ISL 2021: মুম্বইয়ের ঘাড়ে নিঃশ্বাস ফেলার সুযোগ হাতছাড়া করল জামশেদপুর

আইএসএলে (ISL) গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট নষ্ট করল জামশেদপুর এফসি (Jamshedpur FC)। বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরুদ্ধে গোলশূন্যভাবে ড্র করল ম্যাচ। যার ফলে মুম্বই সিটি এফসির (Mumbai City FC) ঘাড়ে নিঃশ্বাস ফেলার সুযোগ হাতছাড়া করল ওয়েন কোয়েলের (Owen Coyle) দল।
 

Sudip Paul | Published : Dec 20, 2021 6:57 PM IST

আইএসএলে (ISL) বড় সুযোগ হাতছাড়া করল জামশেদপুর এফসি (Jamshedpur FC)। শীর্ষস্থানে থাকা মুম্বই সিটি এফসির (Mumbai City FC) ঘাড়ে নিঃশ্বাস ফেলার সুযোগ হাতছাড়া করল ওয়েন কোয়েলের  (Owen Coyle) দল। বেঙ্গালুরুর এফসির (Bengaluru FC) বিরুদ্ধে ম্যাচ গোল-শূন্যভাবে ড্র করল  জামশেদপুর এফসি। অপরদিকে জয়ের রাস্তায় ফিরতে পারল না সুনীল ছেত্রীরাও (Sunil Chhetri)। বর্তমানে লিগ টেবিলে ৭ ম্য়াচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষ রয়েছে মুম্বই। ৬ ম্যাচে ১১ পয়েন্ট ছিল জামশেদপুরের। আজকের ম্যাচ জিততে পারলে ৭ ম্য়াচে ১৪ পয়েন্টে পৌছনোর সুযোগ ছিল। কিন্তু ম্যাচ ড্র হওয়ায় তা আর হল না। অপরদিকে জামশেদপুর এফসির বিরুদ্ধে ড্র করায় ৮ ম্যাচে ৬ পয়েন্ট  নিয়ে লিগ টেবিলের দশম স্থানে রইল বেঙ্গালুরু এফসি।

 

 

এদিন ম্যাচের শুরু থেকেই টানটান  উত্তেজনার মধ্যে দিয়ে এগিয়ে যায় খেলা। কিন্তু দুই দলই প্রথম দিকে একে অপরের শক্তি পরখ করে নেওয়ার পথে হাঁটে। একইসঙ্গে মাঝমাঠের দখল নেওয়ার চেষ্টা করে বেঙ্গালুরু ও জামশেদপুর। তারপর পর ধীরে ধীরে আক্রমণের ওঠার চেষ্টা করে ওয়েন  কোয়েল ও মার্কো পিজাউলির দল।  তবে প্রথমার্ধে দুই দলই একটি স্লো ফুটবল খেলে। রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার রণনীতি নেয় উভয় দল। প্রথমার্ধ থেকেই কিন্তু বল পজিশন বেশি নিজেদের কাছেই রেখেছিল বেঙ্গালুরু এফসি। কিন্তু কাজের কাজ করতে পারেনি দুই দল। ম্যাচের প্রথম ৪৫ মিনিটে দুই দলই বেশ কিছু গোলের সুযোগ তৈরি হলেও, জালে বল জড়াতে সক্ষম হয়নি দুই দল। 

 

 

ম্য়াচের  দ্বিতীয়ার্ধে বেঙ্গালুরু এফসি ও জামশেদপুর এফসি গোলের জন্য ঝাপায়। ম্যাচের গতি ও আক্রমণও বাড়ায় দুই দল। প্রথমার্ধের তুলনায় রণনীতিও পাল্টায় দুই কোচ  ওয়েন কোয়েল ও মার্কো পিজাউলি। বেশ কিছু আক্রমণ গড়ে তুললেও দুই দলই গোলের মুখ খুলতে পারেনি। এদিনও নিষ্প্রভ দেখিয়েছে সুনীল ছেত্রীকে। শেষ পর্যন্ত গোলশূন্যভাবেই শেষ হয় খেলা। ম্য়াচে গোলমুখী শট ৫টি নিয়েছিল জামশেদপুর ও ২টি শট  নিয়েছিল বেঙ্গালুরু। কিন্তু ম্যাচে বল দখলের দিক থেকে জামশেদপুরের থেকে অনেকটা এগিয়ে বেঙ্গালুরু। ৬৪ শতাংশ বল পজিশন ছিল বেঙ্গালুরুর ও ৩৬ শতাংশ দখলে ছিল জামশেপুরের। লিগ টেবিলের নীচের দিকে থাকা বেঙ্গালুরুর বিরদ্ধে পয়েন্ট নষ্ট করায় কিছুটা হলেও হতাশ জামশেদপুর এফসি টিম ম্যানেজমেন্ট।

Share this article
click me!