ISL 2021: ডার্বির আগে হুঙ্কার, কী বললেন লাল-হলুদ কোচ ম্যানুয়েল দিয়াজ

শনিবার আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) -এর  প্রথম ডার্বি (Derby)। মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan vs SC East Bengal)। প্রথম ম্য়াচে জয় পেয়েছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দল। অপরদিকে ড্র দিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যানুয়েল দিয়াসের  (Manuel Diaz) দলকে। ডার্বি আগে কী বলেন লাল-হলুদ কোচ। জেনে নিন  বিস্তারিত।
 

Asianet News Bangla | Published : Nov 26, 2021 5:04 PM IST

শনিবার আইএসএল ২০২১ (ISL 2021) -এর প্রথম ডার্বিতে মুখোমুখি হতে চলেছে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গল  (ATK Mohun Bagan vs SC East Bengal)। একদিকে যেখানে প্রথম ম্য়াচে ৪-২ ব্যবধানে  কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে দুরন্ত শুরু করেছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। অপরদিকে,মরসুমের প্রথম ম্যাচেই  এগিয়ে থেকেই এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal)। জামশেদপুর  এফসির  বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে লাল-হলুদ ব্রিগেড। বড় ম্যাচের আগে ইতিমধ্যেই এসসি ইস্টবেঙ্গলকে আন্ডারডগ বলা হচ্ছে। ফলে শবিনার ডার্বিতে বড়সড় পরীক্ষার সম্মুখীন হতে হচ্ছে  এসসিইবির নতুন কোচ ম্যানুয়েল দিয়াজকে (Manuel Diaz)। একইসঙ্গে এই একটা ম্যাচ অনেক তারকাকেই হিরো বানিয়েছে,  আবার বানিয়েছে  জিরোও। ফলে অ্যাসিড টেস্ট হতে চলেছে পেরোসেভিচ (Perosevic), ড্যানিয়েল চিমা (Daniel Chima), টমিস্লাভ মার্সেলা (Tomislav Mrcela), ফ্রাঞ্জো পার্চেদের (Franjo Prce)। 

 

 

বড় ম্য়াচের আগে অনুশীলনে  দলের যাবতীয় ভুল-ত্রুটি শুধরে দেওয়ার চেষ্টা করেছেন লাল-হলুদ কোচ। হুগো বুমোস, রয় কৃষ্ণাদের আটকানো বড় চ্যালেঞ্জ মানলেও, শুধু যে কয়েক জন প্লেয়ার নয়  গোটা এটিকে মোহনবাগান দলের বিরুদ্ধে খেলতে নামছেতার দল তা সাফ করে দিয়েছেন ম্যানুয়েল দিয়াজ। এসসি ইস্টবেঙ্গল কোচ বলেছছেন,'আমরা তো শুধু রয় বা হুগোর বিরুদ্ধে খেলছি না, এটিকে মোহনবাগান বলে একটা দলের বিরুদ্ধে খেলছি। এটা ঠিকই যে দু’জনেই ভাল ফুটবলার। গোল করতে পারে। কিন্তু সে জন্য দলের সাহায্যের প্রয়োজন। তাই শুধু ওদের আটকানোর চেষ্টা না করে আমরা পুরো দলটাকে আটকানোর চেষ্টা করব।” তাঁর সংযোজন, “ওদের বিরুদ্ধে ম্যান মার্কিং করব, না জোনাল মার্কিং, সেটা নির্ভর করবে ম্যাচে কখন কী পরিস্থিতি আসবে, বল কোথায় থাকবে তার উপর। বল যদি আমাদের বক্সের কাছাকাছি থাকে, তা হলে ম্যান মার্কিংয়ে যাব।' পাশাপাশি নিজের দলের উপর যে আত্মবিশ্বাস রয়েছে  লাল-হলুদের স্প্যানিশ কোচের সেই কথাও পরিষ্কার করে দিয়েছে ম্যানুয়েল দিয়াজ।

 

আরও পড়ুনঃISL 2021: ঘটি-বাঙালের চিরন্তন লড়াই, মরসুমের প্রথম ডার্বিতে এগিয়ে কোন দল

আরও পড়ুনঃISL 2021: ডার্বিতে কী হতে চলেছে এটিকে মোহনবাগানের রণনীতি, জানুন বিস্তারিত

একইসঙ্গে এটিকে মোহনবাগান ম্য়াচের আগে এসসি ইস্টবেঙ্গলের গায়ে যে আন্ডারডগ তকমা দেওয়া হয়েছে, সেই বিষয়েও মুখ খুলেছেন  ম্যানুয়েল দিয়াজ। তিনি বলেছেন, 'আন্ডারডগ তকমাটা আমাদের গায়ে সেঁটে দিলেও কোনও অসুবিধা নেই। শক্তি অনুযায়ীই আমরা খেলব। যদিও এটিকে মোহনবাগান গত মরসুমে ভাল খেলেছিল এবং ওদের অনেকেই গত কয়েকটি মরসুম ধরে একসঙ্গে খেলছে, তবে আমরা ওদের বিরুদ্ধে নামার জন্য তৈরি।' নিজের দলকে উজ্জীবিত করার জন্য দিয়াজ বলেছেন,'আমাদের শক্তিশালী হতে হবে। ভাল ও নিখুঁত পাস দেওয়া-নেওয়া করতে হবে নিজেদের মধ্যে। বিপক্ষের গোল মুখে প্রচুর সুযোগ তৈরি করতে হবে। একটানা যদি ওদের বিরুদ্ধে আমরা রক্ষণাত্মক ফুটবল খেলি, তা হলে ম্যাচটা আমাদের কাছে আরও কঠিন হয়ে উঠবে।' ফলে একটু পেছন থেকে শুরু করলেও বড় ম্য়াচে এটিকে মোহনবাগানকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ লাল-হলুদ কোচ।
 

Share this article
click me!