নেশনস লিগে জয়ে ফিরল ডেনমার্ক, অস্ট্রিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জয়

উয়েফা নেশনস লিগে (UEFA Nations League 2022) জয়ে ফিরল ডেনমার্ক। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হারের পর অস্ট্রিয়াকে ২-০ গোলে হারাল ডেনমার্ক (Denmark vs Austria)।

Web Desk - ANB | Published : Jun 14, 2022 9:02 AM IST

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে উয়েফ নেশনস লিগ অভিযান শুরু করেছিল ডেনমার্ক। দ্বিতীয় ম্যাচে অস্ট্রিয়াকে হারিয়েছিল ২-১ গোলে। তৃতীয় ম্য়াচে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ১-০ গোলে হারতে হয়েছিল ড্যানিশদের। কিন্তু সেই হারের ধাক্কা থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়িয়ে নেশনস লিগের ফিরতি লেগে ম্য়াচে জয়ে ফিরল ক্রিস্টিয়ান এরিকসনরা।  যে অস্ট্রিয়াকে প্রথম পর্বের ম্যাতে ২-১ গোলে হারিয়েছিল ডেনমার্ক তাদের ফিরতি লেগে ২-০ গোলে পরাজিত করল ক্যাসপার হিজুলমান্ডের দল। এদিন ম্যাচে ডেনমার্কের হয়ে গোল দুটি করেন জোনাস উইন্ড ও আন্দ্রেস স্কোভ ওলসেন। জয়ে ফিরে খুশি ডেনমার্কের কোচ ও ফুটবলাররা। একইসঙ্গে এই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষ উঠে এল ডেনমার্ক। 

এদিন ম্যাচে ৩-৪-২-১ ছকে দল সাজিয়েছিলেন ডেনমার্কের কোচ ক্যাসপার হিজুলমান্ড। অপরদিকে ৪-৪-২ ছকে দল সাজিয়েছিলেন অস্ট্রিয়ার কোচ রাফ রাঙ্গনিক। রক্ষণ ও মাঝমাঠকে সঙ্ঘবদ্ধ রেখে আক্রমণে ওঠার লক্ষ্যেই এইই ছকে দল সাজিয়েছিলেন দুই কোচ। ম্য়াচের শুরু থেকেই দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। একের পর এক আক্রমণ গড়ে তোলে দুই দল। কিন্তু ধীরে ধীরে মাঝমাঠের দখল নিতে শুরু করে ডেনমার্ক। যার ফলে আক্রমণের মাত্রা বাড়ে ড্যানিশদের। প্রথম গোলের জন্যও বেশি প্রতীক্ষা করতে হয়নি। ম্য়াচের ২১ মিনিটে প্রথম গোলের মুখ খুলে ফেলে ডেনমার্ক। জোনাস উইন্ড প্রথম গোল করে এগিয়ে দেন দলকে। গোল হজম করার পর তা শোধ করার মরিয়া চেষ্টা করে অস্ট্রিয়া। কিন্তু ডেনমার্কের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি রাফ রাঙ্গনিকের দল।

 

 

অপরদিকে, একটি গোল করার পর দমে যায়নি ডেনমার্ক। রক্ষণকে মজবুত রেখে সুযোগ পেলেই উঠে আসে ঝটিকা আক্রমণে। যার ফলে প্রথমার্ধরে আগেই দ্বিতীয় গোল পেয়ে যায় ড্যানিশরা। ম্য়াচের ৩৭ মিনিটে গোল করে দলের ব্যবধান বাড়ান আন্দ্রেস স্কোভ ওলসেন।  প্রথমার্ধে  দুই দল আর একটা বেশি সুযোগ তৈরি করতে পারেনি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ডেনমার্ক। দ্বিতীয়ার্ধে গোল শোধ করার জন্য একাধিক আক্রমণ করলেও কাজের কাজ হয়নি। ডেনমার্কও ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কিছু আক্রমণ গড়ে তুলেছিল কিন্তু গোলের মুখ আর খোলেনি। ম্য়াচে বল পজিশন, শট, গোলমুখী শট, পাস সবকিছুই অস্ট্রিয়ার থেকে বেশি ছিল ডেনমার্কের। এই জয়ের ফলে লিগ এ-র গ্রুপ ওয়ানে ৪ ম্যাচে ৩ জয় ৯ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষস্থানে থাকল ড্যানিশরা। দুইয়ে ক্রোয়েশিয়া, তিনে অস্ট্রিয়া ও চারে ফ্রান্স। 

আরও পড়ুনঃবিশ্বকাপ ফাইনাল হারের বদলা নেশনস লিগে, ফ্রান্সকে হারাল ক্রোয়েশিয়া

আরও পড়ুনঃদুরন্ত ছন্দে স্প্যানিশ আর্মাডারা, নেশনস লিগে চেক রিপাবলিককে হারাল ২-০ গোলে

Share this article
click me!