যুবভারতীতে দুরন্ত এটিকে মোহনবাগান, অনুশীলন ম্য়াচে ভারতীয় ফুটবল দলকে হারাল ২-১ গোলে

বাংলা সন্তোষ ট্রফি দলের বিরুদ্ধে হারের পর দ্বিতীয় অনুশীলন ম্য়াচে জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)।  ভারতীয় ফুটবল দলকে ২-১ গোলে হারাল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)দল। 
 

Web Desk - ANB | Published : May 11, 2022 2:39 PM IST / Updated: May 11 2022, 09:28 PM IST

সামনেই রয়েছে এএফসি কাপের ম্য়াচ। তার আগে দুটি প্র্যাকটিস ম্য়াচ চেয়েছিলেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। কঠিন প্রতিযোগিতায় নামার আগে নিজের দলকে একবার ম্য়াচ প্র্যাকটিসের মাধ্যমে ঝালিয়ে নিতে চেয়েছিলেন সবুজ-মেরুণ কোচ। কিন্তু প্রথম অনুশীলন ম্য়াচে বাংলার সন্তোষ ট্রফি রানার্সআপ দলের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল এটিকে মোহনাগানকে। যুবভারতীর প্র্যাকটিস মাঠে বাংলার কাছে ১-০ গোলে হারতে হয়েছিল এটিকে মোহনবাগান। ম্যাচের একমাত্র গোলটি করেন তুহিন দাস। অনুশীলন ম্য়াচ হলেও সেই হার মেনে নিতে পারেননি ফেরান্দো। সবুজ-মেরুণের দ্বিতীয় ম্যাচ ছিল বুধবার ভারতীয় ফুটবল দলের বিরুদ্ধে। সেখানে কিন্তু দুরন্ত ফুটবল খেলে এটিকে মোহনবাগার হারিয়ে দিল ইগর স্টিমাচের  দলকে। 

ম্য়াচের আগে এটিকে মোহনবগানা কোচ ও ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্টিমাচের মধ্যে জার্সি বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ হয়। তারপর শুরু হয় খেলা। রুদ্ধদ্বার যুবভারতী স্টেডিয়ামে ফ্রেন্ডলি ম্যাচে এটিকে-মোহনবাগান ২-১ গোলে পরাজিত করে ভারতীয় দলকে। সুনীল ছেত্রী নিজে গোল করেও জাতীয় দলকে উদ্ধার করতে পারেননি। মোহনবাগানের হয়ে গোল দু'টি করেন লিস্টন কোলাকো ও কিয়ান নাসিরি। ম্য়াচের প্রথম থেকেই টানটান উত্তেজনায় শুরু হয় খেলা। উভয় দলই গোলের জন্য ঝাপায়। সুনীল ছেত্রী একদা নিজের ক্লাব দলের বিরুদ্ধে গোল করলেও জয়ের আনন্দ থেকে বঞ্চিত থেকে গেল। এদিন এটিকে মোহনবাগানের ফুটবলের প্রশংসা করেছেন ভারতীয় দলের কোচও। এএফসি কাপের আগে অনুশীলন ম্য়াচে জয় পেয়ে খুশি জুয়ান ফেরান্দো ও তার দল। 

 

 

এফএসি কাপে কাপে গ্রুপ ডি-তে রয়েছে এটিকে মোহনবাগান। সঙ্গে রয়েছে আরও ৩টি ক্লাব। ভারতের গোকুলাম কেরালা, বাংলাদেশের বসুন্ধরা ও মলদ্বীপের মাজিয়া। ফলে কঠিন লড়াই রয়েছে এটিকে মোহবনাগানের সামনে। আইএসএলে ব্যর্থতার পর এএফসি কাপে কিছু করে দেখাতে মরিয়া জুয়ান ফেরান্দো ও তার ছেলেরা। অনুশীলনেও নিজেদের সেরাটা উজার করে দিচ্ছেন রয় কৃষ্ণা, লিস্টন কোলাসো, হুগো বুমোস, জনি কাউকো,  প্রবীর দাসরা। অনুশীলন ম্য়াচে প্লেয়ারদের বিভিন্ন পজিশনে খেলিয়ে দেখে নিলেন বাগানের স্প্যানিশ কোচ। দলের কম্বিনেশনও তৈরি করে নেওয়ার ছক কষে নিলেন অনুশীলন ম্য়াচ দেখে। ১৮ মে গোকুলাম কেরালার বিরুদ্ধে খেলতে নামবে এটিকে মোহনবাগান। ২১ মে খেলা বসুন্ধরা কিংসের বিরুদ্ধে, ২৪ মে মাজিয়ার বিরুদ্ধে।

Share this article
click me!