করোনার মহামারীর জের, স্থগিত হয়ে গেল কলকাতা ফুটবল লিগ

  • গত বছর করোনার কারণে হয়নি কলকাতা ফুটবল লিগ
  • তবে এতদিন পর্যন্ত গত মরসুমের লিগ বাতিল করা হয়নি
  • তবে ২০২১-২২ মরসুমের লিগের সময় এগিয়ে আসছে
  • অবশেষে ২০২০-২১ মরসুমের লিগ স্থগিত করল আইএফএ
     

Sudip Paul | Published : Feb 26, 2021 6:36 AM IST

করোনার কারণে গত বছর শুরু করে যায়নি কলকাতা ফুটবল লিগ। একাধিক চেষ্টা করেও শেষ পর্যন্ত কলকাতা লিগ আয়োজন করা সম্ভব হয়নি। যদিও লিগ এতদিন পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়নি। কিন্তু ২০২০-২১ মরসুমের লিগ এখনও হয়নি, সামনে চলে এসেছে ২০২১-২২ মরসুমের সময়। ফলে অবশেষে সব ক্লাব কর্তাদের সঙ্গে বৈঠকের পর ২০২০-২১ মরসুমের কলকাতা লিগ স্থগিত রাখল আইএফএ। সিদ্ধান্তের কথা জানালেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

কলকাতার তিন প্রধান এসসি ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগান, মহামেডান সহ অন্য়ান্য সব দলকে নিয়ে বৈঠকে বসেছিল আইএফএ। গত মরসুম ও আগামি মরসুমের লিগের ভবিষ্যৎ নিয়ে নানা বিষয় উঠে আসে আলোচনা। সামনেই বিধানসভা ভোচ রয়েছে রাজ্যে। ফলে এখন গত মরসপমের লিগ ছোট করেও করতে গেলে পুলিস পাওয়া সহ নানা প্রসাসনিক বিষয়ে সমস্যা হতে পারে। তাই সব দলের সিদ্ধান্তের সঙ্গে সহমত হয়েই ২০২০-২১ কলকাতা লিগ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের কথায়, 'ক্লাবগুলির বক্তব্য শোনার পরেই এই মরসুমে প্রিমিয়ার লিগ-সহ কলকাতা লিগের খেলা না করার সিদ্ধান্ত। আগামী জুন মাস থেকে পরের মরসুমের প্রিমিয়ার লিগ ও কলকাতা লিগ হবে। সেখানে তিন বড় দলই খেলবে।' একইসঙ্গে আগামি মরসুম ২০২১-২২ এর কলকাতা লিগ আগামি জুন মাস থেকে শুরু হতে পারে বলে জানিয়ে দিয়েছেন আইএফএ সচিব। তবে সব কিছু এখনও নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর।

Share this article
click me!