SC East Bengal: দলের হাল ধরেই সমর্থদের দিলেন আশ্বাস, মারিওর হাতে ঘুরবে কী লাল-হলুদের ভাগ্যের চাকা

আইএসএলে (ISL) আজ এসসি ইস্টবেঙ্গলের বেঙ্গলের (SC East Bengal) মুখোমুখি এফসি গোয়া (FC Goa)। কোচ হিসেবে লাল-হলুদের হয়ে নিয়ে নিজের নতুন ইনিংস শুরু করবেন মারিও রিভেরা (Mario Rivera)। দলকে জয়ে ফেরাতে মরিয়া স্প্যানিশ কোচ (Spanish Coach)।
 

Asianet News Bangla | Published : Jan 19, 2022 7:56 AM IST / Updated: Jan 19 2022, 05:39 PM IST

করোনার (Corona) থাবায় জেরবার আইএসএল (ISL)। একাধিক দলে  থাবা বসিয়েছে অতিমারি ভাইরাস। যার কারণে আইএলের আটটি দলকেই থাকতে হয়েছে হোটেলবন্দি। টানা তিন  দিন হয়নি কোনও ম্যাচ। এই পরস্থিতিতে প্রতিযোগিতার ভবিষ্য়ৎ নিয়ে প্রশ্ন চিহ্ন থাকলেও, আয়োজকরা তা চালিয়ে যেতে বদ্ধপরিকর। এই পরিস্থিতিতে বুধবার বাম্বোলিম স্টেডিয়ামে এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। এই ম্যাচ দিয়েই লাল-হলুদে নিজের দ্বিতীয় ইনিমংস শুরু করতে চলেথেন নতুন কোচ মারিও রিভেরা (Mario Rivera)। গোয়ার বিরুদ্ধে নিজের প্রথম ম্যাচেই  সমর্থকদের মুখে হাসি ফোটাতে মরিয়া এসসি ইস্টবেঙ্গলের নয়া কোচ (SC East Bengal Coach)। অপরদিকে লিগ টেবিলের 'লাস্টবয়কে'- হারিয়ে ৩ পয়েন্ট ঘরে তোলাই লক্ষ্য ডেরেক পেরেইরার এফসি গোয়ার।

 

 

একই মরসুমে এখনও প্রথম জয় অধরা। দল ১১ ম্য়াচের মধ্যে ৫টি হারের মুখ দেখেছে, ড্ হয়েছে ৬টি।  লিগ টেবিলের একেবারে শেষে অবস্থান। লদল হয়েছে কোচের। তারউপর দলে থাবা বসিয়েছিল কোভিডও। বন্ধ ছিল অনুশীলন। সোমবার থেকেই দলের সঙ্গে প্রথম অনুশীলন শুরু করেছেনে এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ মারিও রিভেরা। মাত্র ২ দিন অনুশীলন করিয়েই বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে নামতে হচ্ছে লাল-হলুদের নতুন হেডস্যারকে। এর আগে আইলিগেও মাঝ মরসুম থেকে দায়িত্ব নিয়ে খাদের কিনারা ছেকে টেনে তুলে ইস্টবেঙ্গলকে রানার্সআপ কেরছিলেন মারিও। এবারও সেই চমকের অপেক্ষায় কোটি কোটি লাল-হলুদ সমর্থকরা। দায়িত্ব নিয়ে কঠিন সময়ে সমর্থকদের ক্লাবের পাশে থাকার বার্তাও দিয়েছেন স্প্যানিশ কোচ। এছাড়া প্রথম জয় এনে দেওয়ার আশ্বাস দিয়ে বলেছেন,‘আমাদের সময়টা খুবই খারাপ যাচ্ছে। বেশির ভাগ সময়ই আমাদের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। আর ঘরের মধ্যেই ট্রেনিং করতে হচ্ছে। বেশি কিছু করতে পারছে না। তবে ক্লাবের জন্য লড়াই করতে আমরা প্রস্তুত। নিজেদের সেরাটা দিয়ে সমর্থকদের জন্য প্রথম জয়টা তুলে আনতেই হবে আমাদের। তোমাদের সবার মেসেজ পেয়েছি। খুব তাড়াতাড়িই তোমাদের জন্য প্রথম জয় পেতে চাই আমরা’। 

 

আরও পড়ুনঃISL 2021-22: লাল হলুদের বাতিল চিমাকে দলে নিল জামশেদপুর, উচ্ছ্বসিত নাইজেরীয় স্ট্রাইকার

আরও পড়ুনঃSC East Bengal: খারাপ সময় অব্য়াহত লাল-হলুদে, এবার অধিনায়কত্ব ছাড়লেন অরিন্দম

শেষ তিন ম্যাচে অন্তবর্তী কোচ রেনেডি সিংয়ের অধীনে জয় না পেলেও ভালো ফুটবল খেলেছিল এসসি ইস্টবেঙ্গল। রক্ষণকে অনেক বেশি জমাট দেখিয়েছিল। মারিও দায়িত্ব নেওয়ার পর জমাটি রক্ষণের পাশাপাশি বল পজিশন ধরে রাখা ও আক্রমণে ধার বাড়ানোর চেষ্টাও করেছেন। তিন বলেছেবন,'দলের মেজাজ বদলাতে হবে। আক্রমণে যাওয়ার পাশাপাশি পা থেকে বল বেরিয়ে গেলে কী করতে হবে, তা ছেলেদের বোঝানো হয়েছে। গত তিন ম্যাচে ভাল খেলেছে এসসি ইস্টবেঙ্গল। রক্ষণ ভাল ছিল। আক্রমণেও ধার বাড়াতে হবে।' নতুন কোচের অধীনে অনুশীলনে যাবতীয় ভুল ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টা করেছেন লাল-হলুদ ফুটবলররা। সব মিলিয়ে মারিওর হাত ধরেই নতুন বছরে ভাগ্যের চাকা ঘোরাতে মরিয়া লাল-হলুদ ব্রিগেড। 

Share this article
click me!