দুই লেগ মিলিয়ে রিয়ালকে ৩-১ ব্যবধানে হারাল চেলসি, ফাইনালে দুই ইপিএল ক্লাবের দ্বৈরথ

  • ম্যান সিটি আগেই পৌছে গিয়েছে ফাইনালে
  • এবার দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠল চেলসি
  • সেমিতে দুই মিলিয়ে রিয়ালকে হারাল ৩-১ ব্যবধানে
  • চ্যাম্পিয়নস লিগ ফাইনালে দুই ইপিএলে জায়েন্টসের লড়াই
     

Sudip Paul | Published : May 6, 2021 4:02 AM IST / Updated: May 06 2021, 12:11 PM IST

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে এবার দুই ইপিএল 'জায়েন্টসের' দ্বৈরথ। পিএসজিকে হারিয়ে আগেই ফাইনালে পৌছে গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। এবার রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে পৌছল চেলসি। দুই পর্বের খেলা মিলিয়ে জিনেদিন জিদানের দলকে ৩-১ ব্যবধানে হারিয়ে উইরোপ সেরা হওয়ার লড়াই থেকে মাত্র এক ধাপ থমাস টুশেলের দল। দ্বিতীয় পর্বের খেলায় রিয়ালকে ২-০ গোলে পরাজিতরে চেলসি। ব্লুজদের হয়ে গোল করেন টিমো ওয়ার্নার ও ম্যাসন মাউন্ট।

প্রথম পর্বের খেলায় রিয়ালের ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। ফলে দ্বিতীয় পর্বের খেলায় নিজেদের হোমে অ্য়াওয়ে গোলের অ্যাডভান্টেজ নিয়েই শুরু করেছিল টুশেলের দল। দ্বিতীয় পর্বের খেলাতেও টুশেলের স্ট্র্যাটেজির কাছে হার মানতে হল জিজুকে। ম্যাচে বল পজিশন রিয়াল ৬৮ শতাংশ ও চেলসি মাত্র ৩২ শতাংশ হলেও, কাদের কাজটা করে যায় ইপিএলের দল। ম্যাচের প্রথমার্ধের ২৮ মিনিটে চেলসিকে প্রথম গোল করে এগিয়ে দেন টিমো ওয়ার্নার। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

দ্বিতীয়ার্ধে ম্য়াচে ফেরার চেষ্টা করে রিয়াল মাদ্রিদ। হ্যাজার্ড, বেঞ্জিমা, লুকা মদ্রিচরা আক্রমণের মাত্রাও বাড়ায়। কিন্তু সিলভা, রুডিগার, ক্রিস্টেনসেনদের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি রিয়াল অ্যাটাকিং লাইন। পাল্টা ম্যাচের শেষের দিকে ৮৫ মিনিটে ম্য়াসন মাউন্টের গোলে ব্যবধান ২-০ করে চেলসি। ২ গোলের ব্যবধানে পিছিয়ে পড়ে আর ম্য়াচে ফিরতে পারেনি রিয়াল। চেলসির এই দুরন্ত ছন্দে ফেরার কৃতিত্ব সকলেই কোচ থমাস টুশেলকে দিয়েছেন। এক সময় ধুঁকতে থাকা চেলসির দায়িত্ব জানুয়ারি মাসে নিজের কাঁধে নিয়ে দলটার চেহারাই পাল্টে দিয়েছে। জার্মান কোচের তত্ত্বাবধানে আরও একবার স্বপ্নপূরণের হাতছানি চেলসির সামনে।


Share this article
click me!