SC East Bengal: ডার্বি হারের ধাক্কা সামলে মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল, দলের লক্ষ্য স্থির করলেন রিভেরা

আজ আইএসএলে (ISL) মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল বনাম চেন্নাইয়িন এফসি (SC East Bengal vs Chennaiyin FC)। ডার্বি (Derby)হারের ধাক্কা সামলে জয়ের রাস্তায় ফিরতে মরিয়া মারিও রিভেরার (Mario Rivera) দল। 
 

Asianet News Bangla | Published : Feb 2, 2022 5:07 AM IST

ডার্বিতে (Derby) লজ্জার হারের পর আজ আইএসএলে (ISL) ফের মাঠে নামছে এসসি ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ চেন্নাইয়িন এফসি (Chennaiyin FC)। মারিও রিভেরা (Mario Rivera) দলের নেওয়ার পর প্রথম ম্য়াচে গোয়ার বিরুদ্ধে জয় এনে দেওয়ার পর খারাপ সময়ের অবসান হয়েছে বলে ভেবেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) সমর্থকরা। কিন্তু পরের দুই ম্য়াচেই ফের মুখ থুবড়ে পড়ে  লাল-হলুদ ব্রিগেড। ২ ম্য়াচে ৭ গোল হজম করতে হয়েছে রিভেরার দলকে।  হায়দরাবাদের বিরুদ্ধে ৪-০ গোলে হার ও ডার্বিতে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) বিরুদ্ধে ৩-১ গোলে হারতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। এই ধাক্কা সামলে দলকে উজ্জীবিত করে সেরাটা বার করে আনাই প্রধান লক্ষ্য মারিও রিভেরার। 

জয়ে ফেরাই লক্ষ্য লাল-হলুদ ব্রিগেডের-
লিগে টেবিলে একেবারে শেষে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। শেষ ম্য়াচ এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে এগিয়ে গিয়েও ৩-১ গোলে হারতে হয়েছে। তবে সেই হার ভুলে দলকে নতুনভাবে উজ্জীবিত করছেন মারিও রিভেরা। আগামি মরসুমের জন্য দলের জন্য লক্ষ্যও স্থির করে দিয়েছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। রিভেরার লক্ষ্য ডার্বি ভুলে মরসুমের আগামি সবকটি ম্য়াচ জেতা। লড়াইটা কঠিন হলেন মারিও রিভেরা বলেছেন,'আমরা পেশাদার। একটা ম্যাচের শেষ হলে পরের ম্যাচের জন্য তৈরি হতে হবেই। আগের ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নেওয়ার চেষ্টা করব।' একইসঙ্গে পেরোসেভিচ ও মার্সেলো জুটির উপর পুরোপুরি নির্ভরশীল না হয়ে টিম গেমের উপরই জোর দিচ্ছেন রিভেরা। মরসুমের শুরু থেকে এই জুটিকে দল পেলে তা লাভজনক হত বলে মনে করেন লাল-হলুদ কোচ। তিনি বলেছেন,'মরসুমের শুরু থেকে এই জুটিকে খেললে ভাল হত। শুরু থেকে খেললে আইএসএল-এর সেরা স্ট্রাইকার জুটি হতে পারত। মার্সেলোর ইংরাজি বুঝতে একটু অসুবিধা হয়। মানিয়ে নিতে সময় লাগবে। এই সময়ে আর ওদের সেরাটা দেখতে পাব বলে মনে হয় না।' চেন্নাইয়ের বিরুদ্ধে নামার আগে রক্ষণে জোর দিয়েছেন রিভেরা। সব মিলিয়ে কঠিন পরিস্থিতির মধ্যে জয়ে ফেরাটাই লক্ষ্য লাল-হলুদ ব্রিগেডের।

ঘুড়ে দাঁড়াতে মরিয়া চেন্নাই-
শেষ ম্য়াচে হারের মুখ দেখতে হয়েছে চেন্নাইয়িন এফসিকেও। ৩-০ গোলে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে হারতে হয় বজিডার বান্ডোভিচের দলকে। বর্তমানে লিগ টেবিলের ৮ নম্বরে  থাকলেও লিগ টেবিলের নীচে থাকা এসসি ইস্টবেঙ্গলকে হারাতে পারলে সুযোগ রয়েছে একলাফে ৫ নম্বর স্থানে উঠে আসার। গোলের লক্ষ্য়ে মুরজায়েভ, গিকিউইজ, কোমানদের উপর ভরসা রাখছেন বান্ডোভিচের দল। তবে প্রতিপক্ষকে একেবারে হাল্কাভাবে নিতে নারাজ চেন্নাইয়িন  এফসি কোচ।  রক্ষণ সামলে আক্রমণে যাওয়াই লক্ষ্য তার দলের। তবে ৩ পয়েন্ট পাওয়ার লক্ষ্যে আত্মবিশ্বাসী চেন্নাইয়িন এফসি।

Share this article
click me!