ক্যানসারের সঙ্গে লড়াই শেষ, চলে গেলেন টম পার্কার

২০২০-র অক্টোবরে মাথায় টিউমার ধরা পড়ে পার্কারের। শুরু হয় চিকিৎসা । কিন্তু খুব একটা ভরসা জোগাতে পারেননি চিকিৎসকরা । এরই মাঝে এবছর মঞ্চে পারফর্মও করেছিলেন। শোকস্তব্ধ ‘দ্য ওয়ান্টেড’ ব্যান্ডের ভক্তরাও। 

Web Desk - ANB | Published : Mar 31, 2022 12:04 PM IST

কয়েক মাস ধরে লড়াই চলছিল ক্যানসারের সঙ্গে। কিন্তু, শেষরক্ষা হল না। ৩৩ বছরে মৃত্যু হল ব্রিটিশ-আইরিশ বয় ব্যান্ড 'দ্য ওয়ান্টেড'-এর অন্যতম সদস্য টম পার্কারের। বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী কেলসি পার্কার ও দুই সন্তান। 'দ্য ওয়ান্টেড'-এর তরফে আনুষ্ঠানিকভাবে তাঁর মৃত্যুর খবর জানানো হয়েছে।   

২০২০-র অক্টোবরে মাথায় টিউমার ধরা পড়ে পার্কারের। শুরু হয় চিকিৎসা। পরে তা ক্যানসারের আকার ধারণ করে। অবশ্য খুব একটা ভরসা জোগাতে পারেননি চিকিৎসকরা । এরই মাঝে এবছর মঞ্চে পারফর্মও করেছিলেন। শোকস্তব্ধ ‘দ্য ওয়ান্টেড’ ব্যান্ডের ভক্তরাও। ব্যান্ডের সদস্য ম্যাক্স জর্জ ও সিবা কেনেসরনরা বলেন, 'টমের মৃত্যুতে আমরা বাকরুদ্ধ। শব্দ দিয়ে এই শূন্যতা বোঝানো সম্ভব নয়। আমাদের মনের পরিস্থিতি বলে বোঝাতে পারব না । টম আমাদের মধ্যে বেঁচে থাকবে।'

আরও পড়ুন- সলমন খান যদি কিছু না করে তাহলে আমি থামব কেন? হঠাৎ এমন প্রশ্ন শাহরুখ খানের মুখে

১৯৮৮ সালের ৪ অগাস্ট যুক্তরাজ্যের বোল্টনে জন্ম হয় টম পার্কার। পুরো নাম থমাজ অ্যান্থনি পার্কার। তাঁর দুই সন্তান বোধি থমাস ও প্যারিস পার্কার। টম পার্কারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংগীত জগতে। ২০০৯ সালে তৈরি হয়েছিল বয়-ব্যান্ড। 'অল টাইম লো', 'গ্ল্যাড ইউ কেম'-এর মতো গান উপহার দিয়েছে তারা । ২০১৪ সালে ভেঙে যায় 'দ্য ওয়ান্টেড'। তবে ২০২১-এ ফের একবার ক্যানসার রোগীদের জন্য অর্থ সংগ্রহে জোটবদ্ধ হয় 'দ্য ওয়ান্টেড'। সেপ্টেম্বরে লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে কনসার্টও করে তারা। সেখানে অংশ নিয়েছিলেন পার্কারও। বলেছিলেন,'এটা নয় যে আমি ক্যানসারকে পাত্তা দিচ্ছি না। তবে শুধু ক্যানসারের কথা ভাবলে জীবন আরও তাড়াতাড়ি ফুরিয়ে যাবে। আমি সেটা চাই না'।

কেলসি পার্কার ইনস্টাগ্রামে লিখেছেন, "আমাদের হৃদয় ভেঙে গিয়েছে, টম আমাদের বিশ্বের কেন্দ্র ছিল। আমরা তাকে ছাড়া কোনওভাবেই ভাবতে পারছি না। আমরা তার হাসি এবং উদ্যমী উপস্থিতি ছাড়া জীবনকে কোনওভাবেই কল্পনা করতে পারি না।"

ক্যানসারের মতো মারণ রোগে এর আগেও প্রাণ কেড়ে নিয়েছে বহু তারকার। একাধিক বলি তারকার প্রাণ কেড়ে নিয়েছে এই মারণ রোগ। আবার অনেকে এই রোগের বিরুদ্ধে লড়াই করে জিতে ফিরেছেনও। যদিও সেই সংখ্যা খুবই কম। আর এবার সেই তালিকায় নাম লেখালেন টম পার্কারও। প্রিয়জনদের ছেড়ে না ফেরার দেশে পাড়ি দিলেন তিনি। আর শোকাহত অবস্থায় রেখে গেলেন স্ত্রী ও দুই সন্তানকে। এই মুহূর্তে শূন্যতা গ্রাস করেছে তাঁদের। 

Share this article
click me!