিসার যিনি ফার্নান্ডেজকে জিজ্ঞাসাবাদ করেছিলেন, তিনি জানান যে অভিনেত্রী তার সহ-অভিনেতাদের কাছ থেকে চন্দ্রশেখর থেকে সতর্ক থাকার তাদের পরামর্শ পেয়েও তা উপেক্ষা করেছেন।  অফিসার আরো বলেন "তার সহ-অভিনেতারা তাকে তার সম্পর্কে সচেতন হওয়ার জন্য সতর্ক করেছিল, তবুও সে তার সাথে দেখা করতে থাকে এবং অটোমোবাইল এবং পেডিগ্রি কুকুরের মতো দামি উপহার গ্রহণ করে।"
 অভিযোগপত্রে বলা হয়েছে, চন্দ্রশেখরের সঙ্গে তার বিয়ের চিন্তাধারা থেকে শুরু করে অভিনেত্রীর বন্ধুবান্ধব এবং পরিবারও দামি উপহার গ্ৰহণ করে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে জ্যাকলিন ফার্নান্দেজ সুকেশ চন্দ্রশেখরের অপরাধমূলক অতীত এবং লীনা মারিয়া পল যে তার স্ত্রী সে সম্পর্কে ভালভাবে অবগত হয়েছিলেন। তিনি তার অপরাধমূলক ইতিহাসকে উপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং তার সাথে ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন। 

 দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখা বৃহস্পতিবার নোরা ফাতেহি, তার জামাইবাবু মেহবুব ওরফে ববি এবং ইরানিকে পাঁচ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করেছিল।

"আমরা ইতিমধ্যেই ফাতেহিকে জিজ্ঞাসাবাদ করেছি, কিন্তু আমরা চেন্নাইতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার পরে চন্দ্রশেখরের স্ত্রীর কাছ থেকে উপহার হিসাবে কে একটি গাড়ি পেয়েছিলেন নোরা এবং তার জামাইবাবুর ব্যাঙ্ক স্টেটমেন্টের বিশদ বিবরণ জানতে চেয়েছিলাম।"  সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর। 

 কর্তৃপক্ষের মতে, জিজ্ঞাসাবাদে দেখা গেছে যে ইরানি জানুয়ারী মাসে চন্দ্রশেখরের পক্ষে ফাতেহির সাথে যোগাযোগ করেছিলেন।  ফাতেহি অভিযোগ করেছেন যে চন্দ্রশেখরের স্ত্রী চেন্নাইতে একটি স্টুডিও উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য তাকে অর্থ প্রদানের পরিবর্তে একটি উচ্চমানের পার্স এবং একটি গাড়ি দিয়েছিলেন।
 যদিও তাদের মাত্র কয়েকটি হোয়াটসঅ্যাপ এক্সচেঞ্জ হয়েছে, ফাতেহি দাবি করেছেন যে তিনি চন্দ্রশেখরের সাথে কখনও দেখা করেননি।  রিপোর্ট অনুসারে, চন্দ্রশেখরের ফোনে ফতেহিকে কল করার জন্য অসংখ্য প্রচেষ্টা করেন।  সে সময় তার বেআইনি কর্মকাণ্ড সম্পর্কে নোরা অবগত ছিল না।
 

Read more Articles on
Share this article
click me!