Miss Univese Harnaaz Sandhu: মাস্টার্সের ছাত্রী, ২০১৭ সালে শুরু যাত্রা, ৪ বছরেই বিশ্বসেরা সুন্দরী হারনাজ

টাইমস ফেস, ২০১৭ সালে এই প্রতিযোগিতার মধ্যে দিয়েই সকলের নজর কেড়েছিলেন হরনাজ। এরপর থেকেই নানান ছোট বড় সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে চালিয়ে যাচ্ছিলেন মডেলিং-এর কাজ। 

debojyoti AN | Published : Dec 13, 2021 4:09 AM IST / Updated: Dec 13 2021, 11:03 AM IST

ভারতের বুকে আরও এক মিস ইউনিভার্স (Miss Universe 2021) খেতাব নিয়ে এলেন হরনাজ সান্ধু (Harnaaz Sandhu) । লারা দত্ত এই খেতাব জিতেছিলেন ২১ বছর আগে। এর পর পঞ্চাবের (Punjab) মেয়ে আবারও জিতে নিলেন সেরার সেরা সম্মান। বিশ্বের দরবারে আরও একবার ভারতের জয়জয়কার। ১২ ডিসেম্বর থেকেই সকলের লক্ষ্যে ছিল মিস ইউনিভার্স ২০২১, এবার ভারত থেকে বিচারক হিসেবে উপস্থিত হয়েছিলেন উর্বশী রাউটেলা। আর সেই প্রতিযোগিতাতেই ঘরের মেয়ের জয়। কড়া টক্কর দিয়ে শেষ পর্যন্ত টিকে থেকে মুকুট ছিনিয়ে আনলেন হরনাজ। বয়স মাত্র ২১ বছর। ২০১৭ থেকেই মডেলিং কেরিয়ার শুরু। 

টাইমস ফেস, ২০১৭ সালে এই প্রতিযোগিতার মধ্যে দিয়েই সকলের নজর কেড়েছিলেন হরনাজ। এরপর থেকেই নানান ছোট বড় সংস্থার সঙ্গে চুক্তবদ্ধ হয়ে চালিয়ে যাচ্ছিলেন মডেলিং-এর কাজ। ছোট থেকেই ইচ্ছে ছিল মডেলিং করার। তবে তার সঙ্গেই বজায় রয়েছে লেখাপড়া। বর্তমানে তিনি মাস্টার্স ডিগ্রি করছেন। এখানেই শেষ নয়, ২০১৯-এ ফেমিনা মিস ইন্ডিয়া পঞ্জাব হিসেবেও তিনি নির্বাচিত হন। এরপর বাড়তে থাকে পরিচিতি। একের পর এক কাজ আসতে থাকে তাঁর হাতে। এখান থেকেই শুরু হয় অভিনয় সফর। বহু পঞ্জাবের ছবি থেকে ডাক আসে হরনাজের। বর্তমানে তারই কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। ২০২১-এ টাইমস ফ্রেশ ফেস -এর মঞ্চে দাঁড়িয়ে জানিয়েছিলেন তাঁর মিস ইউনিভার্স হওয়ার পথে প্রস্তুতি নিয়ে। 

 

 

হরনাজের কথায়, তিনি খুব কম সময় পেয়েছেন প্রস্তুতি নিতে। তিনি বোধ হয় প্রথম যিনি, এত কম সময়ের মধ্যে প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু গোটা টিম যেভাবে তাঁকে সাপোর্ট করছে, তাতে তাঁর আত্মবিশ্বাস বাড়ছে, পাশাপাশি তিনি এও জানান যে, তিনি অনেক ট্রেনিং পাচ্ছেন। এই চেষ্টা জলে যাবে না। ৭০ তম মিস ইউনিভার্স মঞ্চে সকলকে তাক লাগিয়ে খেতাব জিতলেন হরনাজ। এর আগে এই সম্মান জয়ী হয়েছেন ভারত থেকে দুজন। ১৯৯৪ সালে সুস্মিতা সেন, লারা দত্ত, আবার ২০২১-এই ভারতের বুকে ফিরল সম্মান। ইতিমধ্যেই একাধিক খেতাব জিতেছিলেন তিনি। মিস ডিভা ২০২১, ফেমিনা ইন্ডিয়া পঞ্জাব ২০১৯, ফেমিনা মিস ইন্ডিয়ায় প্রথম ১২-তে স্থান করে নিয়েছিলেন তিনি। বর্তমানে ইয়ারা দিয়ান পো বরণ (Yaara Diyan Poo Baran) ছবির কাজ নিয়ে ব্যস্ত সান্ধু। 
 

Share this article
click me!