মিঠুন চক্রবর্তী আত্মহত্যারও চেষ্টা করেছিলেন , মহাগুরু নিজেই বললেন সেকথা

একটি সাক্ষাৎকারে মিঠুন চক্রহর্তী বলেছিলেন বলিউড যাত্রার শুরুর দিকে তিনি মাঝে মাঝেই ভাবতেন তিনি তাঁর লক্ষ্যে পৌঁছাতে পারবেন না।  তিনি কিছুতেই স্টার অভিনেতা হতে পারবেন না। কিন্তু যে পথে তিনি চলা শুরু করেছিলেন সেখানে তিনি ফিরেও যেতে পারবেন না।

Web Desk - ANB | Published : Jul 24, 2022 2:18 PM IST

মিঠুন চক্রবর্তী- বাংলাতো বটেই ভারতীয় চলচ্চিতের একটা নাম। দীর্ঘ সংগ্রামের পর বলিউডে নিজের জন্য শক্তি মাটি তৈরি করেছিলেন তিনি। তাঁর সংগ্রামের দিনগুলি যে কোনও মানুষের কাছেই প্রেঢ়়না দেয়। কিন্তু আপনি জানেন কি এই মিঠুক চক্রবর্তী তাঁর সংগ্রামের দিনগুলিতে আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন। সম্প্রতি সাক্ষাৎকারে তেমনই জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন অতীতের সেই ভয়ঙ্কর স্মৃতি আজও তাঁকে কষ্ট দেয়। 


নতুন একটি সাক্ষাৎকারে মিঠুন চক্রহর্তী বলেছিলেন বলিউড যাত্রার শুরুর দিকে তিনি মাঝে মাঝেই ভাবতেন তিনি তাঁর লক্ষ্যে পৌঁছাতে পারবেন না।  তিনি কিছুতেই স্টার অভিনেতা হতে পারবেন না। কিন্তু যে পথে তিনি চলা শুরু করেছিলেন সেখানে তিনি ফিরেও যেতে পারবেন না। তাই সেই সময়ই তিনি মাঝে মাঝে নিজের জীবন শেষ করে দেওয়ার কথাও ভাবতেন। মিঠুন বলেছেন তিনি তাঁর কাজের জগৎ নিয়ে বেশি কথা বলতে চান না কখনই। তাঁর কাজের জীবনের নিদৃষ্ট কোনও পর্বও নেই।  তাঁর জীবন সংগ্রামের কথাও তিনি বলতে চান না। কারণ তাঁর লড়াই এতটাই বেশি ছিল যে তা আগামী প্রজন্মের কাছে হতাশা তৈরি করতে পারে। আর সেই কারণেই তিনি সেই কথা বলতে চান না। 

মিঠুন আরও বলেছেন কলকাতা ছেড়ে মুম্বইতে গিয়ে তিনি লড়াই শুরু করেছিলেন। কিছু কারণ ছিল সেই সময় সফল না হলে কলকাতায় ফেরার আর কোনও রাস্তা ছিল না তাঁর। আর সেই সময়ই তিনি আত্মহত্যার কথা ভেবেছিলেন। তবে মহাগুরুর উপদেশ আগামী প্রজন্মের কাছে, কখনই যুদ্ধ শে না করে লড়াইয়ের ময়দান ছেড়ে যাওয়া ঠিক নয়। যে কোনও সময়ই চমৎকার হতে পারে। 


সঞ্জয় দত্ত, জ্যাকি শ্রফের সঙ্গে একটি ছবি করছেন মিঠুন। তবে এখনই ছবিটি নিয়ে তিনি মুখ খুলতে নারাজ। তবে সিনেমাটি যে দর্শকদের ভাল লাগবে তাও জানিয়েছেন তিনি। সম্প্রতি বিবেক অগ্নিহোত্রীর দ্যা কাশ্মীর ফাইসে অভিনয় করিছিলেন তিনি। মৃগয়া দিয়ে রুপোলি পর্দায় পা রেখেছিলেন মিঠুন চক্রবর্তী। সেরা অভিনেতার পুরস্কারও পেয়েছিলেন তিনি। কিন্তু তারপরেও অভিনেতা হওয়ার জন্য লড়াই জারি ছিল তাঁর। তাঁকে সাফল্য এনে দেয় ডিস্কো ডান্সার, সুরক্ষা, ডান্স ডান্স, অগ্নিপথ, বক্সার, প্য়ার ঝুকতা নেই। তাহাদের কথা, স্বামী বিবেকানন্দ ছবি অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন তিনি। 
 

Read more Articles on
Share this article
click me!