CBSE Results 2023 Fact Check: সেন্ট্রাল বোর্ডের রেজাল্ট প্রকাশের বিজ্ঞপ্তি ভাইরাল, বোর্ডের তরফ থেকে ফ্যাক্ট চেক করে জানালেন এর সত্যতা

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ফল সংক্রান্ত অনেক রিপোর্ট ও ভুয়া খবর প্রচার হয়েছে। এই ধরনের গুজব থেকে ও এমন সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে।

 

Web Desk - ANB | Published : May 10, 2023 10:57 AM IST / Updated: May 10 2023, 04:30 PM IST

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) ১১ মে বৃহস্পতিবার দশম ও দ্বাদশ শ্রেনীর ফলাফল প্রকাশ করবে। ভাইরাল হওয়া বিজ্ঞপ্তিতে এমনই দাবি করা হয়েছে। প্রায় ৩৮ লাখ শিক্ষার্থী যারা পরীক্ষায় অংশ নিয়েছে তারা ফলাফল প্রকাশের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ফল সংক্রান্ত অনেক রিপোর্ট ও ভুয়া খবর প্রচার হয়েছে। এই ধরনের গুজব থেকে ও এমন সামাজিক যোগাযোগ মাধ্যমের পোস্ট থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে।

CBSE ফলাফল ২০২৩ ফ্যাক্ট চেক: CBSE ফলাফল ১১ মে প্রকাশ হবে না

সিবিএসই ফলাফলের ভাইরাল বিজ্ঞপ্তিটি সত্য-নয়। এটি জাল বলে প্রমাণিত হয়েছে। সিবিএসই আঞ্চলিক আধিকারিক বিজয় কুমার সিংও ভাইরাল বিজ্ঞপ্তিটিকে জাল বলে অভিহিত করেছেন। এমতাবস্থায় শিক্ষার্থীদের ভাইরাল বিজ্ঞপ্তি, বিজ্ঞাপন এবং অপ্রমাণিত খবর থেকে দূরে থাকতে হবে।

CBSE ফলাফল ২০২৩ এখানে প্রকাশিত হবে

CBSE 10th-12th ফলাফলগুলি অফিসিয়াল ওয়েবসাইট results.cbse.nic.in এবং cbse.gov.in-এ অনলাইনে উপলব্ধ করবে। যেখান থেকে শিক্ষার্থীরা চেক করে ডাউনলোড করতে পারবে।

CBSE 10th 12th রেজাল্ট ২০২৩ DigiLocker থেকে এইভাবে মার্কশিট দেখতে পাবে

প্রথমে Digilocker.gov.in-এ যান বা DigiLocker অ্যাপ খুলুন।

প্রয়োজনীয় রেজিস্ট্রেশন ব্যবহার করে লগ ইন করুন।

CBSE রেজাল্ট অপশন বেছে নিন, ক্লাস দশম বা ক্লাস দ্বাদশ রেজাল্ট ২০২৩ সিলেক্ট করুন।

প্রয়োজনীয় তথ্য যেমন রোল নম্বর, জন্ম তারিখ ইত্যাদি পূরণ করুন।

CBSE ক্লাস দশম ফলাফল ২০২৩ বা CBSE ক্লাস দ্বাদশ ফলাফল ২০২৩ স্ক্রিনে প্রদর্শিত হবে।

ডাউনলোড করুন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এর একটি প্রিন্ট আউট নিন।

Share this article
click me!