SC East Bengal: খারাপ সময় অব্য়াহত লাল-হলুদে, এবার অধিনায়কত্ব ছাড়লেন অরিন্দম

আইএসএল (ISL)মরসুমের প্রথম থেকে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) অধিনায়ক ছিলেন অরিন্দম ভট্টাচার্য্য (Arindam Bhattacharya)। দল এখনও একটিও জয় না পাওয়ায় অধিনায়কত্ব (Captaincy)ছাড়ার সিদ্ধান্ত নিলেন তারকা গোলরক্ষক।
 

Asianet News Bangla | Published : Jan 15, 2022 4:04 PM IST

সমস্যা কমা তো দূরের কথা, তা বেড়েই চলেছ এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। মরসুমের ১১টি ম্যাচ কেটে গেলেও এখনও প্রথম জয়ের মুখ দেখেনি দল। তারউপর দলে লেগেই রয়েছে ইস্তফা ও ছাটাইয়ের পালা। দলকে জয়ের রাস্তায় ফেরাতে না পারায় চাকরি গিয়েছে কোচ ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz)।  সেই জায়গায় নতুন কোচ হিসেবে নিযুক্ত হয়েছে মারিও রিভেরা (Mario Rivera)। অনেক ঢাক ঢোল পিটিয়ে ড্যানিয়েল চিমাকে (Daniel Chima)নিয়ে এলেও জঘন্য পারফরম্যান্সের কারণে ছাটাই করা হয়েছে তাকে। তিনটি ম্যাচে অন্তবর্তী কোচের দায়িত্বে সামলেছিলেন রেনেডি সিং (Renedy Singh)। কিন্তু মারিও রিভেরার সহকারি হিসেবে কাজ করবেন না বলে জানিয়ে ইস্তফা দিয়েছেন তিনিও। এবার হঠাৎই মরসুমের মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)।

শনিবার সোশ্য়াল মিডিয়ায় (Social Media)এসসি ইস্টবেঙ্গলের অধিনায়কত্ব ছাড়ার কথা জানান অরিন্দম ভট্টাচার্য। ট্য়ুইটারে পোস্ট করে তিনি লিখেছেন,'আমি সব সময়ই অত্যন্ত সততার সঙ্গে খেলি। কিন্তু এই মুহূর্তে আমার চার পাশের পরিস্থিতি বিচার করেই এসসি ইস্টবেঙ্গলের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলাম।' এছাড়াও লাল-হলুদের তারকা গোলরক্ষক লিখেছেন,'সব সময়ের মতো ক্লাব, জার্সি এবং সমর্থকদের জন্য নিজের সেরাটা উজাড় করে দেব। প্রতি মুহূর্তে নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করে থাকি। এ বার নেতৃত্ব ছাড়া বাকি যে ভাবে দলের কাজে লাগতে পারি, সেটাই উজাড় করে দেবো। ভালো জায়গায় থেকে মরশুম শেষ করাই আমাদের লক্ষ্য।' অধিনায়কত্ব ছাড়লেও মরসুমের শেষ পর্যন্ত দলের হয়ে সেরাটা উজার করে দেওয়ার কথাও জানিয়েছেন অরিন্দম ভট্টাচার্য্য।

 

 

প্রসঙ্গত, এই মরসুমেই এসসি ইস্টবেঙ্গলে যোগ দিয়েছেন অরিন্দম ভট্টাচার্য্য। গত মরসুম পর্যন্ত এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)গোলরক্ষক ছিলেন তারকা গোলরক্ষক। গতবার আইএসএলের (ISL)সেরা গোলরক্ষকও নির্বাচিত হয়েছিলেন অরিন্দম। কিন্তু তারপরও সবুজ-মেরুণ মুম্বই সিটি থেকে অমরিন্দরকে দলে নেয়। দ্বিতীয় গোলরক্ষক হিসেবে থাকতে নারাজ ছিলেন অরিন্দম। ক্লাবের সঙ্গে বাড়ছিল দূরত্ব। মুম্বইয় সিটি এফসি (Mumbai City FC)যাওয়ার অফারও ছিল তার। কিন্তু শেষ পর্যন্ত এসসি ইস্টবেঙ্গলে যাওয়ার সিদ্ধান্ত নেন অরিন্দম। দলের অধিনায়কও নির্বাচিত হন তিনি। ফুটবল বিশেষজ্ঞদের মতে শেষ পর্যন্ত দলের খারাপ পারফরমেন্স দায়িত্ব নিয়েই অধিনায়কক্বের ছাড়লেন অরিন্দম ভট্টাচার্য। ক্লাব কর্তৃপক্ষের চাপের বিষয়টিও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

Share this article
click me!