ATK Mohun Bagan: করোনা ধাক্কা সামলে কেরালা ম্য়াচের জন্য কতটা প্রস্তুত এটিকে মোহনবাগান, জানালেন জুয়ান ফেরান্দো

বৃহস্পতিবার আইএসএলে (ISL) কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters) মুখোমুখি হতে চলছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। দলে থাবা বসিয়েছিল করোনা ভাইরাস (Coronavirus)। সেই ধাক্কা সামলে ১০ দিন পর অনুশীলনে ফিরেছে সবুজ-মেরুণ ব্রিগেড। কেরালা ম্য়াচের আগে কতটা তৈরি দল জানালোন কোচ জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। 

Asianet News Bangla | Published : Jan 19, 2022 2:13 PM IST

দলের একাধিক প্লেয়ার করোনা আক্রান্ত হওয়ায় পরপর দুটি ম্য়াচ স্থগিত হয়েছে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। গোটা দলকে থাকতে হয়েছে আইসোলেশনে। শুধু সবুজ-মেরুণ ব্রিগেড নয় কোভিড সমস্যায় ভুগতে হয়েছে আইএসলের (ISL)আটটি দলকে। যার ফলে টানা তিন দিন বন্ধ ছিল ম্যাচ আয়োজন।  বৃহস্পতিবার আইএসএলের গুরুত্বপূর্ণ  ম্য়াচে বর্তমানে লিগ টেবিলের টপার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নামছে জুয়ান ফেরান্দোর  (Juan Ferrando) জল। ম্যাচের আগে কেব  ২ দিন অনুশীলন করার সুযোগ পেয়েছে এটিকেএমবি। ১০ দিন ঘরবন্দি থাকার পর মঙ্গলবার থেকে ফের অনুশীলনে ফিরেছে গতবারের রানার্সরা। দলে কোভিডের থাবা, দীর্ঘদিন দল অনুশীলনের বাইরে, মাত্র ২ দিন অনুশীলন করার সুযোগ এই পরিস্থিতিতে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) ম্যাচের আগে কী পরিস্থিতিতে রয়েছে সবুজ-মেরুণ ব্রিগেড সব কিছু নিয়েই প্রি ম্যাচ ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে মুখ খুললেন এটিকে মোহনবাগান কোচ জুয়ার ফেরান্দো।

 

 

দলের সঙ্গে দীর্ঘদিন ঘরবন্দি ছিলেন জুয়ান ফেরান্দো। মঙ্গলবার থেকে অনুশীলন শুরু করেছেন তিনি।  করোনায় আক্রান্ত হয়েছিলেন রয় কৃষ্ণ, শুভাশিস বসু, কার্ল ম্যাকহিউরা। প্রত্যেকের রিপোর্টই নেগেটিভ এসেছে। প্রত্যেকেই এ দিন অনুশীলন করেছে। এমন কী এ দিন প্রবীর দাসের রিপোর্টও নেগেটিভ আসে। একমাত্র তিরি এখনও করোনা পজিটিভ। তিনি তাই একেবারে আলাদা করে আইসোলেশনে রয়েছেন। তবে পরিস্থিতি যাই থাক তার দলের ফুটবলাররা পেশাদার ও ম্যাচের জন্য প্রস্তুত তা সাফ জানিয়েজিলেন সবুজ-মেরুণ কোচ। সন্দেশ ঝিঙ্গান কেরালা ম্যাচে খেলবেন কিনা সেবিষয়ে  কিছু পরিষ্কারভাবে না বলেও, বুমোসের সাসপেনসন, কোভিডের কারণে একাধিক প্লেয়ারের না থারা এসব নিয়ে ভাবতে চাননা ফেরাান্দো। তার কথায়,'এক জন নয়, আমাদর দলে একাধিক ভালো ফুটবলার রয়েছে যার ম্যাচ জেতাতে সক্ষম। আমরা আমাদের সেরাটা দিয়ে ম্য়াচ জয়ের চেষ্টা করব।' প্রতপিক্ষ কেরালাকে নিয়ে ফেরান্দোর গলায় সমীহের সুর। বাগান কোচ বলেছেন,'টানা ১০টি ম্য়াচ অপরাজিত কেরালা। ভালো ছন্দে রয়েছে। টানা ১০ ম্য়াচ নিয়ে অপরাজিত। ফলে প্রতিপক্ষ নিয়ে আমরা সাবধানী। কিন্তু আমার দল জয়ের জন্যই ঝাপাবে।'

 

 

 

 

কোভিড পরিস্থিতিতে ফুটবল চালিয়ে যাওয়া কতটা কঠিন ও প্রতিযোগিতায় চালিয়ে যাওয়া উচিৎ না বন্ধ করা উচিৎ, সেই প্রসঙ্গেও জবাব দিয়েছেন জুয়ান ফেরান্দো। এটিকে মোহনবাগান কোচ বলেছেন, কঠিন সময়,ঘরবন্দি থাকা, অনুশীলন না করতে পারা, এটা সত্যিই সমস্যার, এই সমস্যা অন্যান্য দলরাও ভুগছে। কিন্তু দিনের শেষে ম্যাচ খেলতে হবে ও জিততে হবে। এটাই ফুটবল আর আমরা সবাই পেশাদার। তবে সতীর্থ থেকে শুরু করে পরিবার পরিজন সকলকে নিয়ে একটা চিন্তা তো থেকেই যায়।' প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে বলেছেন, প্রতিযোগিতা একদমই বন্ধ করা উচিৎ নয়। বিশ্ব জুড়ে ফুচবল কোভিড আবহেই চলছে। প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, কোন প্রতিযোগিতা বন্ধ হয়নি। ওদের কাছ থেকে শিক্ষা নিতে হবে। প্রতিযোগিতা চালিয়ে যেতে হবে।' তবে সকলকে সাবধানে চলতে হবে ও কোভিড বিধি মানতে সেই কথাও স্মরণ করিয়ে দিয়েছেন সবুজ-মেরুণ কোচ। 

Share this article
click me!