আজ ইপিএলে প্রথম ম্যাচে নামার আগে লিডসকে নিয়ে চিন্তায় জুর্গেন ক্লপ

  • আজ থেকে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ
  • প্রথম দিনেই মাঠে নামছে চ্যাম্পিয়ন লিভারপুল
  • তাদের মুখোমুখি ১৬ বছর পর প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তন করা লিডস
  • মার্সেলো বিয়েসার দলকে নিয়ে চিন্তায় লিভারপুল

Reetabrata Deb | Published : Sep 12, 2020 5:33 AM IST

আজ থেকে শুরু ইপিএল ২০২০-২১। প্রথম দিনই মাঠে নামতে চলেছে গত মরশুমের বিজয়ী লিভারপুল। তাদের প্রতিপক্ষ ১৬ বছর পর ফার্স্ট ডিভিশনে ওঠে আসা লিডস ইউনাইটেড। কাল সাক্ষাৎকারে আসন্ন মরশুম এবং প্রথম ম্যাচ নিয়ে খোলামেলা কথা বলেছেন লিভারপুল কোচ জুর্গেন ক্লপ। মার্সেলো বিয়েসার কোচিংয়ে থাকা লিডস ইউনাইটেড-কে একেবারেই হালকা ভাবে নিচ্ছেন না তারা, সেই কথা স্পষ্ট করে দিয়েছেন তিনি। 

লিডস ১৬ বছর পর প্রথম ডিভিশন খেলবে। তাই তাদের খেলোয়াড়দের মধ্যে একটি বাড়তি তাগিদ কাজ করবে বলে মনে করছেন ক্লপ। লিডসের সেই উত্তেজনার সাথে পাল্লা দিতে না পারলে তাদের ভুগতে হতে পারে বলে মনে করছেন ক্লপ। তাছাড়া অভিজ্ঞ মার্সেলো বিয়েসা যে খুব ভালো করে লিভারপুলের খেলা পর্যবেক্ষণ করে একটি সুনির্দিষ্ট রণকৌশল তৈরি রাখবেন, সেই ব্যাপার সম্পর্কেও অবগত ক্লপ। কিন্তু তার দলে একাধিক তারকা আছে যারা যে কোনও ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে। তাদের ওপর ভরসা রাখছেন ক্লপ। 

কিছুদিন আগেই আর্সেনালের কাছে লিভারপুলকে হারতে হয়েছে কমিউনিটি শিল্ডে। সেই হার থেকে শিক্ষা নিচ্ছেন তারা। এছাড়া তিনটি ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে লিভারপুল। তার মধ্যে দুটিতে জয় ও আর একটিতে ড্র করেছে সালাহ-রা। কিন্তু ৩ ম্যাচে ১২ গোল করলেও দুর্বল দলের বিরুদ্ধে গোলহজম করার প্রবণতা চিন্তায় রাখছে ক্লপকে। এমনকি একটি ফ্রেন্ডলিতে ব্ল্যাকপুলের মতো ছোট দলের বিরুদ্ধে ৭-২ ফলে জেতার ম্যাচেও একসময় ২-০ ফলে পিছিয়ে ছিল তারা। মার্সেলো বিয়েসার দল যে একবার এগিয়ে গেলে সহজে ছাড়বে না তা জানেন ক্লপ। তাই কাল অনেক সতর্ক হয়ে মাঠে নামবেন তারা।

Share this article
click me!