বলিভিয়ার বিরুদ্ধে জোড়া মেসি ম্যাজিক, ৪-১ গোলে ম্যাচ জিতল আর্জেন্টিনা

  • কোপা আমেরিকায় জয়ের হ্য়াটট্রিক আর্জেন্টিনার
  • বলিভিয়াকে ৪-১ গোলে হারাল নীল-সাদা ব্রিগেড
  • ম্য়াচে জোড়া গোল করে নাক লিওনেল মেসি
  • এছাড়াও গোল পেলেন মার্টিনেজ ও গোমেজ
     

Sudip Paul | Published : Jun 29, 2021 7:30 AM IST

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে ম্য়াচে বলিভিয়ার বিরুদ্ধে দুরন্ত ছন্দে পাওয়া গেল লিওনেল মেসির আর্জেন্টিনাকে। গ্রুপ 'এ'-র লিগ টেবিলের একেবারে শেষে থাকা দলকে ৪-১ গোলে উড়িয়ে দিল নীল-সাদা ব্রিগেড। জোড়া গোল গোল করে নায়ক লিও মেসি। অপর দুটি গোল করেন আলেজান্দ্রো গোমেজ ও লরেটো মার্টিনেজ। বলিভিয়ার হয়ে একটি গোল শোধ করেন এরউইন সাভেদ্রা। এই জয়ের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে গেল লিওনেল স্কালোনির দল।

এদিন ম্য়াচের শুরু থেকেই বলিভিয়ার উপর চাপ সৃষ্টি করে মেসি, গোমেজ, আগুয়ারোরা। যার ফল স্বরূপ ম্যাচের ৬ মিনিটেই আলেজান্দ্রো গগোমেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথমার্ধের ৩৩ মিনিটে পেনাল্টি পায় স্কালোলির ছেলেরা। পেনাল্টি থেকে দলের দ্বিতীয় ও নিজের প্রথম গোল করেন লিওনেল মেসি। তৃতীয় গোলের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনাকে। ম্য়াচের ৪২ মিনিটেই নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে ব্যবধান ৩-০  করেন এলএমটেন। প্রথমার্ধের খেলা শেষ ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ২বারের বিশ্বজয়ীরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৩ গোলে পিছিয়ে থেকেও খুব একটা দমে যায়নি বলিভিয়া। বার বার আক্রমণ তুলে আনছিল আর্জেন্টিনার অর্ধে। ৬০ মিনিটের মাথায় একটা গোল শোধ করেন বলিভিয়ার  এরউইন সাভেদ্রা। ম্য়াচের ৬৪ মিনিটে আগুয়ারোকে তুলে লরেটো মার্টিনেজকে নামান স্কালোনি। এক মিনিটের মধ্যেই গোল করে দলের ব্যবধান ৪-১ করেন লরেটো মার্টিনেজ। একইসঙ্গে নিজের গোলের খরাও কাটান আর্জেন্টাইন স্ট্রাইকার। এই জয়ের ফলে শেষ আটের লড়াইয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর। 


Share this article
click me!