ISL 2021, এটিকে মোহনবাগান ও চেন্নাইয়িন সিটি এফসি ম্যাচ, প্রথমার্ধের শেষে খেলার ফল ১-১

আইএসএলের (ISL)  গুরুত্বপূর্ণ ম্যাচে (Important Match) মুখোমুখি এটিকে মোহনবাগান ও চেন্নাইয়িন  সিটি এফসি (ATK Mohun Bagan vs Chennaiyin FC)। ম্যাচের প্রথমার্ধ শেষে খেলার ফল ১-১। 

Asianet News Bangla | Published : Dec 11, 2021 3:09 PM IST / Updated: Dec 11 2021, 09:09 PM IST

আইএসএল ২০২১ (ISL 2021) -এর  প্রথম ম্য়াচে কেরালা ব্লাস্টার্সের (Kerala Blasters)বিরুদ্ধে ৪-২ গোলে জয়, দ্বিতীয় ম্যাচে কলকাতা ডার্বিতে (Kolkata Derby) এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) বিরুদ্ধে ৩-০ গোলে জয়। মরসুমের শুরুটা দুরন্ত করেছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। কিন্তু তারপর  টানা দুই ম্যাচে মুম্বই সিটি এফসি  (Mumbai City FC) ও জামশেদপুর এফসির Jamshedpur FC) বিরুদ্ধে হার ছবিটা পুরোটাই বদলে দিয়েছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দলের। শনিবার  হারের হ্যাটট্রিক এড়ানোর লক্ষ্য  চেন্নাইয়িন এফসির (Chennaiyin FC ) বিরুদ্ধে নেমেছে সবুজ-মেরুণ ব্রিগেড। সেখানেও প্রথমে লিস্টন কোলাসোর (Liston Colaco) করা গোলে এগিয়ে গেলেও, প্রথমার্ধের ইনজুরি টাইমে ভ্লাদিমির কোমানের (Vladimir Koman) গোলে ম্যাচে সমতায় ফেরে চেন্নাই। প্রথমার্ধের শেষে খেলার ফল ১-১। 

এদিন ম্য়াচের প্রথম থেকেই টানা দুই ম্য়াচ হারের পর জয়ে ফিরতে মরিয়াভাব দেখা যায় হাবাসের দলের মধ্যে। তবে একটু ধরে শুরু করে সবুজ-মেরুণ ব্রিগেড।পাল্টা মাঝমাঠের দখল নেওয়ার জন্য মরিয়া চেষ্টা করে চেন্নাইও।  তবে প্রথম গোল পাওয়ার জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি এটিকে মোহনবাগানকে। ম্যাচে  ১৮ মিনিচেই আসে সেই গোল। লিস্টন কোলাসো গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেয়। গোল হজম করার পর ম্য়াচে ফেরে চেন্নাইও। অনেক বেশি সংঘবদ্ধ ফুটবল খেলতে শুরু করে বজিডার ব্যান্ডোভিচের দল। একের পর এক আক্রমণ আছড়ে পড়তে ছাকে এটিকে মোহনবাগানের ডিফেন্সে। ম্য়াচার রাশও অনেটাই ধরে নেয় চেন্নাইয়িন এফসি। গোলের জন্য মরিয়া হয়ে ওঠে প্রাক্তন  আইএসএল চ্যাম্পিয়নরা।

চেন্নাই  একের পর এক আক্রমণ প্রথমার্ধের শেষ লগ্ন পর্যন্ত আটকে রেখেছিল এটিকে মোহনবাগান। কিন্তু শেষ পর্যন্ত প্রথমার্ধের একেবারে ইনজুরি টাইমে গোল হজমকরতে হয় হাবাসের দলকে। ভ্লাদিমির কোমান গোল করে চেন্নাইতে সমতায় ফেরায়। ম্য়াচের প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল করায় মোরাল বুস্টআপ পেয়ে যায় চেন্নাই।   চেন্নাই গোল করার পর যে কয়েক মুহূর্ত খেলা হয়েছিল সেখানে  আর কোনও গোলের সুযোগ তৈরি হয়নি। তবে লিগ ধরে রাখতে না পেরে কিছুট হতাশ দেখায় সবুজ-মেরুণ ব্রিগেডকে। প্রথমার্ধের ১-১ গোলে শেষ হয় এটিকে মোহনবাগান ও চেন্নাইয়িন এফসি ম্যাচ। দ্বিতীয়ার্ধে জয় পেতে  দুই দল কোন স্ট্র্যাটেজি নেয় তা দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা। 

Share this article
click me!