Manike Mage Hithe: ঢাকের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ, এবার পুজো প্যান্ডাল মাতাবে সিংহলি সুর

পুজো প্যান্ডালে ঢাকের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করে চলুক Manike Mage Hithe। সুর মিলিয়ে দিক শ্রীলঙ্কা আর ভাত মাছের বাঙালীকে। 

Parna Sengupta | Published : Aug 29, 2021 8:06 AM IST

নরম সুর, পেলব গান। ঠিক এই ইউএসপিতেই হিট Manike Mage Hithe। অবশ্য হিট বললে ভুল হবে। গানটা ভাইরাল হয়ে কানে বসে গেছে সবার। গানের কথা গুগল থেকে খুঁজে বের করে মুখস্তও করা হয়ে গেছে। ভাষা না বুঝলেও, গানের সুর মন ছুঁয়েছে তামাম বাঙালি শ্রোতার। 

ভোজপুরী গান শুনে তিতিবিরক্ত বাঙালি। তাই পুজো প্যান্ডালে যদি নরম সুরের এই গান বাজে, মোটেও খারাপ লাগবে না। বলছেন অধিকাংশ বাঙালি শিল্পী। লোপামুদ্রা মিত্র থেকে শুরু করে ইমন চক্রবর্তী-শ্রীলঙ্কার এই সুরে মজেছেন প্রত্যেকে। অনেকে আবার একধাপ এগিয়ে বলছেন পুজো প্যান্ডালে ঢাকের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করে চলুক Manike Mage Hithe। সুর মিলিয়ে দিক শ্রীলঙ্কা আর ভাত মাছের বাঙালীকে। 

শ্রীলঙ্কার প্রেমের গান Manike Mage Hithe তাই এবার পুজোর হিট গান, এমনই মত আম বাঙালির। কারণ তাঁরা বলছেন ভোজপুরী গানের সঙ্গে বাঙালীর সংস্কৃতির কোনও মিল নেই, তবু সেই লারেলাপ্পা শুনতে হয়। কিন্তু সেই তুলনায় শ্রীলঙ্কার এই গান অনেক বেশি শ্রুতিমধুর। ফলে মন মজেছে সবার। 

শ্রীলঙ্কার ব়্যাপার ইওহানি ডি সিলভার সঙ্গে সুর মিলিয়েছেন একাধিক বাঙালী শিল্পীও। নেটদুনিয়ায় দারুণ ভিউ পেয়েছেন Manike Mage Hithe-র বাংলা ভার্সন। তোমায় হৃদমাঝারে রাখবো-ছেড়ে দেব না -এই লোকসঙ্গীতের সঙ্গে মিশেছে শ্রীলঙ্কার Manike Mage Hithe। দারুণ কম্বিনেশনকে পছন্দ করেছেন শ্রোতারা। তাই বাঙালির পুজোর দান তৈরি। এখন শুধু কানে ভেসে আসার অপেক্ষা। 

Share this article
click me!