Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021: ঘটি-বাঙালের চিরন্তন লড়াই, মরসুমের প্রথম ডার্বিতে এগিয়ে কোন দল

শনিবার আইএসএল ২০২১-২২ (ISL 2021-22) -এর  প্রথম ডার্বি (Derby)। মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan vs SC East Bengal)। প্রথম ম্য়াচে জয় পেয়েছে অ্যান্টোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) দল। অপরদিকে ড্র দিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যানুয়েল দিয়াসের  (Manuel Diaz) দলকে। ডার্বি জিততে মরিয়া দুই দল। 

ISL 2021-22, Match Prediction of ATK Mohun Bagan vs SC East Bengal spb
Author
Kolkata, First Published Nov 26, 2021, 8:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই আইএসএল ২০২১-২২  (ISL 2021-22) মরসুমের প্রথম ডার্বিতে (Derby) মুখোমুখি হতে চলেছে চিরপ্রতীদ্বন্দ্বী দুই  দল এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan vs SC East Bengal)। শনিবার গোয়ার তিলক ময়দানে হবে এই মেগা ম্য়াচ। আবেগের চিরন্তন ডার্বি, ঘটি-বাঙালের লড়াই, ইলিশ-চিংড়ির দ্বৈরথ ঘিরে বাঙালির উন্মাদনা যে বরাবরই আলাদা তার সাক্ষী ইতিহাস। এই একটা দিন যেদিন বাংলা দুভাগে বিভক্ত হয়। নতুন মরসুমে প্রথম ডার্বি ঘিরে চড়ছে উন্মাদনা ও উত্তেজনার পারদ। আইএসএল অভিযান জয় দিয়ে শুরু করেছে এটিকে মোহনবাগান। অপরদিকে, প্রথম ম্যাচে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে এসসি ইস্টবেঙ্গল। ডার্বি জিততে মরিয়া অ্যান্টোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas) ও ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz)দল। 

আত্মবিশ্বাসাসী সবুজ-মেরুণ ব্রিগেড-
আইএসএলের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ৪-২ গোলে দুরন্ত জয় পেয়েছিল এটিকে মোহনবাগান। অভিষেক ম্য়াচেই  জোড়া গোল করে নিজের জাত চিনিয়েছিলেন মুম্বই সিটি থেকে আসা হুগো বুমোস। গোল পেয়েছিলেন রয় কৃষ্ণা ও লিস্টন কোলাসোও। এছাড়া জনি কাউকো ও লেনি রড্রিগেজদের আক্রমণাত্মক ফুটবল নজর কেড়েছিল সকলের। তবে ডার্বির আগে প্রতিপক্ষ দলকে যথেষ্ট সমীহ করছেন বাগান কোচ। এসসি ইস্টবেঙ্গলের বিভিন্ন মুভমেন্ট ভাল করে অনুশীলনে বুঝিয়েছেন হাবাস। বিশেষ করে এসসি পেরিসেভিচ ও চিমাদের মুভমেন্টগুলো আলাদা করে হোমওয়ার্ক করেছে এটিকেএমবি। প্রথম ম্যাচের মতই দ্বিতীয় ম্যাচেও ৩-৫-২ ছকে খেলার সম্ভাবনাই বেশি। আক্রমণে উঠলেও প্রাীতম কোটাল, শুভাশিস বোস,  ম্যাকহিউদের ঘর সামলে আক্রমণে যাওয়ার পরামর্শ দিয়েছেন হাবাস। সব মিলিয়ে বড় ম্যাচে আগে আত্মবিশ্বাসী সবুজ-মেরুণ শিবির।

ISL 2021-22, Match Prediction of ATK Mohun Bagan vs SC East Bengal spb

ডার্বি দিয়ে জয়ে ফেরাই লক্ষ্য লাল-হলুদের-
অপরদিকে, আইসএলের শুরুটা হোঁচট খেয়েই করতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। প্রথম ম্যাচে জামশেদপুরের বিরুদ্ধে এগিয়ে গিয়েও এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ম্যানুয়েল দিয়াসের দলকে।  সেভাবে নজর কাড়তে ব্যর্থ হয়েছেন ড্যানিয়েল চিমা, টমিস্লাভ মার্সেলারা। ইতিমধ্যেই ডার্বির আগে লাল-হলুদ ব্রিগেডের গিয়ে সেটে দেওয়া হয়েছে 'আন্ডার ডগ' তকমা। কিন্তু তা নিয়ে মোটেই ভাবিত নন দিয়াস। সাংবাদিক বৈঠকে এ প্রশ্নের উত্তরে দিয়াস বললেন,'আন্ডারডগ তকমাটা আমাদের গায়ে সেঁটে দিলেও কোনও অসুবিধা নেই। শক্তি অনুযায়ীই আমরা খেলব। যদিও এটিকে মোহনবাগান গত মরসুমে ভাল খেলেছিল এবং ওদের অনেকেই গত কয়েকটি মরসুম ধরে একসঙ্গে খেলছে, তবে আমরা ওদের বিরুদ্ধে নামার জন্য তৈরি।' তবে হুগো, কষ্ণাদের আটকানো  যে তারদলের কাছে চ্যালেঞ্জিং হতে চলেছে মেনে নিয়েছেন লাল-হলুদ কোচ। বড় ম্য়াচে জ্বলে উঠতে মরিয়া মার্সেলা,চিমা, পেরোসেভিচ, রফিকরা।

ISL 2021-22, Match Prediction of ATK Mohun Bagan vs SC East Bengal spb

ম্য়াচ প্রেডিকশন-
দুই দলই এখনও পর্যন্ত একটি করে ম্য়াচ খেলেছে। সেখানে প্রথম  ম্যাচেই দুরন্ত ছন্দে দেখা গিয়েছে এটিকে মোহনবাগানকে। অপরদিকে, প্রথম ম্য়াচে নিজেদের ততটা মেলে ধরতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ফলে দুই  দলের রক্ষণ, মাঝমাঠ থেকে আক্রমণ সব দিক বিচার করে মরসুমের প্রথম ডার্বিতে সবুজ-মেরুণ ব্রিগেডকেইকিছুটা এগিয়ে  রাখছন ফুটবল বিশেষজ্ঞরা।

Follow Us:
Download App:
  • android
  • ios