ATK Mohun Bagan: নতুন বছরে সুখরব, সবুজ-মেরুণে ফিরতে পারেন সন্দেশ ঝিঙ্গান

ফের এটিকে মোহনবাগানে (ATKফিরতে পারেন  সন্দেশ ঝিঙ্গান। ক্রোয়েশিয়ার (Croatia) ক্লাব থেকে লোনে ফিরতে পারেন তিনি।  আইএসএলে (ISL)দলের রক্ষণকে মজবুত করতে উদ্যোগ সবুজ-মেরুণকর্তৃপক্ষ। 

Asianet News Bangla | Published : Jan 3, 2022 6:59 AM IST

বিদেশে খেলার সুযোগ পেয়ে তা হাতছাড়া করতে চাননি ভারতের তারকা ডিফেন্ডার সন্দেশ ঝিঙ্গান (Sandesh Jhingan)। তাই গত মরসুমের পর এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ছেড়ে পারি দিয়েছিলেন ক্রোয়েশিয়ার (Croatia) ক্লাব সিবেনিকে। কিন্তু একের পর এক চোট সমস্যার কারণে প্রথম একাদশে আর খেলার সুযোগ হয়ে ওঠেনি। তাই ফের ভারতীয় ফুটবলেই (Indian Football)ফিরতে চাইছেন সন্দেশ ঝিঙ্গান। তবে অন্য কোনও ক্লাব নয়, সন্দেশের ফেরার সম্ভাবনা আইএসএলে (ISL) পুরোনো ক্লাব এটিকে মোহনবাগানেই। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী পাঁচ মাসের জন্য লোনে সবুজ-মেরুণে আসতে পারেন দেশের এই মুহূর্তে সেরা ডিফেন্ডার। রক্ষণের পরিস্থিতি সামলাতেই ফের একবার সন্দেশ ঝিঙ্গানকে দলে এনে শক্তি বাড়াতে চাইছে এটিকে মোহনবাগান কর্তৃপক্ষ। তবে পুরোটাই নির্ভর করথে সিবেনিকের সন্দেশকে ছাড়ার উপর।

প্রিয় তারকা ফের দলের আসার সম্ভাবনা  তৈরি হওয়ায় খুশি সবুজ-মেরুণ সমর্থকরা। সব কিছু ঠিকঠাক থাকলে জানুয়ারি উইন্ডোতেই ফের কলকাতার ক্লাবে ফিরতে পারেন  সন্দেশ ঝিঙ্গান। তিরির সঙ্গে ফের একবারর সন্দেশ যুক্ত হলে সবুজ-মেরুণের রক্ষণ অন্য মাত্রা পাবে বলেই মনে করা হচ্ছে। এমনতেই দলের খারাপর পারফরমেন্সের কারণে হয়েছে কোচ পরিবর্তন। অ্যান্টোনিও লোপেজ হাবাসের জায়গায় দায়িত্ব নিয়ে দলকে পরপর ২ ম্য়াচে দলকে জয় এনে দিয়েছেন নতুন কোচ জুয়ান ফেরান্দো। কিন্তু রক্ষণ নিয়ে চিন্তা এখনও দূর হয়নি। গত মরসুমে লিগ পর্বে সব চেয়ে কম গোল খেয়েছিল এটিকে-মোহনবাগান। ২০টি ম্যাচে মাত্র ১৫টি। অথচ এ বার ঠিক উল্টো ছবি। ইতিমধ্যেই ১৬টি গোল  হজম করা হয়ে গিয়েছে এটিকে মোহনবাগানকে। সেই কারমেই  রক্ষণের হাল ফেরাতে ফের সন্দেশকে দলে ফেরাতে উদ্যত হয়েছেন সবুজ-মেরুণ কর্তারা।

ক্রোয়েশিয়ার ক্লাবে যোগদানের মাত্র কয়েক দিনের মধ্যেই অনুশীলনে চোট পেয়েছিলেন তিনি। সুস্থ হয়ে মাঠে ফিরে দলে ঢুকলেও প্রথম একাদশে জায়গা পাননি সন্দেশ। এই পরিস্থিতিতে ফের চোট পান তিনি। সুস্থ হতে মাসখানেক আগেই ভারতে ফিরেছেন সন্দেশ। এখন তিনি নিজেও আগ্রহী এটিকে-মোহনবাগানে ফিরতে। ইতিমধ্যেই রিলিজ চেয়ে এইচএনকে সিবেনিকের কর্তাদের সঙ্গে একপ্রস্থ কথাবার্তাও সেরে নিয়েছেন সন্দেশ। তবে সন্দেশ তাঁর বর্তমান ক্লাবের কাছ থেকে রিলিজ চাইলেও, তাঁর ফিটনেসের বর্তমান অবস্থাও একবার দেখে নিতে চাইছেন সবুজ-মেরুনের নতুন স্প্যানিশ কোচ। ফিটনেস নিয়ে অল্প বিস্তর সমস্যা থাকলেও সন্দেশ ঝিঙ্গানকে দলে নিতে বদ্ধপরিকর এটিকে মোহমবাগান। মুখিয়ে রয়েছেন তারকা ডিফেন্ডারও।

Share this article
click me!