I League: আইলিগে করোনার থাবা, বুধবার ভাগ্য নির্ধারণ হবে প্রতিযোগিতার

এবার আইলিগে (I League) থাবা বসাল করোনা ভাইরাস (Coronavirus)। কোভিড ১৯ (Covid 19) আক্রান্ত একাধিক দলের ফুটবলার। ২ সপ্তাহের জন্য স্থগিত (Suspended) হতে পারে প্রতিযোগিতা। বুধবার বিকেলে বৈঠকে আইলিগ কমিটি।
 

Asianet News Bangla | Published : Dec 29, 2021 8:05 AM IST

করোনা ভাইরাসের (Coronavirus) থাবা মাথা ব্য়াথার কারণ হয়ে দাঁডিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগে (English Premier League)। প্লেয়ার, সাপোর্টিং স্টাফ  সহ সব মিলিয়ি কোভিড আক্রান্তের সংখ্যা শতাধিক। স্থগিত হচ্ছে একাধিক ম্য়াচ। এবার বিশ্ব অতিমারী ভাইরাসের থাবা আইলিগে  (I League)। একাধিক ফুটবলার ও সাপোর্টিং স্টাফ আক্রান্ত। যার কারণে প্রতিযোগিতা স্থগিত (Suspended)  হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। তবে আপাতত পরিস্থিতি খতিয়ে ২ সপ্তাহের জন্য স্থগিত রাখা হতে পারে প্রতিযোগিতা। বুধবার বিকেলে করোনার বাড়বাড়ন্ত  ও পরিস্থিতির পর্যালোচনা নিয়ে জরুরি বৈঠকে বসছে আই লিগ কমিটি। সেখানেই লিগের ভবিষ্যৎ ঠিক করা হবে। তবে প্রাথমিকভাবে ২ সপ্তাহারে জন্য আই লিগ স্থগিত করাহতে পারে বলেই খবর।

গত ২৬ ডিসেম্বর শুরু হয়েছিল আইলিগ। প্রথম দিন খেলা হয়েছিল তিনটি ম্যাচ। ২৭ তারিখও খেলা হয় ৩টি ম্য়াচ। প্রতিযোগিতার শুরুর ৩ দিনের মধ্যেই বদলে যায় চিত্রটা। কিন্তু তারপরই একাধিক দলে কোভিড ১৯-এর থাবার খবর সামনে আসে। জানা গিয়েছে, রিয়াল কাশ্মীর দলের ৭ থেকে ৮ জন ফুটবলার করোনা  ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এছাড়াকলকাতার ক্লাব মহামেডান স্পোর্টিংয়ের অন্দরে প্রবেশ করেছে অতিমারী ভাইরাস। মহামেডান স্পোর্টিংয়ের এক আধিকারিকও আক্রান্ত হয়েছেন বলে খবর। শুধু  তাই নয়,  শ্রীনিধি ডেকান এফসি, আইজল এফসি-র কয়েক জন ফুটবলার আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে। আক্রান্ত ফুটবলারদের আইসোলেশনে রাখা হয়েছে। এখনও সকলের অবস্থা স্থিতিশীল রয়েছে। কিন্তু একেরা পর এক খবর আসায় উদ্বেগ ক্রমশ বাড়ছে।

তবে আইএসএল যেখানে সাফল্যের সঙ্গে পরিচালিত হচ্ছে সেকখানে আইলিগে কেন থাবা বসাল করোনা ভাইরাস তা নিয়ে উঠছে প্রশ্ন। আইএসএল দলগুলি আলাদা হোটেলে জৈব সুরক্ষা বলয়ে থাকছে। কঠোরভাবে পালিত হচ্ছে কোভিড সুরক্ষা বিধি। অপরদিকে আইলিগের ম্য়াচগুলি হচ্ছে কলকাতায়। শহরের একটি একটি হোটেলে ৩ থেকে ৪টি করে আইলিগ দল থাকছে। তাদের জন্য় জৈব সুরক্ষা বলয় করা হয়েছে ঠিকই, কিন্তু তার পরিকাঠামো নিয়ে উঠছে প্রশ্ন। কারণ হোটেলগুলিতে ফুটবল দলগুলির পাশাপাশি রয়েছে সাধারণ  জনগণও। যার ফলে একশো শতাংশ সুরক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না। প্লেয়ারদের গতিবিধির উপর নজর রাখা অনেক সময় সমস্যা হয়ে দাঁড়াচ্চে। সব  মিলিয়ে আজ বিকেলে আইলিগ কমিটির বৈঠকে কী  ঠিক হয় আইলিগেল ভাগ্য,সেদিকেই তাকিয়ে সকলে। 

Share this article
click me!