আইএসলের সূচি প্রকাশ, ২৭ নভেম্বর ইস্ট-মোহনের প্রথম ডার্বি

আইএসএল ২০২১-এর সূচি প্রকাশ। প্রথম ম্য়াচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও কেরালা ব্লাস্টার্স। ২৭ নভেম্বর মরসুমের প্রথম ডার্বিতে মুখোমুখি এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান।
 

Asianet News Bangla | Published : Sep 13, 2021 9:13 AM IST

অবশেষে প্রতীক্ষার অবসান। ইন্ডিয়ান সুপার লিগের ২০২১-২২ মরসুমের ক্রীড়াসূচি প্রকাশ করা হল। ১৯ নভেম্বর ঢাকে কাঠি পড়তে চলেছে ভারতের  সবথেকে জনপ্রিয় ফুটবল লিগের। প্রতিযোগিতার ১১ রাউন্ডের সূচি প্রথম দফায় প্রকাশ করল এফএসডিএল কর্তৃপক্ষ। আর প্রথম ম্য়াচেই মাঠে নামতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগান। ১৯ নভেম্বর ফতোরদা স্টেডিয়ামে অ্যান্তোনিও লোপেজ হাবাসের দলের প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স।

প্রতিযোগিতায় বাংলার অপর বড় দল এসসি ইস্টবেঙ্গল নিজেদের অভিযান শুরু করবে ২১ নভেম্বর। গোয়ার তিলক ময়দানে লাল-হলুদ ব্রিগেডের প্রতিপক্ষ জামশেদপুর এফসি। আর মরসুমের প্রথম ডার্বিতে এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান মুখোমুখি হবে ২৭ নভেম্বর। প্রথমে প্রতিযোগিতা শুরুর ৫ থেকে ৬টি ম্য়াচ পরে ডার্বি দেওয়ার দাবি জানিয়েছিল কলকাতার দুই প্রধান। কিন্তু এফএসডিএল তাদের দাবিতে সাড়া না দিয়ে দুই দলেরই দ্বিতীয় ম্যাচে খেলতে হবে ডার্বি। 

এই মরসুমে ইতিমধ্যেই দল গঠন হয়ে গিয়েছে এটিকে মোহনবাগানের। এএফসি কাপে ভালো পারফর্মও করেছে সবুজ-মেরুণ ব্রিগেড। কিন্তু দলগঠনের বাজারে পরে নামায় দেশীয় ফুটবলার নির্বাচন হয়ে গেলেও এখনও বিদেশী কোটার নির্বাচন পুরো হয়নি। তবে শক্তিশালী দলগঠন করাই লক্ষ্য এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষের। গতবার এটিকে মোহনবাগান চ্যাম্পিয়ন হলেও, ৯ নম্বরে শেষ করেছিল লাল-হলুদ ব্রিগেড। এবার ভালো ফল করতে বদ্ধ পরিকর এসসি ইস্টবেঙ্গল।

Share this article
click me!