ম্যান ইউর হারে ইপিএল জয় ম্যান সিটির, এবার লক্ষ্য ইউরোপ সেরার খেতাব

  • লেস্টারের বিরুদ্ধে ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের হার
  • প্রিমিয়ার লিগ জয় নিশ্চিৎ হয়ে গেল ম্যান সিটির
  • রেড ডেভিলসদের ছোঁয়ার বাইরে চলে গেল আগুয়ারোরা
  • দলকে ৩টি ইপিএল উপহার দিলেন পেপ গুয়ার্দিওয়ালা
     

Sudip Paul | Published : May 12, 2021 6:27 AM IST

অবশেষে ৩ ম্যাচ বাকি থাকতেই চিরপ্রতীদ্বন্দ্বী ম্যাঞ্চেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নের মুকুট তুলে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। মঙ্গলবার রাতে লেস্টার সিটির বিরুদ্ধে ২-১ গোলে ম্যান ইউ হারতেই লিগ চ্যাম্পিয় হয়ে গেল পেপ গুয়ার্দিওয়ালার দল। লেস্টারের বিরুদ্ধে নামার আগে রেড ডেভিলসদের পয়েন্ট ছিল ৩৪ ম্যাচে ৭০। অপরদিকে ম্যান সিটির পয়েন্ট ছিল ৩৫ ম্যাচে ৮০। ফলে জয় ছাড়া কোনও উপায় ছিল না ম্যান ইউর। কিন্তু ম্যাচ হেরে যাওয়ায় শেষ ৩ ম্য়াচে সিটিকে ধরার আর কোনও আশাই রইল না সোলসজায়েরের দলের।

 

 

৫ দিনে পরপর তিনটি ম্যাচ থাকায় দলে মোট ১০টি পরিবর্তন করেছিলেন ম্যান ইউ কোচ। আর সেটাই কাল হয়ে দাঁড়াল দলের কাছে। মঙ্গলবার লেস্টারের বিরুদ্ধে খেলতে নামার আগে দলে ১০টি পরিবর্তন করেছিলেন ওয়ে গুন্নার সোলসার। ১০ মিনিটে লুক থমাসের গোলে এগিয়ে যায় লেস্টার। ১৫ মিনিটেই গোল শোধ করেন ছন্দে থাকা মেশন গ্রিনউড। এরপর ৬৬ মিনিটে ক্যাগলারের হেডে জয় পায় লেস্টার। ম্যান ইউ-র হারের পরই বিজয় উল্লাস শুরু হয়ে যায় সিটি সমর্থকদের। দলের তরফ থেকেও সোশ্যাল মিডিয়াতেও বিভিন্ন ধরনের পোস্ট করা হয়।

 

 

এই নিয়ে মোট ৫ বার ইপিএল চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। বিগত ১০ বছরের মধ্যেই এসেছে এই ৫টি খেতাব। পেপ গুয়ার্দিওয়ালা কোচ হিসেবে দলকে এনে দিলেন তার তৃতীয় প্রিমিয়ার লিগ ট্রফি। রাতেই নিল আলোয় রঙিন হয়ে ওঠে ইতিহাদ স্টেডিয়াম। ট্রফি জয় নিশ্চিৎ হওয়ার পর পেপ বলেন,'এ বারের লিগ সবচেয়ে কঠিন ছিল। আমি প্রশিক্ষক হিসেবে ফুটবলারদের জন্য গর্বিত। ওরা রোজ ভাল কিছু করতে চেয়েছে। প্রচুর পরিশ্রম করেছে।' তবে এখানেই থেমে থাকতে নারাজ আগুয়ারো, স্টারলিং, জেসাসরা। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চেলসিকে হারিয়ে এখন ইউরোপ সেরা হওয়াই লক্ষ্য সিটির।


Share this article
click me!