ATK Mohun Bagan vs SC East Bengal: রণনীতি থেকে পরিকল্পনা, ডার্বির আগে কী জানালেন সবুজ-মেরুণ কোচ

২৯ জানুয়ারি আইএসএলে (ISL) মরসুমের দ্বিতীয় ডার্বি (Derby)। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) ম্য়াচ ঘিরে চড়ছে উন্মাদনার পারদ। জয় পেতে মরিয়া জুয়ান ফেরান্দো (Juan Ferrando), মারিও রিভেরার (Mario Rivera)দল।
 

Asianet News Bangla | Published : Jan 28, 2022 10:34 AM IST

শনিবার আইএসএল (ISl)মরসুমের দ্বিতীয় ডার্বিতে (Derby) মুখোমুখি হতে চলেছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল (ATK Mohun Bagan vs SC East Bengal)। বড় ম্য়াচের আগে দুই দলই জোর কদমে চালাচ্ছে অনুশীলন। একদিকে দলে করোনার থাবা ও পরপর ৩টি ম্য়াচ বাতিলের পর প্রায় ৩ সপ্তাহের মাঠে নামলেও জয় অধরা থেকে গিয়েছে সবুজ-মেরুণ ব্রিগেডের।  ওড়িশা এফসির বিরুদ্ধে শেষ ম্য়াচ গোলশূন্য ড্র হয়েছে। ফলে ডার্বির আগে ফুটবল বিশেষজ্ঞদের মতে ধারে-ভারে সবুজ-মেরুণ এগিয়ে থাকলেও, ডার্বিতে নিজের দলকে এগিয়ে রাখতে রাজি নন এটিকে মোহন বাগান কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। তবে প্রতিপক্ষকে সমীহ করলেও, তার দল যে মাঠে নেমে ৩ পয়েন্টের জন্যই ঝাপাবে তা ম্য়াচের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে পরিষ্কার জানিয়ে দিয়েছেন বাগানের হেডস্য়ার।

প্রথমবার কলকাতা ডার্বির অংশ হতে পেরে গর্বিত বলে জানিয়েছেন এটিকে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো। তবে ডার্বির আবেগে না ভেসে গিয়ে নিজেদেল খেলায় ফোকাস থাকা ও আরও উন্নতি করার বার্তা দিয়েছেন জুয়ান ফেরান্দো। প্রতিপক্ষকে সমীহ করে সবুজ-মেরুণ কোচ জানিয়েছেন, হায়দরাবাদের ম্য়াচের ফলাফল বাদ দিলে শেষ কয়েকটি ম্য়াচে ইস্টবেঙ্গলের পারফরম্যান্সে অনেক উন্নতি করেছে। সোটা , রিবেইরার যোগ লাল-হলদের শক্তি অনেকটাই বাড়িয়েছেন বলে মত ফেরান্দোর। ফলে আইএসএলের দ্বিতীয় ডার্বিতে কোনও দলকেই ফেভারিট মানতে নারাজ রয় কৃষ্ণা, হুগো বুমোসদের হেডস্য়ারের। প্রতিটি ম্য়াচ আলাদা আর আইএসএলের প্রতিটি দলই যে কোনও দলকে হারানোর ক্ষমতা রাখে বলে মত বাগানের স্প্যানিশ কোচের।

আরও পড়ুনঃATK Mohun Bagan vs SC East Bengal: কে জিততে চলেছে আইএসএলের ফিরতি ডার্বি, জানুন ম্য়াচ প্রেডিকশন

আরও পড়ুনঃSCEB VS ATKMB: কলকাতা ডার্বির ইতিহাসে এগিয়ে কোন দল, দেখে নিন পরিসংখ্যান

তবে প্রতিপক্ষকে সমীহ করলেও, নিজের দলের শক্তির উপর আস্থা রাখছেন জুয়ান ফেরান্দো। বিপক্ষের শক্তি নিয়ে না ভেবে, নিজের দলের পারফরম্যান্স ও শক্তি উপরই জোর দিচ্ছেন বাগানের হেডস্যার। এই ম্য়াচে নির্বাসন কাটিয়ে হুগো বুমোস ফিরতে চলেছে , ফলে মাঝমাঠের শক্তি অনেকটাই বাড়বে বলে মত ফেরান্দোর। তবে গত ম্য়াচে পাওয়া রয় কৃষ্ণার চোট নিয়ে খুব চিন্তিত রয়েছেন ফেরান্দো। ফলে তাকে নিয়ে কোনও রকম ঝুকি নিতে রাজি নন তিনি। দলে একাধিক বিদেশী থাকায়া কারা কারা খেলবেন তা নিয়ে কিছু খোলাসা করেননি ফেরান্দো। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তিনি। তবে কোভিড পরিস্থিতি, দীর্ঘ দিন অনুশীলনে না থাকা এই অবস্থায় সেরা পারফরম্যান্সটা দেওয়াটা খুব কঠিন। তবে দলের ফুটবলাররা একশো শতাংশ চেষ্টা করছেন বলেই জানিয়েছেন বাগান কোচ। সব মিলিয়ে বড় ম্য়াচের আগে সমর্থকদেপ মুঠে হাসি ফোটানোর আশ্বাসও দিয়েছেন জুয়ান ফেরান্দো।
 

Share this article
click me!