২০২১-এই কাটবে আর্জেন্টিনার ট্রফির খরা,প্রত্যয়ের সঙ্গে জানালেন মেসি

  • একের পর এক ফাইনালে হার আর্জেন্টিনাক
  • যাবতীয় দায় পড়েছিল লিওনেল মেসির উপর
  • দেশের বর্তমান দল দেখে আত্মবিশ্বাসী লিও 
  • ট্রফির খরা খুব শীঘ্রই কাটবে বলে জানান মেসি
     

Sudip Paul | Published : Sep 16, 2020 2:07 PM IST / Updated: Sep 16 2020, 08:53 PM IST

২০১৪ বিশ্বকাপে ফাইনালে জার্মানির কাছে হার। বিশ্ব জয়ের স্বপ্নভঙ্গ মেসির। তারপর পরপর দুবার কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হার দেশের হয়ে বড় ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ লিওর। ২০১৮ বিশ্বকাপ ও ২০১৯ -এর কোপা আমেরিকা ঘিরে অনেক প্রত্যাশা থাকলেও ভরাডুবি হয়েছিল আর্জেন্টিনা দলের। ফের একবার ক্ষতবিক্ষথ হয়েছিল মেসির স্বপ্ন। যতবার ট্রফি হাতছাড়া হয়েছি আর্জেন্টিনা দলের ততবার সমালোচনার মুখে পড়তে হয়েছে ১০ নম্বর জার্সিধারী মানুষটিকে। কিন্তু এবার শুধু স্বপ্ন নয়, প্রত্যয়ের সুরে মেসি জানিয়ে দিলেন আর্জেন্টিনার ২৭ বছরের ট্রফির খরা কাটবে ২০২১ সালে।

আরও পড়ুনঃদু-দুবারের আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা, কীভাবে সফল হয়েছিল এই অভিযান, জানুন সেই কাহিনি

১৯৮৬ সালে শেষবার দিয়াগো মারাদোনার নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল নীল-সাদা ব্রিগেড। ১৯৯৩ সালে শেষবার জিতেছিল কোপা আমেরিকা। তারপর থেকে আর কোনও আন্তর্জাতিক ট্রফি জিততে পারেনি মারাদোনার উত্তরসূরিরা। দেখতে দেখতে পেরিয়ে গেছে ২৭ টা বছর। পরের বছর ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বেরআসর বসবে আর্জেন্টিনা এবং কলম্বিয়ায়। এবার মেসির বিশ্বাস যে ২০২১ সালেই ট্রফির খরা কাটবে আর্জেন্টিনার। গোল ডট কমকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন,'আগামী কোপা আমেরিকা নিয়ে বেশ অঙ্ক কষে এগোচ্ছেন তিনি। তিনি মনে করেন, দেশের কোচ লিওনেল স্ক্যালোনি এবং তাঁর কোচিং স্টাফ যদি পরিকল্পনা করে এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব। মেসির বিশ্বাস বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এই দলটিকে নিয়ে মেসি আত্মবিশ্বাসী।'

আরও পড়ুনঃবিয়ের আগে ৪ অভেনেত্রীর প্রেমে 'হাবুডুবু' খেয়েছিলেন ধোনি, জানুন তারা কারা

আরও পড়ুনঃধনশ্রীর আগেও কি চাহলের জীবনে ছিল অন্য কেউ, ছড়িয়েছিল তাদের বিয়ের খবরও, জানুন সেই কাহিনি

সম্প্রতি মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে খুব জলঘোলা হয়। অন্যদলে যাওয়া নিয়ে চলে জোর জল্পনা। যদিও শেষ পর্যন্ত বার্সার সঙ্গে চুক্তি নিয়ে আইনি লড়াইয়ে যেতে চাননি মেসি। তাই আরও একটি মরসুম বার্সাতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এলএমটেন। এরইমধ্যে শুরু হবে ২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা শুরু হতে চলেছে।  বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ভাল খেলে দলের আত্মবিশ্বাস ও বোঝাপড়া গুছিয়ে নিয়েই পরের বছর কোপা আমেরিকা সেরার লড়াই নামতে চান মেসি। একইসঙ্গে কোয়ালিফয়ার জিতে রাস্তাও মসৃণ করতে চান লিওনেল মেসি।

Share this article
click me!