দুই দলেই করোনার থাবা, তবুও জয় দিয়ে ইউরো অভিযান শুরু করতে মরিয়া স্পেন ও সুইডেন

  • আজ ইউরোতে মাঠে নামছে স্পেন
  • কঠিন লড়াই দিতে প্রস্তুত সুইডেনও
  • জয় পেতে মরিয়া দুই দলের কোচ
  • হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা
     

Sudip Paul | Published : Jun 14, 2021 8:42 AM IST

সোমবার মধ্যরাতে ইউরো অভিযান শুরু করতে চলেছে স্পেন। প্রতিপক্ষ সুইডেন। কিন্তু প্রতিযোগিতা শুরুর আগেই করোনা ভাইরাসের থাবায় জেরবার দুই দল। স্পেন দলে করোনা আক্রান্ত অধিনায়ক সার্জিও বুস্কেটস ও দিয়েগো লরেন্তে। অপরদিকে, সুইডেন দলে অতিমারী ভাইরাসে আক্রান্ত হয়েছেন ডেজান কুলুভসকি  ও মাতিয়াস সেভানবার্গ। তবে ইউরো ২০২০-র প্রথম ম্যাচে জয় দিয়ে শুরু করতে মরিয়া স্পেন কোচ লুই এনরিকে ও সুইডেন কোচ জ্যানে অ্যান্ডারসন।

আরও পড়ুনঃলক্ষ্য ২৮ বছরের ট্রফি খরা কাটানো, চিলি বিরুদ্ধে কোপা অভিযান শুরু করবে মেসির আর্জেন্টিনা

আরও পড়ুনঃচেনা ছন্দে ব্রাজিল, ৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের

২০০৮ ও ২০১২ পরপ দুবার ইউরো জয়ের নজির সৃষ্টি করেছিল স্পেন দল। মাঝে ২০১০ সালে জিতেছিল ফুটবল বিশ্বকাপও। কিন্তু সেই স্বর্ণযুগের স্পেনের দল এখন অতীত। তারুণ্যই ভরসা লুই এনরিকের দলের। এনরিকের কোচিংয়ে সেষ ৫ ম্যাচ অপরাজিত স্প্যানিশ আর্মাডারা। তার মধ্যে জার্মানির মত দলকে নেশনস লিগে ৬-০ গোলে হারানোর রেকর্ডও রয়েছে। করোনা আক্রান্ত হওয়ার কারণে অধিনায়ক বুস্কেটস ও লরেন্তের মতো তারকার না থাকায় কিছুটা চিন্তা রয়েছে এনরিকের। তবে ফ্যাবিয়ান রুইজ, ফেরান টরেস, মাইকেল ওয়ারজেবাল, আলভারো মোরাতেদের উপর ভরসা করেই সুইডেন বধের ছক প্রস্তুত করেছেন এনরিকে।

অপরদিকে, একই সমস্যা জর্জরিত সুইডেন দলও। করোনা আক্রান্ত হওয়ায় প্রথম ম্যাচে থাকছেন না ডেজান কুলুভসকি  ও মাতিয়াস সেভানবার্গ। শেষ ৫ ম্যাচের প্রত্যেকটিতে জয় পেয়েছে জ্যানে অ্যান্ডারসনের দল। ২ জন প্লেয়ার না থাকলেও, আলবিন একডাল, ক্রিস্টোফার অলসন, এমিল ফর্সবার্গ, মার্কাস বার্গ, আলেকজান্ডার ইসাকেদর উপর ভরসা রাখছেন সুইডেন কোচ। প্রতিপক্ষ কঠিন দল হলেও, এবার ইউরোতে কিছু করে দেখানোর জন্য মরিয়া হয়ে রয়েছে সুইডিশ দল।

আরও পড়ুনঃযৌবনের উষ্ণতায় ঘায়েল হবেন আপনিও, চিনে নিন নেইমারের সুপার হট অ্যান্ড সেক্সি বোনকে

ম্যাচ প্রেডিকশন-
ইউরোর আগে স্পেনের থেকে ভালো ছন্দে রয়েছে সুইডেন। তবে বড়ো মঞ্চে অভিজ্ঞতার নিরিখে কিছুটা এগিয়ে থাকছে স্পেন। দুই দলের মুখোমুখি .সাক্ষাতের পরিসংখ্যানেও এগিয়ে স্পেন। মোট ১৪ বারের সাক্ষাতে স্পেন জিতেছে ৬ বার, ৫টি ড্র ও সুউডেন জিতেছে ৩ বার। আজকের ম্যাচ হাড্ডাহাড্ডি হলেও, ফুটবল বিশেষজ্ঞদের ম্যাচে কিছুটা এগিয়ে থেকে শুরু করবে স্পেন।

Share this article
click me!