AFC Womens Asian Cup: করোনার থাবার কারণে মহিলা এএফসি এশিয়ান কাপে স্বপ্নভঙ্গ ভারতের

ভারতীয় মহিলা দলে (Indian Womens Football Team) করোনার  (Coronavirus) থাবা অব্য়াহত। ১২ জন আরও আক্রান্ত অতিমারি ভাইরাসে। চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে দল নামাতে পারল না টিম ইন্ডিয়া (Team India)। এএফসি এশিয়ান কাপ (AFC Womens Asian Cup 2022) থেকে দল তুলে নিল ভারতীয় মহিলা ফুটবল দল। 

Asianet News Bangla | Published : Jan 23, 2022 7:14 PM IST

মহিলা এএফসি এশিয়ান কাপের (AFC Womens Asian Cup 2022) প্রথম ম্য়াচে ইরানের বিরুদ্ধে নামার আগেই ভারতীয় দলে থাবা বসিয়েছিল করোনা ভাইরাস (Coronavirus)। ৩ ফুটবলার সহ ৫ জন আক্রান্ত হয়েছিলেন অতিমারি ভাইরাসে। তারপরও ইরানের বিরুদ্ধে দল নামিয়ে ম্য়াচ ড্র করেছিল আশালতা দেবী (Ashalata Devi), মণীষা কল্যাণরা (Manisha Kalyan)। কিন্তু চাইনিজ তাইপেইয়ের বিরুদ্ধে নামার আগেই ভারতীয় মহিলা ফুটবল দলের (Indian Womens Football Team)স্বপ্নভঙ্গ। যে ম্য়াচ জিতে কোয়ার্টার ফাইনালে ওঠার লক্ষ্যে এক ধাপ এগোনের কথা ভাবছিল ভারতীয় মহিলারা, কিন্তু  দলের করোনার থাবার ফলে সেই ম্য়াচে দল নামানো তো দূরের কথা পুরো প্রতিযোগিতা থেকে দল তুলে নিল ভারতীয় মহিলা ফুটবল দল। ফলে খেলার আগেই করোনা কেড়ে নিল আশালতা দেবীদের এশিয়া সেরা হওয়ার স্বপ্ন। 

রবিবার ভারতীয় দলের ১২ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছে বলে জানা যায়। ম্য়াচের আগে যে নিয়ম মাফিক কোভিড টেস্ট করা হয় সেখানে কোভিড পজেটিভ ধরা পড়ে সকলের। রবিরা সন্ধায় ম্য়াচ খেলার  জন্য চাইনেজ তাইপেই দল মাঠে নামে। সাড়ে সাতটা থেকে এই ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। ম্যাচ শুরুর এক ঘণ্টা আগে চারজন ম্যাচ আধিকারিক এবং চাইনিজ তাইপেই ফুটবলাররা নিয়মমাফিক অনুশীলনের জন্য মাঠে প্রবেশ করে। কিন্তু সেখানে কোনও ভারতীয় ফুটবলার দেখতে পাওয়া যায়নি।বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর তারা ড্রেসিং রুমে ফেরত চলে যান। ভারতীয় ফুটবল দল মাঠে আসেনি বলে খবর। শেষ পর্যন্ত সর্বভারতীয় ফুটবলার সংস্থা ম্য়াচটিকে বাতিল ঘোষণা করে। একইসঙ্গে প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিল ভারতীয় মহিলা ফুটবল দল। 

Latest Videos

এশিয়ান ফুটবল কনফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারত পক্ষ থেকে কমপক্ষে ১৩ জন ফুটবলারের নামও প্রকাশ করতে পারেনি। । ফুটবল সংবিধান অনুযায়ী কোনও ম্যাচ অংশগ্রহণকারী দল কিংবা ক্লাব কমপক্ষে ১৩জন ফুটবলারের  তালিকা না দিতে পারলে সেই ম্য়াচে ওই দলকে অংশ নিতে দেওয়া হবে না। ১৯ বছর পর এই প্রথমবার এশিয়ান কাপে খেলার সুযোগ পেয়েছিল ভারতীয় মহিলা ফুটবল দল। সেই লক্ষ্যে তৈরিও হয়েছিলেন আশালতা দেবীরা। শেষ কয়েক মাস ধরে কঠোর অনুশীলন করেছিল টিম ইন্ডিয়া। কিন্তু বায়ো বাবলে থেকে কীভাবে করোনা হানা দিল তা নিয়েও উঠছে প্রশ্ন। কিন্তু কোভিডের থাবায় সব  স্বপ্ন ভেঙে চুরমার। 

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim