সত্যি কি ভারতে খেলতে আসছে ইপিএল ক্লাব চেলসি, জানুন আসল রহস্য

ভারতে (India) খেলতে আসছে ইংলিশ প্রিমিয়ার লিগের (English Premier League) সেরা ক্লাব চেলসি (Chelsea)। মঙ্গলবার ক্লাবের তরফে একটি সোশ্যাল মিডিয়া পোস্টে তৈরি হয় জল্পনা। পরে জানা যায় আসল রহস্য। 

Web Desk - ANB | Published : May 31, 2022 12:22 PM IST / Updated: May 31 2022, 05:56 PM IST

মঙ্গলবার সকাল থেকেই ফুটবল বাংলা তথা ভারতের ফুটবল প্রেমিরা আনন্দে আত্মহারা ছিলেন। আর হওয়ারই কথা। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা দল চেলসি যদি ভারতে সফরে খেলতে আসে, বিশ্ব ফুটবলের মহাতারকাদের যদি চোখের সামনে খেলতে দেখা যায় তাহলে তা ক্রীড়া প্রেমিদের কাছে বড় খবর তো নিশ্চই। চেলসির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই পোস্ট রীতিমত ঝড় তোলে ভারতে। ইপিএলের অন্য়ান্য চারটি ক্লাবরে সঙ্গে চারটি ম্য়াচ খলবে চেলসি। তার মধ্যে দুটি আবার কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। সাউদাম্পটনের বিরুদ্ধে ২ অক্টোবর সন্ধে ৭.৩০টা ও ১৬ অক্টোবর ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে রাত ১০টা থেকে কলকাতায় আয়োজিত হবে এই দুটি ম্য়াচ। এরপর ২৩ অক্টোবর ভুবনেশ্বরে  বিকেল ৫টায় নরউইচের বিরুদ্ধে নামবে ‘ব্লুজ’-রা। জামশেদপুরে ৩০ অক্টোবর রাত ৭.৩০টা থেকে নিউক্যাসল বিরুদ্ধে থমাস টুচেলের দল এই সফরের শেষ ম্যাচ খেলবে।

এই খবর নিয়ে যখন তোলপার ভারতীয় ফুটবল, তখন জানা গেল পোস্টটি বুঝতে ভুল করেছেন সকলে। আসলে চেলসির করা পোস্টটি ছিল বিভ্রান্তিকর।  রোমেলু লুকাকু, মেসন মাউন্ট বা থিয়াগো সিলভাদের খেলা চোখের সামনে দেখার সৌভাগ্য এখনই হচ্ছে না ভারতীয় ক্রীড়া প্রেমিদের। আসলে গত মরসুমে এই চারটি দলের বিরুদ্ধে ইপিএল জায়ান্ট চেলসির খেলার  স্পেশ্যাল স্ক্রিনিং করা হয়েছিল ভারতে। চেলিস ফ্যান ক্লাবের তরফ থেকেই নেওয়া হয়েছিল এই উদ্যোগ। । কলকাতায় দু’টি, ভুবনেশ্বরে একটি এবং জামশেদপুরে একটি ম্যাচের স্পেশ্যাল স্ক্রিনিং করা হয়। এই পোস্টের মাধ্যমে সেই স্পেশ্যাল স্ক্রিনিংয়ের স্পেশ্যাল স্মৃতিই সমর্থকদের মনে করিয়ে দেওয়ার চেষ্টা করে চেলসি ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু পোস্টটির বিভ্রান্তকরভাবে তুলে ধরায় সকলে বুঝতে ভুল করে আর সেখান থেকেই সবাই ধরে নেয় ভারতে খেলতে আসছে চেলসি।

প্রসঙ্গত, এই পোস্টটি দেখার পর আনন্দে এতটাই আত্মহারা হয়ে যায় ভারত তথা বাংলার ফুটবল প্রেমিরা যে কোনটি সঠিক আর কোনটি ভুল তা বিচার না করেই আবেগে ভেসে যান। করণ  অক্টবরের আগেই প্রতিবছর শুরু হয়ে যায় ইংলিশ প্রিমিয়ার লিগ। অক্টোবরে থাকে ভরা মরসুম। প্রতিটি দল যায় ঠাসা সূচির মধ্য দিয়ে। ফলে সেই সময় ভারতে এসে ম্যাচ খেল কোনও মতেই সম্ভব নয়। তারউপর আবার চলতি বছরে রয়েছে ফুটববল বিশ্বকাপও। ফলে এই সময় চেলসির ভারতে আসার কোনও প্রশ্নই ওঠেনা। পোস্টটি বিভ্রান্ততিকর বলে পরে তা ঠিক করে দেওয়া হয়। 

Share this article
click me!