গ্রুপ 'ই'-তে আজ 'মরণ-বাচন' লড়াই, শেষ ষোলোর টিকিট পেতে মরিয়া চার দেশ

  • বুধবার ইউরো কাপের গ্রুপ পর্বের শেষ দিন
  • গ্রুপ 'ই' ও 'এফ'-এর মোট চারটি ম্যাচ রয়েছে 
  • মুখোমুখি হবে সুইডেন ও পোলান্ড এবং স্পেন ও স্লোভাকিয়া 
  • যারা ম্যাচ জিতবে তারা সরাসরি পৌছে যাবে পরের রাউন্ডে

Asianet News Bangla | Published : Jun 23, 2021 9:39 AM IST

বুধবার ইউরো কাপের গ্রুপ পর্বের শেষ দিন। এদিন গ্রুপ 'ই' ও 'এফ'-এর মোট চারটি ম্যাচ রয়েছে। শেষ ষোলোয় পৌছোনোর জন্য প্রতিটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। গ্রুপ 'ই'- খেলায় ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে মুখোমুখি হবে সুইডেন ও পোলান্ড এবং স্পেন ও স্লোভাকিয়া। যেই দলই এই ম্যাচ জিতবে তারা সরাসরি পৌছে যাবে পরের রাউন্ডে। ফলে গ্রুপ লিগের শেষ দিনে রুদ্ধশ্বাস টানটান ফুটবল ম্যাচ দেখার অপেক্ষায় প্রহর গুনছেন ফুটবল প্রেমিরা।

দুই ম্য়াচে ৪ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপের শীর্ষে রয়েছে সুইডেন। অপরদিকে দুটি ম্য়াচে একটি ড্র ও একটি হারের সৌজন্যে ১ পয়েন্ট গ্রুপের একেবারে শেষ রয়েছে পোল্যান্ড। ফলে সুইডেনকে বড় ব্যবধানে হহারাতে পারলেই শেষ ষোলোর দরজা খুলে যাবে লেওয়নডস্কির দলের কাছে। অপরদিকে শেষ ষোলোর টিকিট সরাসরি পাকা করতে সুইডেনের দরকার এক পয়েন্ট। কিন্তু ম্যাচ হারলে সমস্যায় পড়তে পারে বার্গ, ইসাক, ফর্সবার্গদের। ফলে একে অপরকে হাড্ডাহাড্ডি লড়াই দিতে প্রস্তুত দুই দল। তবে ফুটবল বিশেষজ্ঞরা সুইডেনকেই  এই ম্য়াচে কিছুটা এগিয়ে রাখছে।

'ই' গ্রুপের অপর ম্যাচে মুখোমুখি হতে চলেছে স্পেন ও স্লোভাকিয়া। দুই দলের কাছেই এই ম্যাচ কার্যত ডু অর ডাই। স্লোভাকিয়া একটি ম্য়াচে জয় একটি ম্যাচে হারের  মুখ দেখলেও, অপরদিকে দুটি ম্য়াচই ড্র করে বেশ চাপে রয়েছে লুই এনরিকের দল। সমালোচনার সম্মুখীনও হতে হচ্ছে স্পেন দলকে। আজকের ম্য়াচে সেই সমালোচনার জবাব দিতে মুখিয়ে রয়েছে ২০০৮ ও ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়নরা। এখন দেখার শেষ হাসি হাসে কোন দল। তবে দুটি ম্য়াচে জয় না পেলেও, আজকে স্প্যানিশ ব্রিগেডকেই ফেভারিট বলছে ফুটবল বিশেষজ্ঞরা।

Share this article
click me!