ফাইনালে উঠতে জিততে হবে ৩ গোলে, মেগা ম্য়াচের আগে কী বললেন এটিকে মোহনবাগান কোচ

আইএসএলের (ISL) প্রথম পর্বের সেমি ফাইনালে (Semi Final) ৩-১ গোলে হারতে হয়েছে এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)। ফাইনালের টিকিট পাকা করতে হলে দ্বিতীয় লেগে ৩ গোলের ব্যবধানে জিততে হবে জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)দলকে।
 

Asianet News Bangla | Published : Mar 15, 2022 9:46 AM IST / Updated: Mar 15 2022, 06:50 PM IST

আইএসএলে (ISL) লিগের শেষ ম্যাচের আগগে পর্যন্ত দুরন্ত ছন্দে ছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। টানা ১৫ ম্য়াচ অপরাজিত ছিল জুয়ান ফেরান্দোর (Juan Ferrando) দল। কিন্তু লিগের শেষ ম্য়াচে জামশেদপুরের বিরুদ্ধে হার বদলে দিয়েছে পুরো চিত্রটা। সেমি ফাইনালের প্রথম পর্বে হায়দরাবাদ এফসির ( Hyderabad FC) বিরুদ্ধে প্রথমে গোল করে এগিয়ে গিয়েও ৩-১ গোলে ম্য়াচ হারতে হয়েছে সবুজ মেরুণ ব্রিগেডকে। যার ফলে ফাইনালে উঠতে হলে বুধবার  সেমি ফাইনালের দ্বিতীয় লেগে লড়াইটা অনেকটাই কঠিন এটিকে মোহনবাগানের কাছে। আইএসএল ফাইনালের ছাড়পত্র নিশ্চিত করতে হলে তিন গোলের ব্যবধানে জিততেই হবে রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা। কঠিন লড়াইয়ের আগে দলের উদ্দেশ্যে কোচের বার্তা,'মানসীকতা ধরে রাখতে পারলে ফুটবলে অসম্ভব বলে কিছু হয় না'।

Latest Videos

ম্যাচের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এটিকে মোহনবাগান কোট জুয়ান ফেরান্দো বলেন,'অনুশীলনে দলকে সবরকমভাবে তৈরি করার চেষ্টা করেছি। লড়াইটা আমাদের জন্য কঠিন এটা যেমন ঠিক। তেমন ফুটবলে অসম্ভব বলে কিছু হয় না। এমন ম্য়াত জিততে গেলে সবথেকে বেশি যেটা প্রয়োজন হয় প্লেয়ারদের মানসিকতা। সেটা থাকলে আর নিজেদের পরিকল্পপনা অনুযায়ী খেলতে পারলে ৩ গোল করা সম্ভব।' বিপক্ষ  হায়দরাাদকে যথেষ্ট সমীহ করেছেন এটিকে মোহনবাগান কোচ। ওগোবেচে আটকানোর জন্য পরিলকল্পনাও তৈরি করেছেন বলে জানিয়েছেন জুয়ান ফেরান্দো। তবে সেটা প্রকাশ্যে জানাবেন না বলেও জানিয়েছেন ফেরান্দো। দলের চোট সমস্যা নিয়ে একটু চিন্তায় রয়েছে এটিকেএমবি কোচ। তবে ফুটবলারদের চাপ না নিয়ে ৯০ মিনিট উপভোগ করার বার্তা দিয়েছেন ফেরান্দো। তাতেই সুযোগ আসবে সুযোগ কাজে লাগাতে পারলেই ফাইনালের টিকিট নিশ্চিৎ করার সম্ভব বলে মনে করেন জুয়ান ফেরান্দো।

অনুশীলনে,  রয় কৃষ্ণা, হুগো বুমোস, প্রীতম কোটালদের বলে দিয়েছেন কী করতে হবে। ফেরান্দো যেভাবে দলকে অনুশীলন করিয়েছেন তা থেকে পরিস্কার, বুধবার আক্রমণই হতে চলেছে তাঁর রণনীতি। সে কারণেই এ দিন দুই প্রান্তে লিস্টন কোলাসো ও প্রবীর দাসকে রেখে একের পর এক ক্রস ফেলতে বলছিলেন বক্সে। সেই বল লক্ষ্য করে গোল করার অনুশীলনে ব্যস্ত ছিলেন রয় কৃষ্ণ, হুগো বুমোস, ডেভিড উইলিয়ামসরা। এ ছাড়াও সেট-পিসে গোলের মহড়া ও বিপক্ষের সেট-পিস রোখার অনুশীলনও এ দিন হয়েছে জোরকদমে। তিরির চোট খুব গুরুতর নয়, তবে তিনি খেলতে পারবেন কিনা সেবিষয়ে এখনও কোনও নিশ্চিয়তা নেই। সব মিলিয়ে সেমি ফাইনালের দ্বিতীয় লেগে অঘটন ঘটিয়ে ফাইনালের টিকিট পাকা করতে বদ্ধপরিকরর এটিকে মোহনবাগান।

 

Share this article
click me!

Latest Videos

Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
'পার্থ ভৌমিকের নির্দেশে অর্জুনের উপর এই হামলা' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
পেন্সিলের সিস দিয়ে দুই ইঞ্চির দুর্গাপ্রতিমা, তাক লাগালেন গঙ্গাসাগরের দেবতোষ দাস | Durga Puja Story