হ্যাটট্রিকের লক্ষ্যে বেলজিয়াম ও নেদারল্যান্ড, শেষ ষোলোর লড়াইয়ের আরও ৪ দেশ

  • আজ ইউরো কাপের চারটি ম্যাচ
  • জয়ের হ্যাটট্রিক লক্ষ্য বেলজিয়ামের
  • নেদারল্যান্ডের লক্ষ্যও টানা তিন জয়
  • রুদ্ধশ্বাস ফুটবল দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা
     

Sudip Paul | Published : Jun 21, 2021 8:34 AM IST

আজ ইউরো কাপের চারটি ম্যাচ। ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে সি গ্রুপের খেলায় মুখোমুখি হবে নেদারল্যান্ড বনাম নর্থ ম্যাসেডোনিয়া একইসঙ্গে একইসময়ে একই গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হবে ইউক্রেন বনাম অস্ট্রিয়া। রাত ১২.৩০ মিনিটে বি গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে বেলজিয়াম বনাম ফিনল্যান্ড ও একই গ্রুপের অন্য ম্যাচে মাঠে নামছে ডনেমার্ক ও রাশিয়া। একই দিনে চারটি ম্যাচ দেখার অপেক্ষায় প্রহর গুনছে ফুটবল প্রেমিরা।

সি গ্রুপে ইতিমধ্যেই দুটি ম্যাচ জিতে শেষ ষোলোয় জায়গা পাকা করে ফেলেছে নেদারল্যান্ড। প্রথম ম্যাচে ইউক্রেনের বিরুদ্ধে ৩-২ গোলে জিতলও দ্বিতীয় ম্যাচে অস্ট্রিয়াকে ২-০ গোলে হারায় ডাচরা। দলের ফর্মে খুশি নেদারল্যান্ডস কোচ ফ্র্যাঙ্ক ডি বোয়ের। নর্থ ম্যাসেডোনিয়াকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করার বিষয়ে আত্মবিশ্বাসী অরেঞ্জ আর্মি। ইউরো থেকে বিদায় নিলেনও শেষ ম্যাচ জয় পেতে মরিয়া নর্থ ম্যাসেডোনিয়া। অপরদিকে অপরদিকে একটি করে ম্যাচ তিন পয়েন্টে রয়েছে অস্ট্রিয়া ও ইউক্রেন। অই ম্যাচ যারা জিতবে তারা সরাসরি চলে যাবে দ্বিতীয় রাউন্ডে। ফলে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

রাতের খেলার ২টডি ম্যাচ পরপর জিতে শেষ ষোলোয় পৌছে গিয়েছে বেলজিয়াম। প্রতিযোগিতার শুরু থেকেই চ্যাম্পিয়নশিপের দাবি নিয়ে মাঠে নেমেছে রবোর্তো মার্টিনেজের দল। জয়ের হ্যাটট্রিকের বিষয়ে আত্মবিশ্বাসী লুকাকু, কেভিন ডি ব্রুইন, হ্যাজার্ডরা। অপরদিকে একটি করে ম্যাচে জিতে এই গ্রুপের রাশিয়া ও ফিনল্যান্ড এই ম্যাচে যেই দল জিতবে তারাও পৌছে যাবে শেষ ষোলোর লড়াইয়ে। ফলে হাড্ডাহাড্ডি ম্যাচ হওয়ার সম্ভাবনাই বেশি।

Share this article
click me!