'দিব্যা ভারতীর সঙ্গে আমার ছোটবেলায় খুব স্মরণীয় মুহূর্ত রয়েছে' কেন এমন বলেছিলেন বরুণ ধাওয়ান?

নতুন প্রজন্মের নায়কদের মধ্যে বলিউডের প্রথম সারিতেই রয়েছেন বরুণ ধাওয়ান। তবে পরিচালক পুত্র হওয়ায় ছোট থেকেই একাধিক তারকার সংস্পর্শে আসার সুযোগ পেয়েছেন বরুণ। কিন্তু দিব্যা ভারতীর সঙ্গে তাঁর রয়েছে খুবই স্পেশ্যাল এক স্মৃতি। 
 

Riya Dey | Published : Apr 24, 2022 7:02 AM IST

করণ জোহরের ছবি 'স্টুডেন্টস অব দ্য ইয়ার'- এর হাত ধরে প্রথম বলিউডের অভিনয় দুনিয়ায় পা রাখেন বরুণ ধাওয়ান। এরপর বিগত ১২ বছর ধরে দর্শকদের বিনোদনের রসদ জুগিয়ে চলেছেন। তাঁর অভিনয় দক্ষতা ও প্রশংসিত হয়েছে বারবার। রবিবার, ২৪ এপ্রিল ৩৫ বছরে পদার্পন করলেন বরুণ। জনপ্রিয় পরিচালক ডেভিড ধাওয়ানের পুত্র বরুণ ধাওয়ান। বাবা পরিচালক হওয়ার সুবাদে ছোট থেকেই বিভিন্ন অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে সাক্ষাতের সুযোগ হয়েছে তাঁর। একবার একটি পুরোনো সাক্ষাৎকারে অভিনেত্রী দিব্যা ভারতীর সঙ্গে নিজের ছোটবেলার এক অসাধারণ মুহূর্তের কথা শেয়ার করেছিলেন বরুণ। তিনি জানিয়েছিলেন দিব্যা ভারতীর হাতে ওমলেট খাওয়ার কথা এখন ও ভোলেন নি তিনি। 

দিব্যা ভারতীর ছবি 'শোলা অউর শবনম' ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯২ সালে, তখন বরুন নিতান্তই একজন শিশু। ছবিটি পরিচালনা করেছিলেন বরুন ধাওয়ানের বাবা ডেভিড ধাওয়ান। ছবিতে দিব্যা ভারতী ছাড়া ও অন্যান্য চরিত্রের মধ্যে ছিলেন গোবিন্দা, গুলশন গ্রোভার, আলোক নাথ, অনুপম খেরের মতো অভিনেতারা। এই ছবির শ্যুটিং যখন চলছিল তখন বরুণ ধাওয়ানের বয়স প্রায় ৪ বছর। 

আরও পড়ুন- বদলে গেল মন্নত, শাহরুখের সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় ঝড়, পোস্ট শয় শয় ভক্তের

আরও পড়ুন- সারোগেসিতে গর্ভেই মৃত্যু প্রথম সন্তানের, মা হওয়ার লড়াইয়ের স্মৃতিচারণায় অমৃতা রাও

আরও পড়ুন- এ কী কান্ড! নতুন বউ আলিয়ার সঙ্গে রোম্যান্স ছেড়ে রশ্মিকার সঙ্গে ঘনিষ্ঠতায় মজে রণবীর কাপুর

২০১৯ সালে মুম্বইয়ের এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের সঙ্গে চলা এক সাক্ষাৎকারে যখন বরুণকে জিজ্ঞেস করা হয় যে ৮০ বা ৯০ দশকের কোন তিন অভিনেত্রীর সঙ্গে তিনি কাজ করতে চাইবেন? তখনই উত্তরে বরুন জানান তাঁর প্রথম পছন্দ অবশ্যই দিব্যা ভারতী, কারণ এই অভিনেত্রীর সঙ্গে তাঁর ছোটবেলায় একটি মধুর স্মৃতি রয়েছে।  বরুন জানান, 'শোলা অউর শবনমের যখন শ্যুটিং চলছিল তখন আমার বয়স প্রায় ৪ বছর। হঠাৎ আমার খুব খিদে পেয়ে যায় এবং আমি কাঁদতে শুরু করি। ঠিক উনি (দিব্যা ভারতী) আমার জন্য ওমলেট বানিয়ে এনে আমায় খাইয়েছিলেন।'

এরপর বরুণ জানিয়েছিলেন 'তাঁর দ্বিতীয় পছন্দ অবশ্যই হবে করিশ্মা কাপুর। কারণ তিনি নিজেও জানেন যে আমি তাঁকে পছন্দ করি। আই লাভ লোলো।' এবং নিজের তৃতীয় পছন্দ হিসাবে নিয়েছিলেন জুহি চাওলার নাম। কারণ হিসাবে বরুন জানিয়েছিলেন যে জুহি চাওলার কমেডি তাঁর খুব পছন্দ। বলিউডে খুব সময়ের যাত্রা ছিল দিব্যা ভারতীর। ১৯৯২ সালে বলিউডে অভিষেক হয়েছিল তাঁর, এরপর ঠিক পরের বছরই রহস্যজনকভাবে মৃত্যু হয় অভিনেত্রীর। প্রসঙ্গত, ২০২০ সালে 'কুলি নং ওয়ান ছবিতে শেষ বারের মত দেখা গেছিল বরুন ধাওয়ানকে। তবে শীঘ্রই মুক্তি পাবে তাঁর পরবর্তী ছবি 'ভেদিয়া।' এই ছবিতে বরুণ ধাওয়ানের বিপরীতে অভিনয় করেছেন করতি শ্যানন।  এছাড়া ও হাতে রয়েছে 'যুগ যুগ জিয়ো' ছবিটি।  এই ছবিতে বরুণের সঙ্গে দেখা যাবে কিয়ারা আডবাণী, অনিল কাপুর, নিতু কাপুরের মত অভিনেতা অভিনেত্রীদের ও। 

Read more Articles on
Share this article
click me!