ISL 2021, দুই স্প্যানিস কোচের মগজাস্ত্রের লড়াই, প্রথম জয়ের খঁজে এসসি ইস্টবেঙ্গল ও গোয়া

আজ আইএসএলের (ISL) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমখি এসসি ইস্টবেঙ্গল (SC EAST Bengal) ও এফসি গোয়া (FC Goa)। দুই দলই প্রতিযোগিতায় এখনও তাদের প্রথম জয় পায়নি। আজ জয় পেতে মরিয়া ম্যানুয়েল দিয়াজ (Manuel Diaz) ও  জুয়ান ফের্নান্দোর (Juan Ferrando)দল।
 

Asianet News Bangla | Published : Dec 7, 2021 6:51 AM IST

একটি দল আইএসএলের (ISL) ৩টি ম্যাচে একটিও জয় পায়নি। অপর দল  ৪টি মধ্যে একটিও জয় না পেলেও, ২টি ড্র করেছে। আইএসএলের গুরুত্বপূর্ণ  ম্য়াচে মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল (SC EAST Bengal) ও এফসি গোয়া (FC Goa)। আইএসএলের প্রথম জয়ের খোঁজে ম্য়ানুয়েল দিয়াজ (Manuel Diaz) ও  জুয়ান ফের্নান্দোর (Juan Ferrando) দল। গত ম্য়াচে দুরন্ত ছন্দে থাকা চেন্নাইয়ের বিরুদ্ধে গত ম্যাচে গোলশূন্য ড্র করায় কিছুটা হলেও আত্মবিশ্বাস বেড়েছে লাল-হলুদ ব্রিগেডের। অপরদিকে টানা ৩ ম্যাচ হেরে এই মরসুমে আত্মবিশ্বাস অনেকটাই তলানিতে ঠেকে গিয়েছে গতবারের সেমি ফাইনালিস্ট গোয়ার। আজ দুই স্পেনীয় কোচের মগজাস্ত্রের লড়াই জমে উঠবে তা বলাই যায়। ফলে আজ গোয়ার তিলক ময়দানে হাড্ডাহাড্ডি ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল প্রেমিরা।

প্রথম জয়ের লক্ষ্যে লাল-হলুদ ব্রিগেড-
অনেক আশা নিয়ে দল গড়লেও এখনও আইএসএলে একটিও জয় পায়নি এসসি ইস্টবেঙ্গল।তবে শেষ দুই ম্য়াচের ওড়িশা ম্য়াচে গোল পেয়েছিল লাল-হলুদের অ্য়াটাকিং লাইন। অপরদিকে, শেষ ম্য়াচ চেন্নাই ম্য়াচে দুর্গ অক্ষত রাখতে সফল হয়েছিলেন ম্যানুয়েল দিয়াজের রক্ষণ। ম্য়াচের সেরাও হয়েছিলেন হীরা মণ্ডল। আজ গোয়ার বিরুদ্ধে প্রথম জয় পেতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল। তবে এই ম্যাচে  চোটের কারণে ড্যারেন সিডোয়েল ও মহম্মদ রফিকের খেলার সম্ভাবনা কম। অঙ্কিত মুখোপাধ্যায় এবং জ্যাকিচাঁদ সিংরাও পুরোপুরি সুস্থ নয়। তবে যে প্লেয়ারদের পাওয়া যাচ্ছে তাদের লড়াই দিতে প্রস্তুত দিয়াজের দল। ম্য়াচের আগে লাল-হলুদ কোচ  বলেছেন,'ওডিশার বিরুদ্ধে ছ’গোল খেয়েছি আমরা। তবে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে কোনও গোল খাইনি। এই জায়গা থেকে নিজেদের গুছিয়ে তোলা শুরু করতে হবে। বিশেষ করে আত্মবিশ্বাস বাড়িয়ে তোলার কাজটা ভালো ভাবে করতে হবে। সব ম্যাচেই আমাদের কাছে সমান গুরুত্বপূর্ণ। জয়ের লক্ষ্যেই নামি। গোয়ার বিরুদ্ধেও এই দর্শনের কোনও পরিবর্তন হবে না।'

ঘুড়ে দাঁড়ানোর লক্ষ্যে গোয়া-
অপরদিকে টানা তিন ম্যাচ হেরে অনেটা অপ্রত্যাশিতভাবেই  মরসুম শুরু করেছে এফসি  গোয়া। এই দলটাই গতবারও অনবদ্য ফুটবল খেলেছে। সেমি ফাইনালে পর্যন্ত পৌছেছে। প্রতিযোগিতায় পাস খেলার নিরিখেও দ্বিতীয় ছিল গোয়া। ১০,৫৯৭টিস পাস খেলেছিল জুয়ান ফের্নান্দোর দল। এবার চেনা ছন্দে নেই এদু বেদিয়ারা। তবে এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে নিজেদের যাবতীয় ভুল-ত্রুটি শুধরে দেওয়ার চেষ্টা  করেছেন গোয়ার স্প্যানিশ কোচ। নিজেদের শক্তি ধরে রেখে পাসিং ফুটবল খেলে ও বল পজিশন ধরে রেখেই বিপক্ষকে মাততে দেওয়ার ছক কষছেন ফের্নান্দো। ম্যাচের আগে দলের আত্মবিশ্বাস বাড়ানোর জন্য গোয়ার কোচ বলেছেন,'এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ফুটবলারদের নিজেদের প্রতি বিশ্বাস রাখা।' এই ম্য়াচে জয়ে ফিরতে মরিয়া এদু বেদিয়ারা।

ম্য়াচ প্রেডিকশন-
মরসুমের শুরু থেকেই দুই দল একেবারে ছন্দে নেই। এফসি রয়েছ লিগ টেবিলের একেবারে শেষে  ১১ নম্বর স্থানে। এসসি ইস্টবেঙ্গল রয়েছে দশম  স্থানে।তবে শক্তির বিচারে দুই দলের খুব বেশি তফাৎ নেই। তাই আজকের ম্য়াচে যেই দল প্রথম গোল করবে তাদেরকেই এগিয়ে রাখছেন ফুটবল বিশেষজ্ঞরা। 

Share this article
click me!