'সাংসদ অভিনেত্রীকে অপমান করা হয়নি', মিমি চক্রবর্তী ইস্যুতে মুখ খুললে রাজ চক্রবর্তী

রাজ চক্রবর্তী বলেছেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সকলের। এই উৎসবে কাউকে অপমান করা হয়নি। উদ্যোক্তারা সকলেই  সম্মান জানিয়েছিল।

Saborni Mitra | Published : May 5, 2022 10:30 AM IST / Updated: May 05 2022, 04:07 PM IST

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব নিয়ে প্রকাশ্যে এল পরিচালক রাজ চক্রবর্তী ও অভিনেত্রী মিমি চক্রবর্তীর দ্বন্দ্ব। দুজনেই অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত রাজ্য রাজনীতিতে। মিমি যাদবপুরের সাংসদ- অভিনেত্রী। আর রাজ কলকাতা চলচ্চিত্র উৎসবের দায়িত্বে থাকার পাশাপাশি তৃণমূল বিধায়কও।  মিমি চক্রবর্তীর অভিযোগ ছিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তাঁকে একাধিকবার অসম্মান করা হয়েছে। এবার তাঁকে অফিসিয়াল আমন্ত্রণ পত্র পাঠান হলেও একবার জন্য তাঁকে ইনডাস্ট্রির কেউ ফোন করেননি। মেসেজ করেননি বলেও ক্ষোভ উগরে দিয়েছেন মিমি। তারই উত্তর দিয়েছেন রাজ চক্রবর্তী। তিনি বলেছেন কেউ যাদবপুরের সাংসদ মিমিকে অপমান করেননি। 


এদিন রাজ চক্রবর্তী বলেছেন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সকলের। এই উৎসবে কাউকে অপমান করা হয়নি। উদ্যোক্তারা সকলেই  সম্মান জানিয়েছিল। তবে কোথাও কোনও ভুল বোঝাবুঝি হচ্ছে বলেও আশঙ্কা করেন তিনি। তিনি বলেন, অভিনেত্রী সাংসদকে কলকাতা চলচ্চিত্র উৎসবে যোগ দেওয়া আর অংশ নেওয়ার জন্য পরিচালক সুদেষ্ণা রায় নিজে ফোন করেছিলেন। কিন্তু অভিনেত্রী জানিয়েছিলেন তিনি এই দিন ব্যস্ত থাকবেন। উদ্বোধনের দিন সকালেও আয়োজকদের  তরফে ফোন করা হয়েছিল। কিন্তু কোনও উত্তর দেননি। 

২০১৯ সাল থেকে কলকাতা চলচ্চিত্র উৎসবের দায়িত্বে ছিলেন রাজ চক্রবর্তী। আর সেই বছরই সাংসদ হয়ে দিল্লি দিয়েছিলেন মিমি। কিন্তু চলচ্চিত্র উৎসবের মঞ্চে মিমির নামের সঙ্গে সাংসদ শব্দটা উচ্চারণ করেননি পরমব্রত। তাতে বেজায় ক্ষেপে গিয়েছিলেন মিমি- তেমনই শোনাযায় টলিউডে। তবে তারজন্য পরমব্রত নাকি একাধিকবার মিমির কাছে তাঁর 'অনিচ্ছাকৃত ভুলের' জন্য ক্ষমাও চেয়েছিলেন। এমনটাই জানিয়েছেন রাজ। 

যাইহোক রাজের কথায় তাঁরা এবার মাত্র ১৫ দিনের নোটিশে এই বিশাল আয়োজন করেছিলেন। তাই মিমির কাছে ১০ দিন আগে আমন্ত্রণ পত্র পাঠান সম্ভব হয়নি। অনুষ্ঠানের মাত্র ২ দিন আগেই কার্ড পাঠান হয়েছিল। আর এই পরিস্থিতিতে অভিনেত্রীর যদি উদ্যোক্তাদের আচরণ খারাপ লাগে তাহলে তাঁর কিছুই করার নেই - বলেও জানিয়ে দেন রাজ চক্রবর্তী। 

মিমি চক্রবর্তীর অভিযোগ ছিল চলচ্চিত্র উৎসবে তাঁকে আমত্রণ জানান হয়নি। মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক দায়িত্ব একাধিক জনকে দিয়েছেন। তাঁরা ঠিকমত দায়িত্ব পালন করছেন না বলেও পরেক্ষে অভিযোগ করেন তিনি। একটি সংবাদ চ্যানেলের সঙ্গে কথা বলতে গিয়ে  মিমি বলেন এখন একাধিক অনুষ্ঠান হয়। কিন্তু তাঁকে ডাকা হয় না। এরজন্য তাঁর অনেক খারাপ লাগা রয়েছে। তিনি জানিয়েছেন অফিসিয়াল আমন্ত্রণপত্র পাঠান হয়েছে, সেটা তাঁর লেটারবক্সে রয়েছে। কিন্তু ইন্ডাস্ট্রির কেউ ফোন করা তো দূরের কথা তাঁকে একটা মেসেজও করেননি। তাই তিনি খুব দুঃখ পেয়েছেন। গতবার ছোট করে হলেও কলকাতা চলচ্চিত্র উৎসবে তেমনভাবে উপস্থিত হননি মিমি। 

Share this article
click me!