Miss Universe Harnaaz Sandhu: রাতারাতি কত টাকা পুরস্কার জিতলেন সান্ধু, জানুন মিস ইউনিভার্স মুকুটের অর্থমূল্য

মিস ইউনিভার্স খেতাব জিতে কত টাকা পুরষ্কার পেলেন হরনাজ, রইল বিস্তারিত তথ্য। 

debojyoti AN | Published : Dec 13, 2021 5:26 AM IST / Updated: Dec 13 2021, 11:03 AM IST

ভারত যেবছর শেষ মিস ইউনিভার্স (Miss Universe 2021) খেতাব জিতেছিলেন, ঠিক সেই বছরই জন্ম গ্রহণ করেন পঞ্জাবে হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। বর্তমানে তাঁর বয়স ২১ বছর। আর ঠিক ২১ বছর পরই আবারও মিস ইউনিভার্স খেতাব এলো ভারতের দখলে। ১৩ ডিসেম্বর ফলফল ঘোষণার পর থেকেই এই খবর নেট দুনিয়ায় ভাইরাল। ঝড়ের গতীতে ছড়িয়ে পড়ে হরনাজ সান্ধুর (Harnaaz Sandhu) সফরনামা। ১৭ বছর বয়সে শুরু করেছিলেন মডেলিং কেরিয়ার। মাত্র চার বছরেই সেরার সেরা শিরোপা জিতে নিয়ে সকলকে তাক লাগালেন তিনি। পেলেন ২৫০,০০০ ডলার টাকা। 

পাশাপাশি বহু মূল্য ও সম্মানীয় মুকুট উঠল এদিন তাঁর মাথায়। ১৮ ক্যারেট সোনার তৈরি, ১৭০০টি ডায়মন্ড দিয়ে নির্মাণ করা হয়েছে এই মুকুট। ৬২.৮২ ক্যারট গোল্ডেন কানারি ডায়মন্ড রয়েছে এর মাঝে। এটির দাম ৫ মিলিয়ান ডলার। পাশাপাশি সব মিস ইউনিভার্সের একটি বিশেষ টিম থাকে, যাঁতে তাঁকে সর্বদাই সুন্দর দেখতে লাগে, এই পুরষ্কার জেতার পর এই টিমকে যাবতীয় সাজের দ্রব্য থেকে শুরু করে জুতো, গয়না, জামাকাপড় বিনা মূল্য দেওয়া হয়। বিভিন্ন স্পনসরসিপ থেকে আসে এই অফারগুলি। 

 

 

লারা দত্ত এই খেতাব জিতেছিলেন ২১ বছর আগে। এর পর পঞ্জাবের (Punjab) মেয়ে আবারও জিতে নিলেন সেরার সেরা সম্মান। বিশ্বের দরবারে আরও একবার ভারতের জয়জয়কার। ১২ ডিসেম্বর থেকেই সকলের লক্ষ্যে ছিল মিস ইউনিভার্স ২০২১, এবার ভারত থেকে বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন উর্বশী রাউটেলা। আর সেই প্রতিযোগিতাতেই ঘরের মেয়ের জয়। কড়া টক্কর দিয়ে শেষ পর্যন্ত টিকে থেকে মুকুট ছিনিয়ে আনলেন হরনাজ। বয়স মাত্র ২১ বছর। ২০১৭ থেকেই মডেলিং কেরিয়ার শুরু। 

আরও পড়ুন- Miss Univese Harnaaz Sandhu: মাস্টার্সের ছাত্রী, ২০১৭ সালে শুরু যাত্রা, ৪ বছরেই বিশ্বসেরা সুন্দরী হারনাজ

আরও পড়ুন- Miss Universe 2021: ২১ বছর পর ফের ভারতের কন্যা বিশ্ব সুন্দরী, ৭০ তম মিস ইউনিভার্স হারনাজ সান্ধু

১৯৯৪ সালে সুস্মিতা সেন, লারা দত্ত, আবার ২০২১-এই ভারতের বুকে ফিরল সম্মান। ইতিমধ্যেই একাধিক খেতাব জিতেছিলেন তিনি। মিস ডিভা ২০২১, ফেমিনা ইন্ডিয়া পঞ্জাব ২০১৯, ফেমিনা মিস ইন্ডিয়ায় প্রথম ১২-তে স্থান করে নিয়েছিলেন তিনি। ২০১৯-এ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হিসেবেও তিনি নির্বাচিত হন। এরপর বাড়তে থাকে পরিচিতি। একের পর এক কাজ আসতে থাকে তাঁর হাতে। এখান থেকেই শুরু হয় অভিনয় সফর। বহু পঞ্জাবের ছবি থেকে ডাক আসে হরনাজের। এখন দেখার বিটাউন সফরে কবে সামিল হন এই সেলেব। 

Share this article
click me!