আইএসএল ফাইনালে কেরালা, লিগ শিল্ড জিতলেও সেমি থেকে বিদায় জামশেদপুরের

আইএসএল (ISL) ফাইনালে পৌছে গেল কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। দুই লেগ মিলিয়ে সেমি ফাইনালে জামশেদপুর এফসিকে (jamshedpur FC) ২-১ গোলে হারাল কেরালা। লিগ শিল্ড জিতলেও ফাইনালে উঠতে ব্যর্থ হল জামশেদপুর।

Asianet News Bangla | Published : Mar 15, 2022 4:15 PM IST / Updated: Mar 15 2022, 10:07 PM IST

আইএসএল (ISL) ২০২১-২২ মরসুমের ফাইনালে প্রথম দল হিসেবে জায়গা পাকা করে ফেলল কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters)। আর লিগ টিবিলে টেবিলে শীর্ষে শেষ করেও লিগ শিল্ড জিতলেও আইএসএল ফাইনালে ওঠা হল না জামশেদপুর এফসির (jamshedpur FC)। ফলে আইএসএল জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল শিল্পনগরীর দলের। এদিন ম্য়াচে খেলার নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ১-১। এদিন সেমি ফাইনালের দ্বিতীয় লেগে প্রথমে আদ্রিয়ান লুনার (Adrian Luna)গোলে এগিয়ে গিয়েছিল কেরালা ব্লাস্টার্স। এরপর প্রণয় হালদারের (Pronay halder) গোলে সমতা ফেরায় জামশেদপুর।  এরপর আর গোলের মুখ খুলতে পারেনি কোনও দল। সেমি ফাইনালের প্রথম লিগে ১-০ গোলে জয়ের ফলে দুই লিগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে থাকার বিচারে ফাইনালে পৌছে গেল ইভান ভুকোমানোভিচের দল। অপরদিকে পুরো মরসুম ভালো খেলেও হতাশাই সাঙ্গ হল ওয়েন কোয়েলের দলের।

 

 

এদিন সেমি ফাইনালের দ্বিতীয় লেগে প্রথম থেকেই অনেক বেশি আক্রমণাত্মক ফুটবল খেলছিল কেরালা ব্লাস্টার্স। এক গোলে পিছিয়ে থাকার যে চাপ ছিল তা প্রথম থেকেই বোঝা যাচ্ছিল জামশেদপুরের খেলায়। ম্য়াচের প্রথম ১৫ মিনিটের মধ্যে বেশ কয়েকটি সহজ গোলের সুযোগ পায় কেরালা। দুবার বারে লাগে আর একবার ফাঁকা গোলেও গোল করতে ব্যর্থ হয় ইভান ভুকোমানোভিচের দল। কিন্তু ম্য়াচের ১৮ মিনিটে গোলের মুখ খুলে ফেলে কেরালা ব্লাস্টার্স। একক দক্ষতায় দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন আদ্রিয়ান লুনা। এক গোলে পিছিয়ে পড়ার ম্য়াচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে জামশেদপুর। ফাইনালের ওঠার লড়াইয়ে থাকার জন্য ২ গোল ও জিততে গেলে তিন গোল দরকার হয়ে পড়ে জামশেদপুরের।ম্য়াচের প্রথমার্ধে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেও শেষ পর্যন্ত তা কাজে লাগেনি। ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কেরালা।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে গোল শোধ করার জন্য ঝাপায় ওয়েন কোয়েলের দল। আর ৫০ মিনিটে গোলর মুখ খুলে পেলে জামশেদপুর। প্রণয় হালদারের গোলে সেমি ফাইনালের দ্বিতীয় লেগগে সমতায় ফেরে জামশেদপুর। কিন্ত দুই লেগের বিচারে তখন ২-১ গোলে এগিয়ে ছিল কেরালা। অতিরিক্তি সময়ে খেলা নিয়ে যেতে হলেও দরকার ছিল এক গোল। একাধিক চেষ্ট করেও শেষ পর্যন্ত আর গোলের মুখ খুলতে পারেনি জামশেদপুর। শেষ পর্যন্ত সেমি ফাইনালের দুই লেগ মিলিয়ে ২-১ গোল পার্থক্যে ফাইনালে পৌছে গেল কেরালা। বুধবার এটিকে মোহনবাগান ও হায়দরাবাদ এফসির মধ্যে যেই দল জিতবে তার সঙ্গে ২০ মার্চ রবিবার ফাইনাল খেলবে কেরালা ব্লাস্টার্স।

Share this article
click me!