'চুক্তি সই হবে, ইস্টবেঙ্গল আইএসএল খেলবে', মুখ্যমন্ত্রীর কথায় আশার আলো লাল-হলুদ সমর্থকদের

ক্লাবের প্রতিষ্ঠা দিবসে আভাস পাওয়া গিয়েছিল ইস্টবেঙ্গল ও বিনিয়োগকারীদের মধ্যে চুক্তি সমস্যা সমাধানের। সোমবার মুখ্যমন্ত্রীর কথায় আশার আলো দেখছেন লাল-হলুদ সমর্থকরা।
 

Sudip Paul | Published : Aug 2, 2021 3:59 PM IST

গতবারও দেশের সর্বোচ্চ ফুটবল প্রতিযেগিতা আইএসএলে ইস্টবেঙ্গল খেলবে কিনা তা নিয়ে তৈরি হয়েছিল সমস্যা। ইনভেস্টর সমস্যায় ভুগছিল শতাব্দী প্রাচীন দল। কিন্তু শেষ পর্যন্ত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে মিটেছিল স্পনসর সমস্যা। এটিকে মোহনবাগানের সঙ্গেই আইএসএলের মঞ্চে দেখা গিয়েছিল লাল-হলুদকে। এবারও সমস্যার ধরণটা একটু অন্যরকম। ইনভেস্টরের সঙ্গে চুক্তি জট নিয়ে আরও একবার ধোঁয়াশায় এসসি ইস্টবেঙ্গের আইএসএলে খেলা। তবে ফের একবার আশ্বাসের সুর শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়।

সোমবার নেতাজি ইন্ডোরে 'খেলা হবে' প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই উঠে আসে ইস্টবেঙ্গলের আইএসএলে খেলার প্রসঙ্গ। সেই সময় মুখ্যমন্ত্রীকে বলেন,'ঝগড়া হচ্ছে, মনোমালিন্য হচ্ছে। সব মিটে যাবে। চুক্তি সই হবে। ইস্টবেঙ্গল আইএসএল খেলবে। আমার কাছে সেরকম তথ্যই রয়েছে। আমি এটুকু বলতে পারি, একটু ছেড়ে খেলুন। তা হলে চুক্তিটা হয়ে যাবে। সব ঠিক হয়ে যাবে। পাঁচ বছরের জন্য কেউ দায়িত্ব নেবে, এটাও মুখের কথা নয়। পঞ্চাশ কোটি টাকা করে লাগে। তাদেরও অনেক বলে রাজি করানো হয়েছে। সদস্যদের নিয়ে যে সমস্যা ছিল সেটাও মিটে গিয়েছে। বাকিটাও আশা করি দ্রুত সমাধান হবে।'

আরও পড়ুনঃTokyo Olympics 2020 - লড়েও ইতিহাস গড়া হল না কমলপ্রীতের, আরও এক পদক হারালো ভারত

আরও পড়ুনঃলড়াই করেও পারলেন না, ইকুয়েস্ট্রিয়ানের ফাইনালে ২৩ নম্বরে শেষ করলেন ফওয়াদ মির্জা

আরও পড়ুনঃসেমিতে তার কাছে হেরেই হয়েছিল স্বপ্নভঙ্গ, খারাপ সময়ে সেই তাই জু-র পাশে সিন্ধু

বিনিয়োগকারী শ্রী সিমেন্টের সঙ্গে চুক্তি জট নিয়ে দীর্ঘ দিন ধরে সমস্যা চলছ। চুক্তি সইয়ের পক্ষে ও ক্লাব কর্তাদের অনড় মনভাবের পক্ষে দুই গোষ্ঠীর সংঘর্ষে গত ২১ জুলাই ধুন্ধুমার পরিস্থিতি সৃষ্টি হয় ক্লাব তাবুর বাইরে। সেই সময় ক্লাবের আইএসএলে খেলার সমস্যার সমাধানের জন্য মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানান বিক্ষোভকারীরা। তারপর ক্লাবের  ১০২তম প্রতিষ্ঠা দিবসে মিলেছিল বরফ গলার ইঙ্গিত। এবার খোদ মুখ্যমন্ত্রীর মুখ থেকে আশ্বাসবাণী শুনে কিছুটা হলেও স্বস্তি ফিরল কোটি কোটি লাল-হলুদ সমর্থকদের মধ্যে।

Share this article
click me!