উত্তম কুমারকে নিয়ে নয়া বিতর্ক, মহানায়কের ছবি ঘিরে গুরুতর আপত্তি তুলল পরিবার

  • মহানায়ককে নিয়ে তৈরি হল ছবি
  • ছবি মুক্তির তিন দিন আগেই বিপত্তিতে পরিচালক
  • ছবিতে উত্তম কুমারের মর্যাদাকে খাটো করা হয়েছে
  • আদালতে মামলা দায়ের করল গৌরব ও তাঁর পরিবার

debojyoti AN | Published : Nov 20, 2019 5:58 AM IST

উত্তম কুমার এখনও দর্শকদের মনে যে জায়গা করে বসে রয়েছেন, তাতে সামান্যতম আঘাত হানতে পারে এমন কিছু চিত্রনাট্যে থাকলেই সমস্যা। এমনটাই ঘটল এবার নতুন ছবি যেতে নাহি দিব-র ক্ষেত্রে। ছবি ঘিরে তড়িঘড়ি মামলা দায়ের করল উত্তম কুমারের পরিবার। কিন্তু পরিচালকের মতামত ভিন্ন। এখনও পর্যন্ত ছবিটি দেখেননি পরিবারের কেউ। ফলে কেন এই সিদ্ধান্ত নেওয়া হল পরিবারের পক্ষ থেকে তাঁ তাঁর কাছে অস্পষ্ট। 

উত্তম কুমার মানেই তাঁকে ঘিরে দর্শকদের মনে উত্তেজনা তুঙ্গে। দীর্ঘদিন কেটে যাওয়ার পরও এখন রূপলী পর্দা মানেই সকলের কাছে সেই উত্তম-সুচিত্রা জুটি। তবে কেবলই অনস্ক্রিন নয়, ক্যামেরার পেছনে উত্তম কুমার কেমন ছিলেন, তা ঘিরে এখনও মানুষের মনে হাজারও প্রশ্ন। তাঁকে জানতে চাওয়া, চিনতে চাওয়ার খিদে মানুষের মনে অপরিসীম। উত্তম কুমার ও সুপ্রিয়া দেবীর খুব কাছের মানুষ ছিলেন পরিচালক প্রবীর রায়। তিনি তৈরি করেছেন একটি ছবি, যেখানে তাঁর চোখে ফুঁটে উঠেছেন উত্তম কুমার। ছবির কাজ শেষ।

২২ নভেম্বরই মুক্তির অপেক্ষায় রয়েছে এই ছবি। তবে এরই মধ্যে ঘটে যত বিপত্তি। ছবিতে নাকি উত্তম কুমারের মর্যাদাকে ক্ষুন্ন করা হয়েছে। এই মর্মেই পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয় আলিপুর আদালতে। কিন্তু এই মামলা নাকি এই আদালতের হস্তক্ষেপের বাইরে। তাই ফিরিয়ে দেওয়া হয় গৌবর চক্রবর্তীকে। যদিও ছবিটি ইতিমধ্যেই ছাড়পত্র পেয়েছে। 

Share this article
click me!