ISL 2021, মুম্বইয়ের জয়ের হ্যাটট্রিক, জামশেদপুরকে ৪-২ গোলে হারাল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা

আইএসএল ২০২১ (ISL 2021)- জয়ের হ্যাটট্রিক (Hat Trick)মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। জামশেদপুর এফসিকে (Jamshedpur FC) ৪-২ গোলে হারাল গতবারের চ্যাম্পিয়নরা (Champion)। ধরে রাখল লিগ টেবিলের শীর্ষস্থানও।
 

Asianet News Bangla | Published : Dec 9, 2021 5:16 PM IST

প্রথম ম্যাচে গোয়ার বিরুদ্ধে জয় দিয়ে আইএসএল  (ISL) অভিযান শুরু করেছিল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি (Mumbai City FC)। কিন্তু দ্বিতী ম্য়াচেই হায়দরাবাদের (Hyderabad)কাছে হেরে ধাক্কা খেতে হয়েছিল দেশ বাকিংহামের দলকে। প্রশ্ন উঠেছিল কোচ ও একাধিক প্লেয়ার পরিবর্তনের  ফলে আগেরবারের মত ছন্দ নেই এই মুম্বই দলে। কিন্তু এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)৫-১ গোলে হারিয়ে সমালোচকদের যোগ্য জবাব দেয় মমুম্বই সিটি এফসি (Mumbai City FC)। তার পরের ম্যাচে বেঙ্গালুরুকেও ৩-১ গোলে উড়িয়ে দেয় ডিফেন্ডিং চ্য়াম্পিয়নরা। আর বৃহস্পতিবার লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা জামশেদপুর এফসিও (Jamshedpur FC)  উড়ে গেল মুম্বই ঝড়ের সামনে। ৪-২ গোলে জয় পেল ইগর আঙ্গুলো, মউরতদা ফলরা। এই ম্য়াচ জয়ের ফলে টানা তিন ম্যাচ জয়ের হ্যাটট্রিকও করল বাকিংহামের দল।

 

 

এদিন ম্য়াচের শুরু থেকেই  আক্রমণের ঝড় তোলে মুম্বই সিটি এফসি। ম্য়াচের ৩ মিনিটেই প্রথম গোলের দরজা খুলে ফেলে মুম্বই। প্রথম গোল করে দলকে এগিয়ে দেন ক্যাসিনহো। এরপর একের পর এক আক্রমণের ঝড় তুলতে থাকে ফার্নান্ডেজ, ক্যাসিনহো, বিপিন সিং ও ইগর আঙ্গুলোরা। মাঝ মাঠের দখলও পুরোপুরি নিয়ে বাকিংহামের দল। যার ফলে দ্বিতীয় গোল পেতেও বেশি সময় প্রতীক্ষা করতে হয়নি। ম্যাচের ১৭ মিনিটে বিপিন সিং গোল করে দলের পক্ষে ব্যবধান ২-০ করে। দ্বিতীয় গোলের ৭ মিনিটের মধ্যেই তৃতীয় গোল পায় মুম্বই। এবার স্কোরশিটে নাম লেখান দলের প্রধান স্ট্রাইকার আঙ্গুলো। ২৪ মিনিটের মধ্যে ৩-০ গোলে পিছিয়ে পড়ায় অনেকটাই পিছিয়ে পড়ে জামশেদপুর এফসি। তবে ৩ গোলে পিছিয়ে পড়ার ধীরে ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করে ওয়েন কোয়েলর দল। প্রথমার্ধে দুই দলই আরও বেশ কিছু সুযোগ তৈরি করেছিল কিন্তু কোনও দলই  আর গোলের মুখ খুলতে পারেনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় মুম্বই সিটি এফসি।

 

 

দ্বিতীয়ার্ধে ম্যাচ ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে জামশেদপুর এফসি। শুরু থেকেই আক্রমণেয়ায় স্টুয়ার্ট, পন্ডিতা,  থাটাল, অ্যালেক্সরা। যার ফলও মেলে ৩ মিনিটের মধ্যে। ম্যাচের ৪৮ মিনিটে কমল থাটাল গোল করে ব্যবধান ৩-১করেন কমল থাটাল। দ্বিতীয় গোলও খুব কম সময়ের মধ্যে পায় জামশেদপুর। ম্য়াচের ৫৫ মিনিটে এলি সাবিয়া গোল করে ব্যবধান ৩-২  করে জামশেদপুরের পক্ষে। ম্যাচে  ৩-২ ব্যবধান হওয়ার সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে জামশেদপুর। কিন্তু ম্যাচের ৭০ মিনিটে ইগর কাটাটাউয়ের গোল করে ৪-২ করে মুম্বই সিটি এফসির পক্ষে। এরপর আর কোনও দল গোল করতে পারেনি। এই ম্য়াচ জয়ের ফলে ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ স্থান আরও মজবুত করল মুম্বই। আর ৫ ম্য়াচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রইল জামশেদপুর।

Share this article
click me!